Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

(ছবি) ৯ অক্টোবর : সারাদিনের গুরুত্বপূর্ণ খবরগুলি একনজরে

  • By: Oneindia Bengali Digital Desk
Subscribe to Oneindia News

বেঙ্গালুরু, ৯ অক্টোবর : প্রতিমুহূর্তে দেশের নানা প্রান্তে বিভিন্ন ঘটনা ঘটে চলেছে। একঝলকে সেই সব খবর দেখে নিন ছবিতে।

আজ মহাষ্টমী

আজ মহাষ্টমী

বাঙালীর সেরা উৎসব দুর্গাপুজো। আজ শুভ মহাষ্টমী। সকাল থেকেই মন্ডপে মন্ডপে শুরু হয়ে গিয়েছে পুজো। ছুটির দিনে কলকাতা, পশ্চিমবঙ্গ, সহ দেশের বিভিন্ন প্রান্তে বাঙালীরা অষ্টমীর পুজো ও অঞ্জলিতে অংশ নিতে মন্ডপে মন্ডপে ভিড় জমিয়েছেন।

যৌথ অভিযানে বাংলাদেশে খতম ১১ জঙ্গি

যৌথ অভিযানে বাংলাদেশে খতম ১১ জঙ্গি

শনিবার ভোর থেকে চলা পৃথক তিন জাগয়ার অভিযানে এখনও পর্যন্ত ১১ জন জঙ্গির মৃত্য হয়েছে বলে বাংলাদেশ পুলিশের পক্ষ থেকে জানানো হয়েছে। বাংলাদেশের পুলিশের জঙ্গি দমন শাখার প্রধান মনিরুল ইসলাম গোটা অভিযানের নেতৃত্ব দেন। যৌথ অভিযানে ১১ জন জঙ্গির মৃত্যুকে বাংলেদেশ পুলিশ বড়সড় সাফল্য বলেই মন করছে।

বেহিসেবি বুলেট খরচের জন্য তৈরি ভারত: রাজনাথ সিং

বেহিসেবি বুলেট খরচের জন্য তৈরি ভারত: রাজনাথ সিং

রাজস্থানের সীমান্তের সুরক্ষা ব্যবস্থা খতিয়ে দেখতে গিয়ে স্বরাষ্ট্রমন্ত্রী রাজনাথ সিং পাকিস্তানকে উদ্দেশ্য করে কড়া বার্তা দিলেন। এদিন তিনি পাকিস্তানকে উদ্দেশ্য করে বলেন, ভারত কাউকে আক্রমণ করে না। তবে কেউ ভারতকে আক্রমণ করলে ছেড়ে কথা বলা হবে না। প্রতিশোধের জন্য বেহিসেবি বুলেট খরচেও তৈরি সেনা জওয়ানরা। পাক-অধিকৃত কাশ্মীরে ভারতের সার্জিক্যাল অ্যাটাকের পর সীমান্তে পাক সেনার বারবার বার বার সংঘর্ষ বিরতি চুক্তি লঙ্ঘন করে হামলা চালিয়েছে। এরই জবাবে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী রাজনাথ সিং এই মন্তব্য করেন।

পাকিস্তানের জঙ্গি যোগ

পাকিস্তানের জঙ্গি যোগ

ফের বেআব্রু হল পাকিস্তান। কাশ্মীরের নওগামে মৃত জঙ্গি দের থেকে উদ্ধার হওয়া গ্রেনেডে মিলল পাকিস্তানি ছাপ।ভারতীয় সেনাবাহিনীর সূত্রে এমনটা জানা গিয়েছে। সেনাবাহিনী এই ব্যাপারে একেবারে নিশ্চিত যে নাশকতা চালানোর জন্য জঙ্গিরা পাকিস্তানে তৈরি গ্রেনেড নিয়ে হামলা চালিয়েছিল। গত বৃহস্পতিবার নউগাম সেক্টরে সেনাবাহিনীর সঙ্গে গুলির লড়াইয়ে মৃত্যু হয় চার জঙ্গির। তাদের থেকে উদ্ধার হওয়া গ্রেনেডে মিলেছে সেই প্রমাণ।

উত্তরপ্রদেশে মায়াবতীর জনসভায় পদপিষ্ট হয়ে মৃত ১, আহত বহু

উত্তরপ্রদেশে মায়াবতীর জনসভায় পদপিষ্ট হয়ে মৃত ১, আহত বহু

উত্তরপ্রদেশের বহুজন সমাজ পার্টির জনসভায় পদপিষ্ট হয়ে একজন মহিলা সমর্থকের মৃত্যুর ঘটনা ঘটেছে। রবিবার বহুজন সমাজ পার্টির আয়েজিত জনসভায় প্রায় এক লক্ষ কর্মী সমর্থক হাজির হয়েছিলেন বলে জানা গিয়েছে। জনতায় ঠাসা ময়দানে একদল কর্মী সমর্থক হুড়োহুড়ি শুরু করে দেয়। যার ফলে এই দুর্ঘটনা ঘটে বলে জানা গিয়েছে। এদিনে দুর্ঘটনা মধ্যে পড়ে ১৩ জনের বেশি কর্মী সমর্থক আহত হয়েছেন বল জানা গিয়েছে। আহতদের মধ্যে অনেক মহিলা এবং বৃদ্ধা সমর্থক রয়েছেন। আহতদের প্রত্যেককেই সমাবেশ স্থল থেকে উদ্ধার করে লোকবন্ধু হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে। সেখানেই তাদের চিকিৎসা চলছে।

English summary
Latest News Update : October 9, 2016 in Pic
Please Wait while comments are loading...