Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

দিল্লি পুরভোটের ফলাফলের পর ধরাশায়ী আপ-কংগ্রেস

Subscribe to Oneindia News

নয়াদিল্লি, ২৬ এপ্রিল : দিল্লি পুরভোটের ফলাফল আজ বুধবার প্রকাশিত হল। কে বসবে দিল্লির পুরসভার মসনদে, মানুষের দেওয়া সেই রায় আজ ঘোষিত হল। উত্তর-দক্ষিণ ও পূর্ব দিল্লি নিয়ে মোট তিনটি পুরসভাতে ভোটগ্রহণ চলেছে রবিবার। এদিন তার ফলাফল ঘোষণা হল। বিজেপি বিপুল সংখ্যাগরিষ্ঠতা পেয়েছে। আপ, কংগ্রেস একেবারে ধরাশায়ী হয়েছে নির্বাচনের ফলাফলের পর।

এই নির্বাচনে বিজেপি, আম আদমি পার্টি ও কংগ্রেস হল তিন যুযুধান প্রতিপক্ষ। পাঞ্জাব ও গোয়ায় হারার পরে দিল্লি পুর নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করেছে রাজধানীতে ক্ষমতায় থাকা আপ। অন্যদিকে দিল্লির পুরসভা এতদিন বিজেপির দখলে ছিল। এই অবস্থায় বিজেপি তা ধরে রাখতে পারবে কিনা সেটাই চ্যালেঞ্জ ছিল।

দিল্লি পুরভোটের ফলাফল আজ : চূড়ান্ত উত্তেজনা রাজধানীতে

এছাড়া কংগ্রেস অন্য রাজ্যে ধরাশায়ী হলেও পাঞ্জাবে জয়লাভ করেছে। সেই জায়গা থেকে পাশের অঞ্চল দিল্লির পুরসভার দখল তারা নিতে পারে কিনা সেটাই আগ্রহের বিষয় ছিল। আর সেই লড়াইয়ে সম্মানে উত্তীর্ণ বিজেপি।

এদিন মোট ২৫৩৭ জন প্রার্থীর ভাগ্য পরীক্ষা হবে। দিল্লিতে এবার পুরভোটে ভোট পড়েছে ৫৪ শতাংশ। মোট ২৭২টি আসনের মধ্যে ২৭০টি আসনে ভোটগ্রহণ হয়েছে। মৌজপুর ও সরাই পিপল আসনে একজন করে প্রার্থী ভোটগ্রহণের আগেই প্রয়াত হওয়ায় এই দুটি কেন্দ্র ভোট হয়নি। আগামী ১৪ মে মৌজপুরে ও ২১ মে পিপলে ভোট নেওয়া হবে।

মোট ৩৬টি কেন্দ্রে ভোটগণনা চলেছে। ১৭টি দলের প্রার্থী ছাড়াও ১১০০জন নির্দল প্রার্থীর ভাগ্যপরীক্ষা হল এদিন।

English summary
MCD Elections Results : New Delhi Civic poll verdict today
Please Wait while comments are loading...