Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

লখনৌ : ১২ ঘণ্টার গুলির লড়াই শেষ , নিকেশ ১ আইএস জঙ্গি, গ্রেফতার ৬ সন্দেহভাজন

  • Posted By:
Subscribe to Oneindia News

লখনৌ, ৮ মার্চ: লখনৌয়ের ঠাকুরগঞ্জে ১২ ঘণ্টা ধরে চলা এনকাউন্টারে নিকেশ করা হল এক সন্দেহভাজন আইএস জঙ্গিকে। মৃত জঙ্গি সইফুল্লা জঙ্গি সংগঠন আইএসআইএসের সদস্য বলে পুলিশ সূত্রের দাবি। প্রথমে জানা গিয়েছিল লখনৌয়ের একটি বাড়িতে ২ জন সন্দেহভাজন জঙ্গি লুকিয়ে রয়েছে, পরে পুলিশ জানায় সেখানে ১ জন জঙ্গি ছিল।[লখনৌর বাড়িতে লুকিয়ে জঙ্গি, কয়েক ঘন্টা ধরে চলছে এটিএস-এর সঙ্গে গুলির লড়াই]

পুলিশের তরফে জানানো হয়েছে গতকাল ভোপাল-উজ্জয়িনী প্যাসেঞ্জার ট্রেনে বিস্ফোরণের নেপথ্যে সইফুল্লার সংযোগ ছিল। লখনৌয়ের ঠাকুরগঞ্জের একটি বাড়িতে সইফুল্লা রয়েছে, গোয়েন্দাসূত্রে এমন খবর পায় পুলিশ। এরপর বাড়িটিকে ঘিরে ফেলে সইফুল্লাকে আত্মসমর্পণ করতে বললে,সে পাল্টা গুলি চালায় বলে দাবি পুলিশের। তখনই শুরু হয় দু'পক্ষের গুলির লড়াই।

লখনৌ: ১২ ঘণ্টা গুলির লড়াই, নিকেশ আইএস জঙ্গি

আইজি এটিএস অসীম অরুণ জানান, মৃত ওই জঙ্গি সইফুল্লা আইএসআইএসের সদস্য ছিল। সে আইএসআইএসের খোরাসান মডিউলের হয়ে কাজ করত। পুলিশ জানায়, গুলির লড়াই শেষ হলে বাড়িটির ভিতরে ঢুকে পুলিশ মৃত জঙ্গির দেহ ও বেশ কিছু অস্ত্র উদ্ধার করা হয়েছে। উদ্ধার করা হয়েছে আইএসআইএসের পতাকা, ৮ টি পিস্তল, ৬৫০ রাউন্ড কার্তুজ,সোনা, নগদ টাকা,সিম কার্ড পাসপোর্ট। উদ্ধার হওয়া জিনিসপত্রের সূত্র ধরে আরও ২ জন ব্যক্তির খোঁজ চালাচ্ছে পুলিশ। ইতিমধ্যেই ঘটনার সঙ্গে যোগ রয়েছে সন্দেহে ৬ জনকে আটক করেছে পুলিশ।

তেলাঙ্গানা গোয়েন্দা সূত্রে জানানো হয়, সন্দেহভাজন জঙ্গি উত্তরপ্রদেশের কানপুর, লখনউ,এটাহ ইত্যাদি জায়গায় যাওয়ার চেষ্টা করছে। তখনই উত্তরপ্রদেশ পুলিশের সন্ত্রাস দমন শাখা এই অভিযান চালায়।

English summary
The siege in Lucknow’s Thakurganj ended at about 3 am on Wednesday. ADG Law and Order Daljit Chaudhary told news agency ANI that one body has been covered. IG ATS Aseem Arun claimed that the terrorist, identified as Safiullah, was a member of the ISIS Khorasan module. His house was being searched for explosives after the encounter concluded.
Please Wait while comments are loading...