Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

(ফটোফিচার)কাশ্মীর: নিহত সেনা অফিসারের মৃত্যু ঘিরে কয়েকটি চাঞ্চল্যকর তথ্য

Subscribe to Oneindia News

জম্মু ও কাশ্মীরে এক ভারতীয় সেনা অফিসার লেফ্টনেন্ট উমার ফায়াজের বুলেটবিদ্ধ দেহ উদ্ধার ঘিরে বুধবার সকালে চাঞ্চল্য ছড়ায় কাশ্মীরের সোপিয়ানে । এদিকে এই শহীদের শেষযাত্রায় নির্মমভাবে পাথর ছুঁড়তে থাকে কাশ্মীরের স্থানীয়রা।

লেফ্টনেন্ট উমার ফায়াজকে জঙ্গিরা একটি বিয়েবাড়ি থেকে অপহরণ করে নিয়ে গিয়ে হত্য়া করেছে বলে জানা গিয়েছে। এই নির্মম ঘটনা সম্পর্কে একগুচ্ছ তথ্য সামনে আসছে। তার মধ্যে অন্যতম হল , জঙ্গিদের হয়ে গুপ্তচরবৃত্তি করে কাশ্মীরের স্থানীয়রাই কাশ্মীরি এই সেনা অফিসারের করুণ পরিণতি ডেকে এনেছে। ঘটনাকে ঘিরে উঠে আসছে বেশ কিছু তথ্য।

 কীভাবে মৃত্যু হয় উমরের?

কীভাবে মৃত্যু হয় উমরের?

ছুটিতে নিজের আত্মীয়র বিয়েতে হইহুল্লোড়ের মধ্যে ছিলেন লেফটেন্ট উমার ফায়াজ। জানা গিয়েছে, কিছু স্থানীয় বাসিন্দা সেখবর জানিয়ে দেয় পাকিস্তানের মদতপুষ্ট জঙ্গিদের। আর সেই বিয়েবাড়ি থেকে তখন লেফনেন্ট উমারকে অপহরণ করে জঙ্গিরা। ভারতীয় সেনার এই অফিসারকে কার্যত নিরস্ত্র অবস্থায় হত্যা করে জঙ্গিরা।

স্থানীয়দের গুপ্তচরবৃত্তি

স্থানীয়দের গুপ্তচরবৃত্তি

সেনা অফিসার কাশ্মীরেই অনুষ্ঠিত হওয়া ওই বিয়েবাড়িতে যে রয়েছেন এবং তিনি যে ভারতীয় সেনার পদাধিকারী , সেখবর জঙ্গিদের কাছে পৌঁছে দেয় অনুষ্ঠানে হাজির হওয়া কয়েকজন কাশ্মীরীরা। তারপরই তাঁকে হত্যা করা হয়। অসমর্থিত সূত্রের খবর, ২২ বছর বয়সী ওই সেনা অফিসারকে কাশ্মীরের কোনও এক বাসস্ট্যান্ড জনসমক্ষে মাার হয়েছে।

ভারতীয় সেনার বিবৃতি

ভারতীয় সেনার বিবৃতি

ঘটনায় শোকপ্রকাশ করে ওই সেনা অফিসারের মৃত্যুতে যারা দায়ি তাদের উচিৎ শাস্তি দেওয়া হবে বলে জানিয়েছে ভারতীয় সেনা। উল্লেখ্য কাশ্মীর জুড়ে এই মুহুর্তে ভারতীয় সেনার জঙ্গি দমন অভিযান চলছে।

কাশ্মীরের ভূমিপুত্রের মর্মান্তিক শেষযাত্রা

কাশ্মীরের ভূমিপুত্রের মর্মান্তিক শেষযাত্রা

যে ভারতীয় সেনার এই অন্যতম কনিষ্ঠ লেফটনেন্ট তথা কাশ্মীরের ঘরের ছএেল উমার ফায়াজকে শেষযাত্রাতেও মর্মান্তিকভাবে আক্রমণ করল কাশ্মীরের কয়েকজন স্থানীয়। তারা এই জওয়ানের শেষযাত্রায় ক্রমাগত পাথর ছুঁড়তে থাকে । যে ঘটনা অশান্ত কাশ্মীরের আরেক বিকৃত ছবিকে তুলে ধরল।

English summary
Lt Ummer Fayaz laid to rest, funeral attacked by stone pelters in Kashmir
Please Wait while comments are loading...