Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

ফুটপাথে গাড়ি পার্কিং করলেই তা অপরাধ হিসাবে বিবেচিত হতে চলেছে!

ফুটপাথে গাড়ি পার্ক করলে আগামিদিনে তা অপরাধ হিসাবে বিবেচিত হতে পারে। একইসঙ্গে আপনার গাড়িকে নানা জরিমানার মুখেও পড়তে হতে পারে।

Subscribe to Oneindia News

নয়াদিল্লি, ২০ মার্চ : ফুটপাথে গাড়ি পার্ক করলে আগামিদিনে তা অপরাধ হিসাবে বিবেচিত হতে পারে। একইসঙ্গে আপনার গাড়িকে নানা জরিমানার মুখেও পড়তে হতে পারে। সুপ্রিম কোর্টের নির্দেশে পরিবেশ দূষণ নিয়ন্ত্রণ কর্তৃপক্ষ (ইপিসিএ), কেন্দ্রীয় দূষণ নিয়ন্ত্রণ পর্যদের সঙ্গে বৈঠক করে নানা বিধি তৈরি করেছে।

সেই বিধি কার্যকর হলে যত্রতত্র রাস্তার ধারে গাড়ি পার্ক করলে পার্কিং আইন না মানার অপরাধে কড়া শাস্তির মুখে পড়তে পারেন আপনি। বিশেষ করে শহরের ব্যস্ততম এলাকা, বাজার এলাকা বা রাস্তায় গাড়ি পার্ক করার আগে আপনাকে দশবার ভাবতে হবে।

ফুটপাথে গাড়ি পার্কিং করলেই তা অপরাধ হিসাবে বিবেচিত হতে চলেছে!

ইপিসিএ এই সংক্রান্ত আইনের খসড়া যার পোশাকি নাম 'কম্প্রিহেনসিভ অ্যাকশন প্ল্যান ফর এয়ার পলিউশন কন্ট্রোল', তা সুপ্রিম কোর্টে জমা দিয়েছে। সর্বোচ্চ আদালতের নির্দেশেই এই আইনের খসড়া তৈরি হয়েছে।

আপাতত সুরাহা হিসাবে পার্কিং সংক্রান্ত জরিমানার পরিমাণ ১০ গুণ বৃদ্ধির প্রস্তাব দেওয়া হয়েছে। যত্রতত্র পার্কিম না করে সীমান বেঁধে দেওয়ার সুপারিশ করা হয়েছে। এছাড়া প্রযুক্তির সাহায্য নিয়ে কোন এলাকায় পার্কিং কেমন ফাঁকা রয়েছে ও রাস্তা ম্যানেজমেন্টের মতো বিষয়গুলিতেও গুরুত্ব দেওয়ার কথা বলা হয়েছে।

English summary
Make parking on footpaths an offence: Environment Pollution Control Authority
Please Wait while comments are loading...