Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

লড়াই চালিয়ে যাও, পাশে আছি, অখিলেশকে বার্তা মমতার

Subscribe to Oneindia News

কলকাতা, ৩১ ডিসেম্বর : লড়াই চালিয়ে যাও। পাশে আছি। অখিলেশকে বার্তা দিলেন বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী অভিলেশ যাদবকে দল থেকে বহিষ্কার প্রসঙ্গে মমতা বন্দ্যোপাধ্যায় এই বার্তা দিয়েছেন। তাঁর এই বার্তার ফলে অন্য জল্পনা শুরু হয়েছে জাতীয় রাজনীতিতে।

বিধানসভা নির্বাচনের আগে উত্তরপ্রদেশে যাদব পরিবারে ভাঙন দেখা দিয়েছে। পিতা-পুত্রের দ্বন্দ্বে উত্তর প্রদেশে শুরু হয়েছে চরম অস্থিরতা। সম্ভবনা তৈরি হয়েছে রাষ্ট্রপতি শাসনের। কারণ বর্তমান মুখ্যমন্ত্রীকেই দল থেকে বহিষ্কারের সিদ্ধান্ত নিয়েছেন সমাজবাদী পার্টি সুপ্রিমো মুলায়ম সিং যাদব। সেই প্রসঙ্গেই মমতা বন্দ্যোপাধ্যায় মুলায়ম পুত্রের দিকে সমর্থনের হাত বাড়িয়ে দিয়েছেন।[রাজনৈতিক জীবনের সবচেয়ে বড় পরীক্ষার মুখে আজ মুলায়ম]

লড়াই চালিয়ে যাও, পাশে আছি, অখিলেশকে বার্তা মমতার

মমতা বন্দ্যোপাধ্যায় দ্ব্যর্থহীন ভাষায় জানিয়ে দিয়েছেন, লড়াই চালিয়ে যাও, পাশে আছি। প্রসঙ্গত উল্লেখ্য, নোট কাণ্ডে মমতা বন্দ্যোপাধ্যায় লখনউয়ে সভা করার সময় সাহায্যের হাত বাড়িয়ে দিয়েছিলেন অখিলেশ যাদব। সমাজবাদী পার্টি শক্তিতেই বলীয়ান হয়ে মোদী বিরোধী হুঙ্কার দিয়েছিলেন মমতা বন্দ্যোপাধ্যায়। এবার সেই অখিলেশ বিপাকে পড়ায়, তাঁর পাশে দাঁড়ানোর ইঙ্গিত দিলেন।

মমতার এই সমর্থনে অন্য সমীকরণ থাকতে পারে বলে মনে করছে রাজনৈতিক মহল। কেননা সামনেই যেমন উত্তর প্রদেশ বিধানসভা ভোট, তেমনি তারপরই লোকসভা ভোটের দামামা বেজে যাবে। মমতার বার্তা পেয়ে অখিলেশ যদি পৃথক দল গড়েন, তখন মমতার কাছে থেকে পূর্ণ সমর্থন যেমন পাবেন, তেমনই দু'দল জোট বাঁধতেও পারেন। জাতীয় রাজনীতিতে অখিলেশকে নিয়ে সমাজবাদী পার্টি ভাঙিয়ে অন্য সমীকরণ তৈরি হতে পারে। কংগ্রেসের সঙ্গেও জোট বাঁধতে পারেন অখিলেশ।

কারণ, অখিলেশ উত্তর প্রদেশ ভোটে কংগ্রেসকে নিয়ে লড়তে মনস্থ করেছিলেন। কিন্তু তড়িঘড়ি মুলায়ম সিং যাদব পার্থি তালিকা ঘোষণা করে দেওয়ায় জট পাকিয়ে যায় সবকিছুই। গতকাল অখিলেশ পাল্টা প্রার্থী তালিকা ঘোষণা করার পর মুলায়ম পুত্র অখিলেশ ও ভাই রামগোপাল যাদবকে ছেঁটে ফেলার সিদ্ধান্ত নেন দল থেকে।

English summary
Mamata Banerjee spoke to Akhilesh Yadav, wished him well and asked him to stay strong
Please Wait while comments are loading...