Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

নোট ইস্যুকে হাতিয়ার করে বিরোধী ঐক্য জোরদার করতে মমতা আজ দিল্লিতে

Subscribe to Oneindia News

কলকাতা, ২৬ ডিসেম্বর : নোট বাতিলের দুর্ভোগকে হাতিয়ার করে নরেন্দ্র মোদীকে নিশানা করতে আজ আবার দিল্লি যাচ্ছেন বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। আগামী কাল কংগ্রেস-সহ ১৩টি বিরোধী দলের সঙ্গে বৈঠক করবেন তিনি। কথা হবে রাহুল গান্ধী ও সোনিয়া গান্ধীর সঙ্গেও। সেইসঙ্গে তিনি আলাদা করে বৈঠক করবেন দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়ালের সঙ্গে।

মমতা বন্দ্যোপাধ্যায় সার ভেবেছেন, মোদী বিরোধী আন্দোলনের রেজাল্ট পেতে তাঁকে দিল্লিতেই ঘাঁটি গাড়তে হবে। সেই লক্ষ্যেই বিরোধী ঐক্যকে আরও মজবুত করতে দিল্লি পৌঁছচ্ছেন তিনি। মানুষের দুর্ভোগ নিয়ে কথা বলতে তিনি আগেও দরবার করেছেন। ঐক্যবদ্ধ আন্দোলনের মুখ হয়েছেন দিল্লিতেও।

নোট ইস্যুকে হাতিয়ার করে বিরোধী ঐক্য জোরদার করতে মমতা আজ দিল্লিতে

কিন্তু নোট বাতিলের পর ইতিমধ্যেই ৪৫ দিন অতিক্রান্ত হয়েছে। তারপরও এতটুকু কমেনি দুর্ভোগ। মানুষের হাতে টাকা নেই। ব্যাঙ্কে গেলেও মিলছে না পর্যাপ্ত টাকা। এটিএমের ঝাঁপ বন্ধ এখনও। তাই বছর শেষেও আন্দোলনের ঝাঁঝ ছড়াতে চাইছেন মমতা। আর সেই লক্ষ্যই তাঁর দিল্লি যাওয়া।

সোমবার বিকেলের বিমানেই তাঁর দিল্লি উড়ে যাওয়ার কথা। আগামীকাল বিরোধী দলগুলির বৈঠকে প্রতিনিধ্ত্ব করবেন স্বয়ং মমতা। সেই বৈঠকেই তিনি মুখোমুখি হবেন রাহুল-সোনিয়ার। তবে অস্বস্তি এড়াতেই বঙ্গ সিপিএমের কেউ এই বৈঠকে থাকবেন না। কারা বামফ্রেন্টর প্রতিনিধিত্ব করেন সেদিকে তাকিয়ে রাজনৈতিক মহল। আলিমুদ্দিন স্ট্রিটের তরফে এই সিদ্ধান্ত দিল্লির গোপালন ভবনের হাতেই ছেড়েছেন।

মমতা নোট দুর্ভোগ নিয়ে আন্দোলন করছেন ঠিকই। কিন্তু তাঁর লক্ষ্য যে আরও উঁচুতে, তা আর অজানা নয়। নোট বাতিল ইস্যুকে হাতিয়ার করে বিরোধী জোটকে যে আরও শক্তিশালী চেহারায় তুলে ধরতে চান মমতা। মঙ্গলবারের সেই বৈঠকই অনেক প্রশ্নের উত্তর দিয়ে দেবে। তিনি এই বৈঠক থেকেই মোদী বিরোধী হাওয়া তুলতে চান।

English summary
Mamata Banerjee in Delhi today to strengthen the unity of the opposition parties on the issue of notes
Please Wait while comments are loading...