Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

(ছবি) ২৭ সেপ্টেম্বর : সারাদিনের গুরুত্বপূর্ণ খবরগুলি একনজরে

  • By: OneIndia Bengali Digital Desk
Subscribe to Oneindia News

বেঙ্গালুরু, ২৭ সেপ্টেম্বর : প্রতিমুহূর্তে দেশের নানা প্রান্তে বিভিন্ন ঘটনা ঘটে চলেছে। একঝলকে সেই সব খবর দেখে নিন ছবিতে।

ডোনাল্ড-হিলারির বিতর্ক সভা শুরু

ডোনাল্ড-হিলারির বিতর্ক সভা শুরু

মার্কিন যুক্তরাষ্ট্রের আসন্ন রাষ্ট্রপতি নির্বাচন নিয়ে রিপাবলিকান প্রার্থী ডোনাল্ড ট্রাম্প ও ডেমোক্র্যাটিক প্রার্থী হিলারি ক্লিন্টনের মধ্যে লড়াই জমে উঠেছে। এদিন প্রথম বিতর্কসভা অনুষ্ঠিত হচ্ছে মার্কিন মুলুকে। এর দিকে তাকিয়ে গোটা বিশ্ব।

কাবেরী মামলার শুনানি সুপ্রিম কোর্টে

কাবেরী মামলার শুনানি সুপ্রিম কোর্টে

তামিলনাড়ুকে কাবেরীর জল দেওয়া সম্ভব নয়। এই মর্মে সুপ্রিম কোর্টে আবেদন জানিয়েছিল কর্ণাটক সরকার। আবেদন ছিল, নিজের রায় পুনর্বিবেচনা করুক শীর্ষ আদালত। সেই মামলার এদিন শুনানি হওয়ার কথা রয়েছে।

ট্রাম্পের আক্রমণ শুরু

ট্রাম্পের আক্রমণ শুরু

মার্কিন যুক্তরাষ্ট্রে রাষ্ট্রপতি নির্বাচনের প্রাক্কালে প্রথম বিতর্কসভায় একেবারে শুরুতেই হিলারি ক্লিন্টনকে আক্রমণ করলেন রিপাবলিকান প্রার্থী ডোনাল্ড ট্রাম্প। বললেন, তাঁকে হারাতে বিজ্ঞাপন দিয়েছেন হিলারি ক্লিন্টন।

মাওবাদী সেনা সংঘর্ষ ছত্তিশগড়ে

মাওবাদী সেনা সংঘর্ষ ছত্তিশগড়ে

ছত্তিশগড়ের ফুলবাগরিতে আধাসেনা ও মাওবাদীদের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটেছে বলে জানা গিয়েছে। এই ঘটনায় ২ জন মাওবাদীকে নিকেশ করা গিয়েছে বলেও খবর রয়েছে। ছত্তিশগড়ের এই এলাকা মাওবাদীপ্রবণ বলেই পরিচিত।

মানিকচকে যুগলের রক্তাক্ত দেহ রাস্তায়

মানিকচকে যুগলের রক্তাক্ত দেহ রাস্তায়

বাড়ির অদূরেই রক্তাক্ত মৃতদেহ উদ্ধার হল যুগলের। এই জোড়া খুনের ঘটনায় উত্তেজনা ছড়িয়ে পড়ে মালদহের মানিকচকে। মঙ্গলবার সকাল থেকে তদেহ আটকে বিক্ষোভে সামিল হন স্থানীয় জনতা। মালদহ-চাঁচল রাজ্য সড়ক অবরোধ করে বিক্ষোভ জানাতে থাকেন তাঁরা। তাঁদের অভিযোগ পুলিশি নিষ্ক্রিয়তার। সকাল থেকে দম্পতির দেহ পড়ে রয়েছে বাড়ি থেকে ২৫০ মিটার দূরে। পুলিশ ঘটনাস্থলে এলে তাঁদের ঘিরে বিক্ষোভ দেখানো হয়। পুলিশ প্রায় পাঁচঘণ্টা পরে দেহ উদ্ধার করে ময়নাতদন্ত পাঠায়। এই খুনের ঘটনায় তদন্ত শুরু করেছে পুলিশ।

