Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

দিল্লি পুর নির্বাচন : ২০২-২২০টি আসনে জয়ী হবে বিজেপি, দাবি বুথ ফেরত সমীক্ষায়

  • Posted By:
Subscribe to Oneindia News

নয়াদিল্লি, ২৪ এপ্রিল : দিল্লি পুর নির্বাচনে বিপুল সংখ্যাগরিষ্ঠতা নিয়ে জয়লাভ করতে চলেছে বিজেপি। এর আগে দু'বার বিজেপি পুর নির্বাচন জিতেছে। এবার জিতলে পরপর তিনবার জয়লাভ করবে কেন্দ্রের ক্ষমতাসীন দল। এমনটাই দাবি ইন্ডিয়া টুডে-অ্যাক্সিস মাই ইন্ডিয়া বুথ ফেরত সমীক্ষায়।

এই সমীক্ষায় বলা হচ্ছে, বিজেপির থেকে কংগ্রেস ও আম আদমি পার্টির ব্যবধান অনেকটাই বেশি হবে। সবমিলিয়ে ২৭২টি আসনের মধ্যে ২০২-২২০টি আসন বিজেপি পেতে পারে। আম আদমি পার্টি ২৩-৩৫টি আসন ও কংগ্রেস ১৯-৩১টি আসন পাবে।

দিল্লি পুর নির্বাচন : ২০২-২২০টি আসনে জয়ী হবে বিজেপি!

ভোটের শতাংশের বিচারে বিজেপি ৪৩ শতাংশ পেতে পারে বলে সমীক্ষায় উঠে আসছে। আপ ও কংগ্রেস ২৪ ও ২৩ শতাংশ করে ভোট পেতে পারে দিল্লি পুর নির্বাচনে।

উত্তর দিল্লিতে মোট ১০৪টি পুর আসনের মধ্যেবিজেপি ৭৮-৮৪টি আসন পেতে পারে। আপ ও কংগ্রেস আলাদা করে ৮-১২টির মধ্যে আসন পাবে। এছাড়া দক্ষিণ দিল্লিতেও বিজেপি ৭৯-৮৫টি আসন পাবে বলে ধরা হচ্ছে। আর পূর্ব দিল্লিতে ৬৪টি আসনের মধ্যে বিজেপি ৪৫-৫১টি আসন পেতে পারে।

রাজ্য বিজেপি সভাপতি মনোজ তিওয়ারি জানিয়েছেন, বুথ ফেরত সমীক্ষার ফলাফলের মতো রেজাল্টই তারা আশা করেছিলেন। এই জয়ের জন্য তিনি প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে কৃতিত্ব দেন। সকলের মন জয় করেছেন মোদী। আর তাই এই ফলাফল হতে চলেছে বলে তিনি জানিয়েছেন।

English summary
MCD 2017 exit poll: BJP poised to sweep Delhi municipal election : India Today-Axis
Please Wait while comments are loading...