Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

২ লক্ষ শাবকের জন্মদাতা এই মহিষের বীর্য কত লক্ষ টাকায় বিকোয় শুনলে চোখ কপালে উঠবে

  • Posted By:
Subscribe to Oneindia News

নাম যুবরাজ। এই মহিষের বীর্যের দাম প্রতিবার স্খলনে দেড় লক্ষ টাকা। ৯ বছর বয়সী মুরা প্রজাতির এই মহিষ দিনে ২০ লিটার দুধ খায়। দারুণ চনমনে এই মহিষের বীর্যের গুনে এতদিনে ২ লক্ষ শাবকের জন্ম হয়েছে, এবং ভবিষ্যতে আরও হবে।

যুবরাজের পাশাপাশি আরও একটি মহিষের নামডাক চারিদিকে ছড়িয়েছে, সে হল সুলতান। যুবরাজের চেয়ে সুলতানের বীর্যের পরিমাণ বেশি। ফলে তার মালিকের আয় আরও বেশি বলে জানা গিয়েছে।

এই মহিষের বীর্য কত লক্ষ টাকায় বিকোয় শুনলে চোখ কপালে উঠবে

সম্প্রতি রাজস্থানের কোটায় গ্লোবাল রাজস্থান এগ্রিটেক মিলনমেলা হয়। সেখানে যুবরাজ বা সুলতানের মতো মহিষদের নিয়ে এসে কৃষকদের উতসাহিত করা হয়।

গতবছরে হরিয়ানায় মহিষদের নিয়ে হওয়া এক মেলায় যুবরাজকে ৯ কোটি টাকা দিয়ে একজন কিনতে চেয়েছিল। তবে যুবরাজের মালিক করমবীর সিং রাজি হননি। কুরুক্ষেত্রের বাসিন্দা করমবীর জানান, ৭ বছর আগদে ৫৪ হাজার টাকা দিয়ে যুবরাজকে কেনেন তিনি। তার সাহায্যে লক্ষ লক্ষ টাকা রোজগার হয়। তাছাড়া মানসিকভাবেও যুবরাজের সঙ্গে একাত্ম হয়ে গিয়েছেন তিনি। তাই যেকোনও মূল্যে তিনি মহিষ বেচবেন না।

একই অবস্থা সুলতান নামে মহিষের মালিকের নরেশ বেনিওয়ালের। তিনি গতবছরে সুলতানের জন্য ২১ কোটি টাকা অফার পান। তাও সুলতানকে অন্যের হাতে তুলে দেননি। সুলতান যেখানে ৬ বার জাতীয় চ্যাম্পিয়নশিপ জিতেছে, সেখানে যুবরাজ জয়ী ২৪ বার।

দুই মহিষের একবার বীর্যের স্খলনে ৬০০টি ডোজ তৈরি হয় যার এক একটির দাম ২৫০ টাকা। যুবরাজ বছরে এরকম ৪৫ হাজার ডোজ তৈরি করে। এবং সুলতান ৫৪ হাজার ডোজ তৈরি করে। এদের ব্রিড থেকে যে মহিষের জন্ম হয় তারা প্রতিদিন ২০ লিটার করে দুধ দেওয়ার ক্ষমতা রাখে। আর এভাবেই যুবরাজ ও সুলতান সকলের নয়নের মণি হয়ে রয়েছে।

English summary
Meet Yuvraj and Sultan, Haryana’s super bulls whose semen is worth lakhs of rupees
Please Wait while comments are loading...