Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

মোদী-মমতা বৈঠক : রাজ্যের দাবিদাওয়া নিয়ে সরব মুখ্যমন্ত্রী, সাংবাদিক বৈঠকে তুললেন অন্য প্রসঙ্গও

  • Posted By:
Subscribe to Oneindia News

একদিকে তিনি তৃণমূল সুপ্রিমো অন্যদিকে রাজ্যের মুখ্যমন্ত্রী। একদিকে রাজ্যের উন্নয়নের গুরুদায়িত্ব, অন্যদিকে দলনেত্রীর কর্তব্য। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সঙ্গে বৈঠক ও তার পরবর্তী সময়ে দুটি গুরুদায়িত্বই সমানভাবে পালন করলেন মমতা বন্দ্যোপাধ্যায়।

রাষ্ট্রপতি নির্বাচন উপলক্ষ্যে নয়াদিল্লিতে সনিয়া গান্ধীর সঙ্গে বৈঠক করতে উড়ে গিয়েছেন মমতা। তার ফাঁকে আগের দিনই প্রধানমন্ত্রীর সঙ্গে দেখা করে রাজ্যের দাবিদাওয়া নিয়ে ফের একবার সরব হলেন তিনি। এদিন দুপুরে প্রধানমন্ত্রী দফতরে মোদী-মমতা সাক্ষাৎ হয়।

মোদী-মমতা বৈঠক : রাজ্যের দাবিদাওয়া নিয়ে সরব মুখ্যমন্ত্রী

সেই বৈঠকে গঙ্গা ভাঙন থেকে শুরু করে জলের সমস্যা, বন্যার সমস্যা সহ একাধিক আলোচনা হয়েছে বলে খবর। কেন্দ্রীয় বিদ্যুৎপ্রকল্প এনটিপিসি জলের অভাবে মাঝেমাঝেই ধুঁকতে থাকে তা প্রধানমন্ত্রীকে জানিয়েছেন মুখ্যমন্ত্রী। এছাড়া ফারাক্কার জল ছাড়া, গঙ্গার ভাঙন রোধ নিয়েও আলোচনা হয়েছে। বর্ষার সময়ে বিহার পশ্চিমবঙ্গে বন্যার সমস্যার কথাও মোদীকে জানিয়েছেন মমতা। এছাড়া আত্রেয়ী নদী নিয়েও কথা হয়েছে।

এই আলোচনা থেকে বেরিয়ে এসে সাংবাদিক সম্মেলন করে রাজ্যের দাবি জানানোর পাশাপাশি এবার কেন্দ্রীয় বঞ্চনার বিরুদ্ধে বরাবরের মতো ক্ষোভ উগড়ে দিয়েছেন তৃণমূল নেত্রী। রাজ্যের প্রাপ্য টাকা কেন্দ্র দিচ্ছে না। রাজ্যে বহু কেন্দ্রীয় প্রকল্প টাকার অভাবে বন্ধ হয়ে যাচ্ছে। ১০০ দিনের প্রকল্পের পুরো টাকা পাওয়া যায়নি। এমন বহু অভিযোগ সাংবাদিক সম্মেলনে এসে করেছেন দলনেত্রী।

এছাড়া প্রধানমন্ত্রীর কাছেও ঋণ মকুবের আর্জি জানানো হয়েছে বলে মুখ্যমন্ত্রী জানিয়েছেন। মমতার অভিযোগ, এত কোটি টাকা কেন্দ্র প্রতিমাসে কেটে নিলে রাজ্যের উন্নয়ন কীভাবে হবে? কেন্দ্রের কাছে ৮ হাজার কোটি টাকা রাজ্যের পাওনা রয়েছে বলেও এদিন দাবি করেছেন মুখ্যমন্ত্রী।

দিল্লিতে যখন মোদী-মমতা বৈঠক চলছে, তখন শহর কলকাতায় পুলিশের বিরুদ্ধে খণ্ডযুদ্ধে মেতেছে বিজেপি নেতা-কর্মী-সমর্থকেরা। এই প্রসঙ্গে মমতা কোনও বক্তব্য রাখেননি বৈঠকে। সাংবাদিক সম্মেলনে বলেছেন, রাজনৈতিক আলোচনা করতে তিনি আসেননি। এদিন সিপিএমের বিক্ষোভের ভিডিও দেখিয়ে পুলিশকে মারধরের অভিযোগ করেছেন মমতা। বিজেপি-সিপিএম একযোগে গোলমাল পাকাচ্ছে বলেই তিনি মন্তব্য করেছেন।

English summary
Mamata raises voice agianst centre deprivation to Modi govt, alleges CPM-BJP nexus
Please Wait while comments are loading...