Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

দিল্লিতে বৈঠক রাজনাথ-মমতার, আলোচনায় কি মিলল পাহাড়ে হিংসার সমাধান সূত্র

Subscribe to Oneindia News

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর পরামর্শ মেনে পাহাড় সমস্যার সমাধানে স্বরাষ্ট্রমন্ত্রী রাজনাথ সিং-এর সঙ্গে দেখা করলেন মমতা বন্দ্যোপাধ্যায়। মঙ্গলবার রাষ্ট্রপতির শপথ গ্রহণ অনুষ্ঠানে যোগ দিতে গিয়ে বাংলায় শান্তি ফেরানোর লক্ষ্যে ইতিবাচক উদ্যোগ নেন মুখ্যমন্ত্রী। পাহাড়ে আগুন নেভাতে কেন্দ্রের সহযোগিতা প্রার্থনা করেন তিনি। পাশাপাশি রাজ্যের বন্যা পরিস্থিতিতেও কেন্দ্রের কাছে দাবি জানান সাহায্যের।

পাহাড় সমস্যার সমাধান সূত্র খুঁজতে বৈঠক রাজনাথ-মমতার

এদিন সন্ধ্যায় রাজনাথ সিংয়ের বাসভভনে গিয়ে মমতা তাঁর সাক্ষাৎপ্রার্থী হন। তার আগে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সঙ্গে সাক্ষাৎ করেছেন সংসদে। তাঁর সঙ্গে এক প্রস্থ আলোচনাও হয়েছে পাহাড় প্রসঙ্গে। কেন্দ্রীয় বাহিনী নিয়ে ক্ষোভ উগরে দিয়েছেন মুখ্যমন্ত্রী। তখনই নরেন্দ্র মোদী তাঁকে রাজনাথ সিংয়ের সঙ্গে কথা বলার পরামর্শ দেন।

পাহাড় সমস্যার সমাধান সূত্র খুঁজতে বৈঠক রাজনাথ-মমতার

তারপর রাজনাথ সিংয়ের সঙ্গে সাক্ষাৎ করে তিনি পাহাড় সমস্যা সমাধানের রাস্তা বের করাতে আলোচনা করেন। কেন্রীর য় স্বরাষ্ট্রমন্ত্রীর কাছ থেকে প্রয়োজনীয় আশ্বাস মিলেছে বলে সাংবাদিক বৈঠকে জানান মমতা। সংসদের সেন্ট্রাল হলে মোদী, আর দিল্লির বাসভভনে রাজনাথের সঙ্গে মমতার বৈঠক রাজ্যের বর্তমান পরিস্থিতিতে তাৎপর্যপূর্ণ পদক্ষেপ বলে মনে করছে রাজনৈতিক মহল।

এদিন রাজ্যের বন্যা পরিস্থিতি নিয়েও আলোচনা করেন মুখ্যমন্ত্রী। প্রধানমন্ত্রীর সঙ্গে দেখা হতেই রাজ্যের বকেয়া টাকা নিয়েও দাবি জানান তিনি। বর্তমানে দু'দলেরই অহি-নকুল সম্পর্ক। এই অবস্থায় উভয় শীর্ষ নেতার সাক্ষাৎ বিশেষ তাৎপর্যপূর্ণ বলে মনে করা হচ্ছে।

English summary
Mamata Banerjee meets to Rajnath Sing to find solution of Darjeeling violence.
Please Wait while comments are loading...