Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

কোয়েম্বাটুরে ১১২ ফুটের শিবমূর্তি উন্মোচন করবেন প্রধানমন্ত্রী

  • Posted By:
Subscribe to Oneindia News

কোয়েম্বাটুর,২৪ ফেব্রুয়ারি : শিবরাত্রি উপলক্ষ্যে কোয়েম্বাটুরে ১১২ ফুট দীর্ঘ মহাদেবের মূর্তি আজ উন্মোচন করবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। শিবের 'আদিযোগী' অবতারের আদলে এখানে গড়া হয়েছে শিবমূর্তি। সাধগুরু জাগ্গি বাসুদেবের ইশা ফাউন্ডেশনের উদ্যোগে এই শিবমূর্তি তৈরি করা হয়েছে। ইশা ফাউন্ডেশনের আমন্ত্রণেই শিবমূর্তি উন্মোচন করার কথা প্রধানমন্ত্রীর।

শুক্রবার বিকেলে এই মূর্তি উন্মোচন করবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। এর আগে আজ সকালেই মহাশিবরাত্রি উপলক্ষ্যে দেশবাসীকে শুভেচ্ছাবার্তা জানিয়েছেন তিনি। হিন্দু শাস্ত্র মতে বলা হয় শিবের আদিগুরু রূপটিই হল যোগী হিসাবে শিবের প্রথম আবির্ভাবের রূপ। সেই রূপের আদলেই তৈরি এই মূর্তি।

কোয়েম্বাটুরে ১১২ ফুটের শিবমূর্তি উন্মোচন করবেন প্রধানমন্ত্রী

মূর্তি উন্মোচন উপলক্ষ্যে কোয়েম্বাটুরে আয়োজন করা হয়েছে এক বর্ণাঢ্য অনুষ্ঠানের। স্টিলের তৈরি এই শিবমূর্তি ৫০০ টন ওজনের। মূর্তি বানানোর জন্য নক্সা তৈরি করতেই সময় লেগেছে প্রায় ২.৫ বছর। তারপর ৮ মাস ধরে তৈরি হয়েছে এই মূর্তি।
এদিকে প্রধানমন্ত্রীর সফর ঘিরে কোয়ম্বাটুরে ৫ স্তরীয় নিরাপত্তা বেষ্টনী তৈরি করা হয়েছে। কড়া নিরাপত্তায় মুড়ে ফেলা হয়েছে কেরল-তামিলনাড়ু সীমান্ত।

এদিকে, এই শিবমূর্তি ঘিরে রয়েছে বিতর্ক। হিল এরিয়া কনসারভেশন অথরিটির তরফে এই মূর্তি তৈরির ক্ষেত্রে অনুমোদন দেওয়া হয়নি বলে অভিযোগ উঠেছে । সেই নিয়ে বিক্ষোভও দেখানো হয় এলাকার উপজাতি গোষ্ঠী গুলির তরফে। আজকের অনুষ্ঠানের সময়েও বিক্ষোভ হবে বলে খবর রয়েছে পুলিশের কাছে। ফলে এলাকা জুড়ে রয়েছে নিরাপত্তার কড়াকড়ি।

English summary
Prime Minister Narendra Modi will on Friday unveil a 112-feet tall statue of Lord Shiva in Coimbatore on the occasion of Mahashivratri. According to reports, the statue, dedicated to Adiyogi (a form of Lord Shiva who according to the Hindu tradition is considered to be the first of yogis) has been funded by Sadhguru Jaggi Vasudev’s Isha Foundation.
Please Wait while comments are loading...