Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

শুধু ট্রেন নয়, এবার স্টেশনও হতে চলেছে 'লেডিজ স্পেশাল'!

  • Posted By:
Subscribe to Oneindia News

আর কিছুদিনের মধ্যেই মহারাষ্ট্রের মাতুঙ্গা রেল স্টশন হতে চলেছে 'লেডিজ স্পেশাল'। খবর, আগামী সপ্তাহ থেকেই সেখানের গোটা স্টেশন চত্বরের দায়িত্বে থাকছেন ভারতীয় রেলের মহিলা কর্মীরা। আর এই ঘটনার সঙ্গেই দেশের প্রথম 'লেডিস স্পেশাল স্টেশনের' তকমা পাচ্ছে এই স্টেশন। যে ঘটনা 'খবর' হওয়ারই মতো।

শুধুমাত্র , রেলের মহিলা কর্মী দ্বারাই পরিচালিত হবে মাতুঙ্গা স্টেশনের রেলের গতিবিধি। এখনই বহু মহিলা কর্মী ওই স্টেশনের দায়িত্বে নিযুক্ত হতে শুরু করেছেন বলে জানিয়েছেন ভারতীয় রেলের প্রশাসনিক আধিকারিকরা।

দেশের প্রথম 'লেডিস স্পেশাল স্টেশন' হচ্ছে এই জায়গায়

 ১৯৯২ সালে এই শহরে প্রথম মহিলা স্টেশন মাস্টার হিসাবে যোগ দেন মমতা কুলকর্নী। আর তারপর আবার এই নতুন পদক্ষেপের সঙ্গে ইতিহাসে নাম উঠে এলো মাতুঙ্গা স্টেশনের। যদি মাতুঙ্গা স্টেশনকে লেডিস স্পেশান করার পর , ভারতীয় রেল সাফল্য পায়, তাহলে আগামী দিনে দেশের নানা প্রান্তের স্টেশনও মহিলাদের দ্বারাই পরিচালিত করার কথা ভাবছে ভারতীয় রেল।

উল্লেখ্য, মহারাষ্ট্রের দাদর থেকে সিওনকে সংযোগ করে এই রেলপথ। দিনের ব্যস্ততম সময়ে এখানে ব্যাপক ভিড় হয়। ফলে বোঝাই যাচ্ছে এই স্টেশন পরিচালনা কতবড় চ্যালেঞ্জ।

English summary
By women, but for women, men and children too. From next week, Matunga railway station on Mumbai’s central railway (CR) will be operated by an all-women staff.
Please Wait while comments are loading...