Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

মধ্যপ্রদেশে গ্রেফতার নর্মদা বাঁচাও আন্দোলনের নেত্রী মেধা পাটকর

  • Posted By:
Subscribe to Oneindia News

নর্মদা বাঁচাও আন্দেলনের নেত্রী মেধা পাটকরকে বুধবার পের গ্রেফতার করল পুলিশ। মধ্যপ্রদেশের ধার এলাকায়, সর্দার সরোবর প্রজেক্টে সংলগ্ন অঞ্চলে যাওয়ার সময় সময় আটকানো হয় এই সমাজসেবীকে। তারপর তাঁকে গ্রেফতার করা হয় বলে খবর।

মধ্যপ্রদেশে গ্রেফতার নর্মদা বাঁচাও আন্দোলনের নেত্রী মেধা পাটকর

মধ্যপ্রদেশের ইন্দোর রেঞ্জের অ্যাডিশনাল ডিরেক্টর অব পুলিশ অজয় শর্মা পরে সাংবাদিকদের মেধা পাটকরের গ্রেফতারির সত্যাতা সম্পর্কে জানান। তিনি জানিয়েছেন, সর্দার সরোবর প্রজেক্ট এলাকায় গিয়ে তিনি আন্দোলনে সামিল হতে চলেছিলেন। আন্দোলনে যোগ দেওয়ার অনুমতি প্রশাসন মেধাকে দিতে না পারায় তাঁকে গ্রেফতার করতে বাধ্য হয়েচে প্রশাসন। উল্লেখ্য়, ওই এলাকায় আপাতত ১৪৪ ধারা বলবৎ রয়েছে।

উল্লেখ্য, গত ৭ অগাস্ট ধার এলাকার চিখালদা থেকে জোর করে সরিয়ে দেওয়া হয় নর্মদা বাঁচাও আন্দোলনের এই নেত্রীকে। এরপর ১১ জনের সঙ্গে অনশন মঞ্চে বসে , ১৪ দিন অনশন করছিলেন মেধা। সেই সময় তিনি অসুস্থ হলে তাঁকে হাসপাতালে ভর্তি করা হয়। হাসপাতাল থেকে ছাড়া পেতেই আবারো আন্দোলনে যোগ দিতে গেলে মেধাকে গ্রেফতার করা হয়। মেধার দাবি, নর্মদা উপত্যকায় এখনও প্রজেক্টের জন্য সরিয়ে দেওয়া পুরনো বাসিন্দাদের বাসস্থান ও রিহ্যাবিলিটেশনের কাজ সম্পূর্ণ হয়নি। সেই সম্পর্কে বহু দাবি দাওয়া নিয়েই অনশন শুরু করেন মেধা।

English summary
Narmada Bachao Andolan (NBA) leader Medha Patkar was arrested today when she was on her way to Dhar district of Madhya Pradesh to meet the Sardar Sarovar Project (SSP) oustees, the police said.
Please Wait while comments are loading...