Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

মোদীর সাক্ষাৎ প্রার্থী মমতা, কী নিয়ে হতে পারে আলোচনা

Subscribe to Oneindia News

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সঙ্গে সাক্ষাতের সময় চাইলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। প্রধানমন্ত্রী দফতরের অনুমোদন মিললেই বুধবার সন্ধ্যায় মোদী-মমতা বৈঠকের সম্ভাবনা থাকছে। এই বৈঠকে দু'জনের মধ্যে রাষ্ট্রপতি নির্বাচন নিয়ে কথা হতে পারে। মমতা বন্দ্যোপাধ্যায় রাষ্ট্রপতি পদে প্রণব মুখোপাধ্যায়ের নাম প্রস্তাব করবেন। তাঁকেই যাতে ফের রাষ্ট্রপতি পদে সমর্থন করা হয়, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর কাছে সেই আর্জি জানাতে পারেন তিনি।

একান্তই প্রণব মুখোপাধ্যায়কে নিয়ে প্রধানমন্ত্রী বা দিল্লির শাসকদলের কোনও আপত্তি থাকলে, বিকল্প নাম হিসেবে গোপালকৃষ্ণ গান্ধীর নাম প্রস্তাব করতে পারেন মমতা। সেক্ষেত্রে এই দু'টি নামের একটিতে যদি প্রধানমন্ত্রী সহমত পোষণ করেন, তাহলে সর্বসম্মতভাবে তাঁর নামই চূড়ান্ত হবে ভারতের পরবর্তী রাষ্ট্রপতি হিসেবে। তখন ভোটাভুটির আর কোনও প্রয়োজনই থাকবে না।

মোদীর সাক্ষাৎ প্রার্থী মমতা, কী নিয়ে হতে পারে আলোচনা

বুধবারই দুপুর ২.৫৫-র বিমানে দিল্লি রওনা দিচ্ছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। বিকেল সাড়ে পাঁচটায় পৌঁছবেন দিল্লিতে। দিল্লিতে ফের সোনিয়া-মমতা বৈঠক চূড়ান্ত। তার আগে হঠাৎ মোদী-মমতা বৈঠকের সম্ভাবনা তৈরি হওয়ায় রাজনৈতিক মহল অন্য রকম জল্পনা শুরু হয়েছে। সাধারণভাবে মনে করা হচ্ছে রাজ্যের দাবি দাওয়া নিয়ে আলোচনা হতে পারে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী ও মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের মধ্যে।

তবে রাজনৈতিক মহল মনে করছেন, মোদী-মমতা বৈঠকের প্রধান উদ্দেশ্য আসন্ন রাষ্ট্রপতি নির্বাচন। সর্বসম্মত পদপ্রার্থী স্থির করাই এই বৈঠকের প্রধান উদ্দেশ্য। সেই লক্ষ্যে মমতা বন্দ্যোপাধ্যায় রাষ্ট্রপতি হিসেবে প্রণব মুখোপাধ্যায়কেই ফের মনোনীত করার আর্জি জানাবেন। নতুবা সর্বসম্মত প্রার্থী হিসেবে গোপালকৃষ্ণ গান্ধীর নামও আলোচনা হতে পারে। সোনিয়া গান্ধীর সঙ্গে আলোচনা প্রেক্ষিতেই মমতা বন্দ্যোপাধ্যায় এই মধ্যস্থতার রাস্তায় হাঁটতে চলেছেন বলেও একাংশের মত।

English summary
Mamata Banerjee asked Narendra Modi for the meeting
Please Wait while comments are loading...