Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

কংগ্রেসের ডাকে সাড়া দিয়ে বৈঠকে মমতা, সোনিয়া-রাহুলের সঙ্গে নয়া সমীকরণের জল্পনা

Subscribe to Oneindia News

কলকাতা, ২৭ ডিসেম্বর : জাতীয় কংগ্রেসের ডাকে সাড়া দিয়ে আজ বৈঠকে উপস্থিত থাকছেন তৃণমূল কংগ্রেস সুপ্রিমো তথা বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। দুই কংগ্রেসের সম্পর্ক ছিন্ন হওয়ার পর প্রথমবার মুখোমুখি হওয়ার সম্ভাবনা থাকছে সোনিয়া গান্ধী ও মমতা বন্দ্যোপাধ্যায়ের। যদিও সোনিয়া গান্ধী শেষপর্যন্ত নাও থাকতে পারেন এই বৈঠকে। সেক্ষেত্রে রাহুল গান্ধী এই বৈঠকে পৌরহিত্য করবেন।

এদিন বৈঠকে উপস্থিত থাকা ছাড়াও কংগ্রেসের সর্বভারতীয় সভানেত্রী সোনিয়া গান্ধী ও সহ সভাপতি রাহুল গান্ধীর সঙ্গে একান্তে বৈঠক করার কথা বাংলার মুখ্যমন্ত্রীর। মমতা বন্দ্যোপাধ্যায় আলাদা বৈঠক করবেন দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়ালের সঙ্গেও।

কংগ্রেসের ডাকে সাড়া দিয়ে বৈঠকে মমতা, সোনিয়া-রাহুলের সঙ্গে নয়া সমীকরণের জল্পনা

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর নোট বাতিল ঘোষণা আবারও কাছাকাছি এনে দিয়েছে কংগ্রেস ও তৃণমূল কংগ্রেসকে। নোট বাতিলের দুর্ভোগকে হাতিয়ার করে নরেন্দ্র মোদীকে নিশানা করতে যেমন দিল্লি গিয়েছেন মমতা বন্দ্যোপাধ্যায়, তেমনি মোদী বিরোধী জোটের পালে হাওয়া লাগানোও তাঁর উদ্দেশ্য। আগামী লোকসভা নির্বাচনের আগে বিজেপি বিরোধী জোট তৈরি করতে মমতা বন্দ্যোপাধ্যায়ের ভূমিকা বিশেষ তাৎপর্যপূর্ণ হতে চলেছে।

এদিনের বৈঠকে ১৩টি বিরোধী দলের প্রতিনিধিদের উপস্থিত থাকার কথা ছিল। যদিও বৈঠকের আগে বিরোধী ঐক্যে ফাটল স্পষ্ট হয়ে পড়েছে। অনেক দলই এই বৈঠকে আসছেন না। সিপিএম, সিপিআই থেকে শুরু করে করে বহুজন সমাজবাদী পার্টি, এআইএডিএমকে, জনতা দল ইউনাইটেডের মতো অনেক দলেরই এই বৈঠকে গরহাজিরা থাকার সম্ভাবনাই প্রবল। অরবিন্দ কেজরিওয়ালও কংগ্রেসের এই মঞ্চে যেতে আগ্রহী নন। থাকবেন না এনসিপি-র কোনও প্রতিনিধিও।

মমতা বন্দ্যোপাধ্যায় সার ভেবেছেন, মোদী বিরোধী আন্দোলনের রেজাল্ট পেতে তাঁকে দিল্লিতেই ঘাঁটি গাড়তে হবে। সেই লক্ষ্যেই বিরোধী ঐক্যকে আরও মজবুত করতে দিল্লি পৌঁছচ্ছেন তিনি। মানুষের দুর্ভোগ নিয়ে কথা বলতে তিনি আগেও দরবার করেছেন।

ঐক্যবদ্ধ আন্দোলনের মুখ হয়েছেন দিল্লিতেও। রাষ্ট্রপতির কাছে দরবার করেছে। কিন্তু নোট বাতিলের পর ইতিমধ্যেই ৪৫ দিন অতিক্রান্ত হয়েছে। তারপরও এতটুকু কমেনি দুর্ভোগ। মানুষের হাতে টাকা নেই। ব্যাঙ্কে গেলেও মিলছে না পর্যাপ্ত টাকা। এটিএমের ঝাঁপ বন্ধ এখনও। তাই বছর শেষেও আন্দোলনের ঝাঁঝ ছড়াতে চাইছেন মমতা। আর সেই লক্ষ্যই তাঁর আবার দিল্লি যাওয়া।

সোমবার বিকেলের বিমানেই তিনি উড়ে এসেছেন দিল্লিতে। আজ বিরোধী দলগুলির বৈঠকে প্রতিনিধিত্ব করবেন স্বয়ং মমতা। সেই আঙ্গিকে অন্য মাত্রা পেতে চলেছে এদিনের বিরোধী দলগুলির বৈঠক।

English summary
Trinamool Congress Supremo Mamata Banerjee responded in the meeting with Congress. The new equation is speculated with Sonia and Rahul Gandhi.
Please Wait while comments are loading...