Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

সামাজের মূল স্রোতে ফিরতে বাবার নির্দেশেই অস্ত্র ছাড়লেন এই লস্কর জঙ্গি !

  • By: Oneindia Bengali Digital Desk
Subscribe to Oneindia News

শ্রীনগর, ৫ নভেম্বর : শুক্রবার জম্মু ও কাশ্মীরের সপোরে এক লস্কর-ই-তৈবা জঙ্গি অস্ত্রসহ ভারতীয় সেনার কাছে আত্মসমর্পণ করে। সেনাবাহিনী সূত্রে জানা গিয়েছে ওই লস্কর জঙ্গির নাম উমর খালিদ মীর। বাড়িতে না জানিয়েই একদিন সে বেড়িয়ে পড়ে জঙ্গি প্রশিক্ষণ নিতে। দীর্ঘদিন নিরুদ্দেশ ছিল সে। খালিদের বাবা প্রথম জানতে পারেন তাঁর ছেলে জঙ্গিতে পরিণত হয়েছে।

এরপর লাগাতার উমর খালিদের বাবা তাকে এই হিংসার পথ থেকে সরে আসার জন্য বার বার অনুরোধ করতে থাকেন । কিন্তু সহব নির্দেশ অমান্য করে উমর। তবে গতকাল সেনাবাহিনী এই জঙ্গিকে আত্মসমর্পণ করাতে না পেরে ঘটনাস্থলে হাজির করনো হয় উমরের বাবাকে। বাবার নির্দেশে জঙ্গি জীবন থেকে মুক্তি পেতে আত্মসমর্পণের সিদ্ধান্ত নেয় উমর খালিদ মীর।

সামাজের মূল স্রোতে ফিরতে বাবার নির্দেশেই অস্ত্র ছাড়লেন এই লস্কর জঙ্গি !

উত্তর কাশ্মীরের ডিআইজি উত্তম চাঁদ সাংবাদিকদের মুখোমুখি হয়ে জানান, ২০১৬ সালের মে মাসে উমর খালিদ মীর লস্কর-ই-তৈবা জঙ্গি সংগঠনে যোগ দেন। এপপর বেশ কিছুদিন নিখোঁজ থাকার পর পাকিস্তানে নিয়ে যাওয়া হয় উমর খালিদ মীরকে। সেখানেই জঙ্গি প্রশিক্ষণ দেওয়া হয় উমর খালিদকে।

কয়েকদিন আগেই নাশকতা ঘটাতে একদল জঙ্গির সঙ্গে ভারতে অনুপ্রবেশ করে উমর খালিদ মীর। গোপন সূত্রে খবর পেয়ে সেনাবাহিনী তল্লাশি অভিযান শুরু করে। খালিদ স্থানীয় একটি বাড়িতেই গা ঢাকা দিয়েছিল। সেনাবাহিনীর জওয়ানরা তাকে আত্মসমর্পণ করার নির্দেশ দেয়।

প্রথমে সে আত্মসমর্পণে রাজি হয়নি। পরে উমরের বাবাকে ঘটনাস্থলে হাজির করান জওয়ানরা। বাবার নির্দেশেই ছেলে শেষ পর্যন্ত অস্ত্রসহ আত্মসমর্পণ করেন। পরে ওই বাড়ি থেকে একটি এ কে ৪৭ , একটি জিপিএস সেট, এবং দুটি গ্রেনেড উদ্ধার করে সেনাবাহিনী।

English summary
LeT militant from Kashmir surrenders on dad’s appeal
Please Wait while comments are loading...