ইভটিজিংয়ের প্রতিবাদে আক্রান্ত ৮

ইভটিজিংয়ের প্রতিবাদে আক্রান্ত ৮

ফের আক্রান্ত প্রতিবাদী। ইভটিজিংয়ের প্রতিবাদ করে আক্রান্ত হলেন আটজন। এই ঘটনাকে কেন্দ্র করে রণক্ষেত্রের চেহারা নেয় দক্ষিণ ২৪ পরগনার জীবনতলার ঘুটিয়ারি শরিফ। মঙ্গলবার সকালে চার যুবকের তাণ্ডবে আক্রান্ত হন আট অটোচালক ও দোকানদার। তাঁদের বেধড়ক মারধর করা হয়। পাঁচজন গুরুতর জখম অবস্থায় হাসপাতালে ভর্তি। চারজন যুবক হামলা চালায়। ঘটনার পর থেকেই তারা বেপাত্তা। পুলিশ ইভিটিজারদের খোঁজে তল্লাশি শুরু করেছে।

বুধবার পাহাড় সচল রাখার নির্দেশ

বুধবার পাহাড় সচল রাখার নির্দেশ

বুধবার পাহাড় সচল রাখার নির্দেশ দিল কলকাতা হাইকোর্ট। সাংসদ ইদ্রিশ আলির করা জনস্বার্থ মামলার প্রেক্ষিতে কলকাতা হাইকোর্টের প্রধান বিচারপতির ডিভিশন বেঞ্চ মঙ্গলবার জানিয়ে দিয়েছে, বনধ সমর্থন নয়, সরকারকে জনজীবন সচল রাখতে হবে। উল্লেখ্য, বুধবার পাহাড়ে বনধ ডেকেছে মোর্চা। তা প্রতিরোধ করতে গতকালই প্রশাসনিক তৎপরতা শুরু করেছিল। পর্যটনমন্ত্রী গৌতম দেব জানান, আগামীকাল পাহাড় সচল রাখতে পথে নামবে তৃণমূল। পর্যটকদের আহ্বান জানিয়েছেন তিনি।

নানুরে পিটিয়ে খুন সিপিএম কর্মী, অভিযুক্ত তৃণমূল

নানুরে পিটিয়ে খুন সিপিএম কর্মী, অভিযুক্ত তৃণমূল

বীরভূমের নানুরে দিনদুপুরে খুন হলেন এক যুবক। তিনি সিপিএমের সক্রিয় কর্মী হিসেবে এলাকায় পরিচিত। তাঁকে পিটিয়ে খুন করা হয়। অভিযোগের তির তৃণমূলের দিকে। মৃত সিপিএম কর্মীর নাম দোলন শেখ। দীর্ঘক্ষণ রাস্তায় পড়ে থাকে রক্তাক্ত দেহ। সেই দেহ ঘিরে বিক্ষোভ দেখায় সিপিএম। অবিলম্বে দোষীদের গ্রেফতারের প্রতিশ্রুতি দেওয়ার পরই বিক্ষোভ ওঠে। পুলিশ দেহ উদ্ধার করে ময়নাতদন্তে পাঠায়। তদন্ত শুরু হয়েছে। তৃণমূলের পক্ষ থেকে অভিযোগ অস্বীকার করে জানানো হয়েছে, তাঁদের দলের কেউ এই খুনের ঘটনায় জড়িত নয়। সিপিএম নেতা রামচন্দ্র ডোম বলেন, তৃণমূল যে খুনের রাজনীতি থেকে সরে নি , এই ঘটনাই তার জ্বলন্ত প্রমাণ।

