Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

(ছবি) ৫ অক্টোবর : সারাদিনের গুরুত্বপূর্ণ খবরগুলি একনজরে

  • By: Oneindia Bengali Digital Desk
Subscribe to Oneindia News

বেঙ্গালুরু,৫ অক্টোবর : প্রতিমুহূর্তে দেশের নানা প্রান্তে বিভিন্ন ঘটনা ঘটে চলেছে। একঝলকে সেই সব খবর দেখে নিন ছবিতে।

কেজরিকে লক্ষ্য করে কালি

কেজরিকে লক্ষ্য করে কালি

ফের কালি ছেটানো হল অরবিন্দ কেজরিওয়ালের মুখে। রাজস্থানের বিকানেরে স্থানীয় আপ নেতার বাড়িতে শান্তণা জানাতে গিয়ে কালি আক্রমণের শিকার হন দিল্লির মুখ্যমন্ত্রী। এই ঘটনায় ২ জনকে গ্রেফতার করা হয়েছে। যদিও এরপরই টুইট করে কেজরিওয়াল বলেন, ভগবান ওদের মঙ্গল করুন।

দাদরি অভিযুক্তর মৃত্যু

দাদরি অভিযুক্তর মৃত্যু

দাদরি কাণ্ডে অভিযুক্ত ২২ বছরের রবিন সিসোডিয়া দিল্লির একটি হাসপাতালে মারা গিয়েছে। তার বিরুদ্ধে খুন ও হেনস্থার অভিযোগ ছিল। সম্ভবত ডেঙ্গু বা চিকনগুনিয়ায় তার মৃত্যু হয়েছে বলে সূত্রের তরফে জানানো হয়েছে।

পুজোয় বৃষ্টিই অসুর

পুজোয় বৃষ্টিই অসুর

দুর্গোৎসবে বাধা হয়ে দাঁড়াতে পারে বৃষ্টি। কলকাতা-সহ পার্শ্ববর্তী এলাকায় বর্জ্রগর্ভ মেঘের সঞ্চার হয়েছে। হাল্কা বৃষ্টির সম্ভবনা রয়েছে। তবে ভারি বৃষ্টির কোনও পূর্বাভাস এখনও পর্যন্ত হাওয়া অফিসের তরফে দেওয়া হয়নি।

রাজ্যসভায় রূপা

রাজ্যসভায় রূপা

বিজেপির রাজ্যসভার সাংসদ নভজ্যোৎ সিং সিধু ইস্তফা দেওয়ায় যে শূন্যস্থান তৈরি হয়েছে, সেখানে এবার অভিনেত্রী বিজেপি নেত্রী রূপা গঙ্গোপাধ্যায়কে মনোনীত করা হয়েছে।

মদন মিত্রকে গৃহবন্দি রাখার আবেদন খারিজ

মদন মিত্রকে গৃহবন্দি রাখার আবেদন খারিজ

সারদা কাণ্ডে অভিযুক্ত বর্তমানে জামিনে মুক্ত মদন মিত্রকে গৃহবন্দি রাখার আবেদন খারিজ করে দিল হাইকোর্ট। বুধবার এই মর্মে হাইকোর্টে আবেদন করেছিল সিবিআই। কিন্তু সিবিআই-এর সেই আবেদন ধোপে টেকেনি। মামলার শুনানিতে বিচারপতি বলেন, এই মুহূর্তে এ ধরনের আবেদন অপ্রয়োজনীয়। উল্লেখ্য, জামিন মুক্ত হয়ে মদনবাবু এখন ভবানীপুরের একটি হোটেলে আছেন। কিন্তু আসন্ন দুর্গোসব উপলক্ষে তিনি ভবানীপুর থানা এলাকার মধ্যেই বাজারে বেরিয়ে কেনাকাটা করেছেন। সংবাদমাধ্যমের প্রতিনিধি সঙ্গে সময় কাটিয়েছেন, চা খেয়েছেন। তারপরই এই আবেদন সিবিআই-এর আইনজীবীদের।

দাঁড়িয়ে থাকা ফাঁকা স্কুলবাস আগুনে ভস্মীভূত

দাঁড়িয়ে থাকা ফাঁকা স্কুলবাস আগুনে ভস্মীভূত

দাঁড়িয়ে থাকা ফাঁকা স্কুলবাস আগুনে ভস্মীভূত হয়ে গেল। সল্টলেকের দিল্লি পাবলিক স্কুলের বাসে আচমকাই আগুন লেগে যায়। বুধবার সকালে স্কুল সংলগ্ন এলাকায় রাস্তার ধারে দাঁড়িয়েছিল বাসটি। তখনই এই অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। দমকলের দু'টি ইঞ্জিন ঘটনাস্থলে পৌঁছে আগুন নিয়ন্ত্রণে আনে। ওই বাসের ভিতরে রান্না করছিলেন ড্রাইভার ও তার সহযোগী। তখনই আগুন ধরে যায়। দমকলের অনুমান, রান্নার আগুন থেকেই বাসে আগুন ছড়িয়ে পড়েছে। ড্রাইভার ও তার সহযোগী পলাতক।

