Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

লখনউ জয় করে লালুর দুয়ারে হাজির মমতা, আজ পাটনায় নোট বাতিলের প্রতিবাদ

Subscribe to Oneindia News

পাটনা, ৩০ নভেম্বর : লখনউ জয় করেই লালুপ্রসাদ যাদবের দুয়ারে হাজির বাংলার অগ্নিকন্যা। ভারত পরিক্রমায় এবার মিশন পাটনা। আজই মমতা বন্দ্যোপাধ্যায় সভা করবেন বিহারের রাজধানী শহরে। আজ ফরে নোট বাতিলের প্রতিবাদে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির বিরুদ্ধে গর্জে উঠবেন বাংলার মুখ্যমন্ত্রী। সমর্থনে এগিয়ে এলেন লালুপ্রসাদ যাদব।

লখনউয়ের গোমতীনগরের সভায় মুখ্যমন্ত্রী ডাক দিয়েছিলেন, মানুষের হয়রানির কথা ভেবে নোট বাতিলের সিদ্ধান্ত প্রত্যাহার করুন, নইলে মানুষ আপনাকে দিল্লি থেকে ছুড়ে ফেলবে। সেই দাবি আরও জোরদার করতেই তিনি এবার পাটনা থেকে আওয়াজ তুলবেন। আর পাটনায় সভায় জনতা টানতে তিনি লালুপ্রসাদের শরণাপন্ন।

লখনউ জয় করে লালুর দুয়ারে হাজির মমতা, আজ পাটনায় নোট বাতিলের প্রতিবাদ

মঙ্গলবার সটান লালুপ্রসাদের বাড়িতে হাজির হয়ে যান মমতা বন্দ্যোপাধ্যায়। দু'জনের মধ্যে প্রায় আধঘণ্টা আলোচনা হয়। একান্ত আলাপচারিতায় নোট বাতিলের প্রতিবাদে মোদি বিরোধী আন্দোলন নিয়ে যেমন কথা হয়, নিশ্চিতভাবেই অনুমেয় পরবর্তীকালে ২০১৯ লোকসভায় বিরোধী জোটের লক্ষ্যেও দুই নেতা অনেকখানি কথা এগিয়ে রাখেন।

এদিনের সভায় লালুপ্রসাদকে উপস্থিত থাকতেও তৃমমূলের পক্ষ থেকে অনুরোধ জানানো হয়। কিন্তু অসুস্থতার কারণে তিনি উপস্থিত থাকতে পারবেন না বলে জানিয়ে দিয়েছেন। তবে একেবারে নিরাশ করেননি মমতাকে। তিনি আশ্বাস দিয়েছেন, নিজে উপস্থিত না থাকলেও আরজেডি-র শীর্ষ নেতৃত্বদের পাঠাবেন মমতার সভায়।দুই ছেলের মধ্যে এক ছেলেকেও তিনি পাঠাতে পারেন বলেও জানা গিয়েছে। 

এই মুহূর্তে নোট ইস্যুতে লালুপ্রসাদ যাদব মমতার দিকে সাহায্যের হাত বাড়িয়ে দেওয়ায়, নীতীশের সরকার দু'ভাগে ভাগ হয়ে পড়ল। কেননা নীতীশ পরোক্ষে নোট বাতিলকে স্বাগত জানিয়েছিলেন। লালুপ্রসাদ কিন্তু মোদির বিরোধিতায় মমতার আন্দোলনকেই সমর্থন দিতে চলেছেন।

English summary
Mamata appeared at the door of Lalu after Lucknow-victory. To protest of note cancelation Mamata Banerjee today organized a meeting at Patna in Bihar. Laluprasad Yadav supported Mamata.
Please Wait while comments are loading...