Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

"বিজয় মাল্যকে ঋণ পেতে সাহায্য করেন প্রাক্তন প্রধানমন্ত্রী মনমোহন সিং"

  • Posted By:
Subscribe to Oneindia News

নয়াদিল্লি, ৩০ জানুয়ারি : ঋণখেলাপি মামলায় দেশছাড়া ইউবি গোষ্ঠীর চেয়ারম্যান বিজয় মাল্যকে বিশাল অঙ্কের ঋণের টাকা পাইয়ে দিতে সাহায্য করেছিলেন দেশের প্রাক্তন প্রধানমন্ত্রী তথা কংগ্রেস নেতা মনমোহন সিং।

সোমবার এমনই বিস্ফোরক দাবি জানাল কেন্দ্রের সরকারি দল বিজেপি। মনমোহন সিংয়ের কথাতেই বিজয় মাল্যকে ঋণ দেওয়া হয়। এমনকী শুধু ঋণ দেওয়াই নয়, প্রাক্তন প্রধানমন্ত্রীর নির্দেশ মেনেই আয়কর দফতর মাল্য সম্পর্কে নরম মনোভাব দেখিয়েছে। এবং তাঁর ব্যাঙ্ক অ্যাকাউন্ট বাজেয়াপ্ত করা হয়নি।

"বিজয় মাল্যকে ঋণ পেতে সাহায্য করেন মনমোহন সিং"

এদিন বিজেপি মুখপাত্র সম্বিত পাত্র সাংবাদিক সম্মেলন ডেকে এই বিস্ফোরক দাবি করেছেন। বিজয় মাল্যর গোষ্ঠীর খারাপ রেটিং সত্ত্বেও কেন তাঁর কোম্পানিকে ৯ হাজার কোটি টাকা ঋণ দেওয়া হল, এই প্রশ্নে সম্বিতের জবাব, পিছন থেকে অনেকগুলি মাথা এর পিছনে কাজ করেছে।

বিজেপি মুখপাত্র জানিয়েছেন, তাঁর কাছে ইমেল, চিঠি ও অন্যান্য প্রমাণ রয়েছে যা নেপথ্যে থাকা মানুষগুলির মুখোশ খুলে দেবে। বারবার প্রাক্তন প্রধানমন্ত্রীর দাখিন্য মাল্যর কপালে জুটেছে বলেও অভিযোগ বিজেপির।

একইসঙ্গে বিজেপির অভিযোগ, ২০০৪ সালে বিজয় মাল্যকে প্রথমবার ঋণ দেওয়া হয়। এরপরে ফের তিনি ঋণ পান ২০০৮ সালে। যদিও সেই সময়ে বিজয় মাল্যর কোম্পানি ডুবতে বসেছিল।

এরপরে ২০১৫ সালে স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া ও রাষ্ট্রায়ত্ত্ব ব্যাঙ্ক পাঞ্জাব ন্যাশনাল ব্যাঙ্ক বিজয় মাল্যকে ইচ্ছাকৃত ঋণখেলাপি হিসাবে চিহ্নিত করে। এরপরে ২০১৬ সালের মার্চ মাসে মাল্য দেশ ছেড়ে ব্রিটেনে চলে যান। তারপর থেকে সেদেশেই রয়েছেন। তবে মনমোহন সিং সম্পর্কে যে অভিযোগ বিজেপি আনল তাতে ফের একবার জাতীয় রাজনীতি উত্তাল হতে চলেছে সেবিষয়ে কোনও সন্দেহ নেই।

English summary
"Former Prime Minister Manmohan Singh helped beleaguered businessman Vijay Mallya get huge loans to bail out Kingfisher Airlines," the Bharatiya Janata Party claimed on Monday.
Please Wait while comments are loading...