মুর্শিদাবাদ জেলা পরিষদের সভাপধিপতি বৈদ্যনাথ দাস

মুর্শিদাবাদ জেলা পরিষদের সভাপধিপতি বৈদ্যনাথ দাস

মুর্শিদাবাদ জেলা পরিষদের সভাধিপতি নির্বাচিত হলেন তৃণমূলের বৈদ্যনাথ দাস। বুধবার সভাধিপতি নির্বাচনে তৃণমূলের পক্ষ থেকে তাঁর নামই চূড়ান্ত করা হয়। রাজনীতির ময়দানে তাঁর অভিজ্ঞতাই তাঁকে এগিয়ে রেখেছিল এই লড়াইয়ে। সভাধিপতি নির্বাচন উপলক্ষে এদিন সবুজ গেটের সামনে মঞ্চ তৈরি করা হয়েছিল। ভোটাভুটি শুরুর আগে সভা করে তৃণমূল। সেই সভাতেই লালবাগের গোপন ডেরা থেকে বাসে করে এসে যোগ দেন তৃণমূলের ৪৩ জন নব্য সদস্য। মিছিল করে জেলা পরিষদে প্রবেশ করেন তারা। তারপর ভোটাভুটির মাধ্যমে নির্বাচিত হয় জেলা পরিষদ সভাধিপতি। উল্লেখ্য গত ২৪ সেপ্টেম্বর অনাস্থা ভোটের মাধ্যমে জেলা পরিষদের সভাধিপতির পদ থেকে অপসারিত হন শিলাদিত্য হালদার। আগামী দেড় বছরের জন্য সভাধিপতি হলেন বৈদ্যনাথ দাস।

হাতির হানায় মৃত ১

হাতির হানায় মৃত ১

হাতির হানায় ঘর চাপা পড়ে মৃত্যু হল এক মহিলার। মর্মান্তিক এই ঘটনাটি ঘটেছে জলপাইগুড়ির মালবাজারে। মঙ্গলবার রাতে চা বাগানসংলগ্ন ওই বাড়িতে হানা দেয় একটি হাতি। ব্যাপক ভাঙচুর চালায়। হুড়মুড়িয়ে ভেঙে পড়ে মাটির বাড়িটি। ওই মহিলার স্বামী বরাত জোরে রক্ষা পেলেও ঘর চাপা পড়ে বেঘোরে প্রাণ হারান ওই মহিলা।

দশমীতে নিরঞ্জন : সরকারের সমালোচনায় বিচারপতি

দশমীতে নিরঞ্জন : সরকারের সমালোচনায় বিচারপতি

দশমীতে নিরঞ্জন ইস্যুতে রাজ্য সরকারের সিদ্ধান্ত নিয়েই প্রশ্ন তুলে দিলেন বিচারপতি। বুধবার বিচারপতি দীপঙ্কর দত্ত সরাসরি প্রশ্ন তোলেন দশমীতে নিরঞ্জনে সময়সীমা বেঁধে দেওয়া হল কেন? আগামীকাল অর্থাৎ বৃহস্পতিবারই এই মামলার রায় দান করবেন তিনি।
রাজ্য সরকার পুজো কমিটির উদ্দেশে সম্প্রতি নির্দেশ জারি করে, দশমীতে নিরঞ্জন পর্ব বিকেল চারটের মধ্যে শেষ করতে হবে। এই সিদ্ধান্তের বিরুদ্ধে কলকাতা হাইকোর্টে মামলা করে কলকাতারই এক বনেদি পরিবার। ধর পরিবারের এই মামলার আজ শুনানি ছিল। সেই শুনানিতেই বিচারপতি দীপঙ্কর দত্ত দু'পক্ষের আইনজীবীর বক্তব্য শোনার পর প্রশ্ন তোলেন সরকারের সিদ্ধান্ত নিয়ে। উল্লেখ্য পরদিন মহরম থাকায় সরকার দশমীতে নিরঞ্জনের সময়সীমা বেঁধে দেয়।

English summary
Latest News Update : October 5, 2016 in Pic
Please Wait while comments are loading...