খাবারে মাকড়সা

খাবারে মাকড়সা

খাবারে মাকড়সা শতাব্দী এক্সপ্রেসে। হাওড়াগামী শতাব্দী এক্সেপ্রেসের খাবারে মাকড়সা থাকায় বিক্ষোভে ফেটে পড়লেন যাত্রীরা। বর্ধমান ও বোলপুর স্টেশনে দফায় দফায় বিক্ষোভ চলে। রেল কর্তারা আইআরসিটিসিকে জানাতে বলেই ক্ষান্ত। এদিকে আইআরসিটিসি জানিয়ে দিল ট্রেনে ওই খাবারের দায়িত্ব তাদের নয়। উত্তর সীমান্ত রেলের অধীনে অন্য সংস্থা ওই খাবারের দায়িত্বে ছিল।

চেয়ারম্যান সোহরাব

চেয়ারম্যান সোহরাব

মুর্শিদাবাদ তৃণমূলে সাংগঠনিক রদবদল হল মঙ্গলবার। মুর্শিদাবাদ জেলা তৃণমূলের চেয়ারম্যান নির্বাচিত হলেন সদ্য কংগ্রেস ছেড়ে তৃণমূলে যোগ দেওয়া মহম্মদ সোহরাব। জেলা সভাপতি থাকলেন মান্নান হোসেন। যুব সভাপতি নির্বাচিত হলেন আমিনুল ইসলাম। উল্লেখ্য, এদিনই মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় মুর্শিদাবাদে প্রশাসনিক বৈঠক করছেন। তার আগে সাংগঠনিক রদবদল হয়ে গেল তৃণমূলে।

বনধ নয়, আদালতের রায়ে খুশি মমতা

বনধ নয়, আদালতের রায়ে খুশি মমতা

আর বনধ-ধর্মঘট নয়। আদালতের রায়কে স্বাগত জানালেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। বহরমপুরের জনসভায় মুখ্যমন্ত্রী বলেন, বনধ নিয়ে আদালত বলেছে, বনধ অসাংবিধানিক। আদালত যে রায় দিয়েছে, তাতে আমি খুশি। তাই বনধ সমর্থকদের উদ্দেশ্যে তাঁর বার্তা, কেউ জুলুম করবেন না। জুলুম করে কোনও সমস্যার সমাধান করা যায় না। বনধের রাজনীতি থেকে সরে আসুন।

অক্টোবরেই চালু হচ্ছে অটো-নীতি

অক্টোবরেই চালু হচ্ছে অটো-নীতি

অক্টোবরের প্রথম সপ্তাহেই চালু হচ্ছে অটো-নীতি। মেট্রো-পথে বা প্রধান রাস্তায় কমানো হচ্ছে অটোর সংখ্যা। ভিতর রাস্তাতেই অটো চলবে প্রধানত। ওইসব রাস্তায় বাড়ানো হবে অটোর সংখ্যা। তবে এখনই মিটার বসানো হচ্ছে না। ২০১২ সালের প্রস্তাবিত অটো-নীতি মেনেই নয়া নীতি চালু হচ্ছে শহরে।

ভাঙড়ে জুতো কারখানায় ভয়াবহ আগুন

ভাঙড়ে জুতো কারখানায় ভয়াবহ আগুন

দক্ষিণ ২৪ পরগনার ভাঙড়ে জুতো কারখানায় ভয়াবহ আগুন। কালো ধোঁয়ায় ছেয়েছে এলাকা। ঘটনাস্থলে দমকলের পাঁচটি ইঞ্জিন। দমকল কর্মীরা চেষ্টা চালাচ্ছেন আগুন নিয়ন্ত্রণে আনতে। আগুন লাগার কারণ এখন জানা যায়নি।

কলকাতা-আগরতলা ট্রেন পরিষেবা

কলকাতা-আগরতলা ট্রেন পরিষেবা

কলকাতা থেকে এবার ট্রেনে সরাসরি আগরতলা যাওয়া যাবে। পরিষেবা শুরু হতে পারে পুজোর আগেই। নর্থ ফ্রন্টিয়ার রেলের মুখ্য ইঞ্জিনিয়ার হরপাল সিং বলেন, আগরতলা ও কলকাতার মধ্যে সরাসরি ট্রেন পরিষেবা দুর্গাপুজোর আগেই শুরু হতে পারে বলে আশা করা হচ্ছে।

English summary
Latest News Update : September 27, 2016 in Pic
Please Wait while comments are loading...