Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

(ছবি) ৪ অক্টোবর : সারাদিনের গুরুত্বপূর্ণ খবরগুলি একনজরে

  • By: OneIndia Bengali Digital Desk
Subscribe to Oneindia News

বেঙ্গালুরু, ৪ অক্টোবর : প্রতিমুহূর্তে দেশের নানা প্রান্তে বিভিন্ন ঘটনা ঘটে চলেছে। একঝলকে সেই সব খবর দেখে নিন ছবিতে।

ভারতে আসছেন শ্রীলঙ্কার প্রধানমন্ত্রী

ভারতে আসছেন শ্রীলঙ্কার প্রধানমন্ত্রী

শ্রীলঙ্কার প্রধানমন্ত্রী রনিল বিক্রমসিংঘে এদিন ভারত সফরে আসছেন। নয়াদিল্লিতে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সঙ্গে দ্বিপাক্ষিক নানা গুরুত্বপূর্ণ বিষয়ে তাঁর আলোচনা করার কথা রয়েছে বলে কেন্দ্রীয় সূত্রে জানা গিয়েছে।

ভারতে সিঙ্গাপুরের প্রধানমন্ত্রী

ভারতে সিঙ্গাপুরের প্রধানমন্ত্রী

সিঙ্গাপুরের প্রধানমন্ত্রী লি হসিয়েন লুং-ও ভারত সফরে রয়েছেন। এদিন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সঙ্গে তিনিও কয়েকটি বিষয়ে আলোচমা করবেন। দ্বিপাক্ষিক কয়েকটি চুক্তি এদিন ভারত-সিঙ্গাপুরের মধ্যে সাক্ষর হতে পারে বলে জানা গিয়েছে।

ঝিলম এক্সপ্রেস লাইনচ্যুত

ঝিলম এক্সপ্রেস লাইনচ্যুত

পাঞ্জাবের জলন্ধর ও লুধিয়ানার মাঝে ঝিলম এক্সপ্রেসের ৯টি কামরা লাইনচ্যুত হয়ে গিয়েছে বলে জানা গিয়েছে। সোমবার রাতে এই ঘটনা ঘটেছে। ঘটনায় ২জন আহত হয়েছেন বলেও খবর।

চোটের কারণে বাদ শিখর ধাওয়ান

চোটের কারণে বাদ শিখর ধাওয়ান

নিউ জিল্যান্ডের বিরুদ্ধে তৃতীয় টেস্টে দল থেকে ছিটকে গেলেন ভারতের ওপেনার শিখর ধাওয়ান। ট্রেন্ট বোল্টের বলে বাম হাতের বুড়ো আঙুলে চোট পান তিনি। অন্তত ১৫ দিন তাঁকে বিশ্রামে থাকার পরামর্শ দিয়েছেন চিকিৎসকেরা। তাঁর বদলে দলে এলেন কর্ণাটকের ওপেনার কুলদীপ নায়ার।

প্রথম আর্থিক নীতি ঘোষণা করবেন উর্জিত

প্রথম আর্থিক নীতি ঘোষণা করবেন উর্জিত

এদিন গভর্নর হিসাবে আরবিআইয়ের প্রথম আর্থিক নীতি ঘোষণা করবেন উর্জিত প্যাটেল। প্রাক্তন গভর্নর রঘুরাম রাজনের স্থলাভিষিক্ত হয়েছেন তিনি। কিছুদিন আদেই দায়িত্ব নিজের কাঁধে নিয়েছেন তিনি।

বর্ধিত বেতন, বোনাস ও অন্যান্য সুযোগ সুবিধার দাবিতে রাতভর ঘেরাও উপাচার্য

বর্ধিত বেতন, বোনাস ও অন্যান্য সুযোগ সুবিধার দাবিতে রাতভর ঘেরাও উপাচার্য

উত্তর ২৪ পরগনার বারাসতে পশ্চিমবঙ্গ রাষ্ট্রীয় বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে বিক্ষোভ অবস্থান চালাচ্ছেন অস্থায়ী কর্মীরা। শুধু উপাচার্য নন, বিশ্ববিদ্যালয়ের অন্যান্য কর্তাদেরও ঘেরাও করে রাখা হয়। সোমবার বিকেল সাড়ে পাঁচটা থেকে এই বিক্ষোভ কর্মসূচি চলছে উপাচার্য বাসব চৌধুরীর ঘরের সামনে।

এদিন বিশ্ববিদ্যালয়ে এক্সিকিউটিভ কমিটির বৈঠক ছিল। এই বৈঠক শেষ হওয়ার পরই শুরু হয় বিক্ষোভ। অস্থায়ী কর্মীদের দাবি, দীর্ঘদিন তাঁদের কোনও বেতন বৃদ্ধি করা হয়নি। তাঁরা সমস্ত সুযোগ সুবিধা থেকে বঞ্চিত। উপাচার্য বলেন, কর্মীদের দাবি অন্যায্য নয়। কিন্তু এইভাবে তো বেতন বৃদ্ধি সম্ভব নয়। একটা প্রক্রিয়ার মাধ্যমে এটা করতে হয়। তার জন্য অর্থ দফতরের অনুমোদন লাগে। কিন্তু এই সহজ সত্যটা তাঁরা বুঝছেন না।

মঙ্গলবারও অবস্থান বিক্ষোভ জারি রেখেছেন তাঁরা। উপাচার্য-রেজিস্টাররা ঘেরাও হয়ে রয়েছেন ১৭ ঘণ্টা পেরিয়ে গেল।

ছাত্র বিক্ষোভে উত্তাল হয়ে উঠল আচার্য জগদীশচন্দ্র বসু কলেজ

ছাত্র বিক্ষোভে উত্তাল হয়ে উঠল আচার্য জগদীশচন্দ্র বসু কলেজ

এবার তৃণমূল স্টুডেন্ট ইউনিয়নের দাদাগিরিতে উত্তাল হয়ে উঠল আচার্য জগদীশচন্দ্র বসু কলেজ। কলেজ গেট বন্ধ করে অধ্যক্ষকে ঘেরাও করে রাখে ছাত্রছাত্রীরা। তৃণমূল পরিচালিত ইউনিয়নের প্রত্যক্ষ সমর্থনে এই বিক্ষোভ কর্মসূচি চলে বলে অভিযোগ। ছাত্রছাত্রীদের দাবি, ১০৯ জন ছাত্রছাত্রীকে প্রথম বর্ষে ভর্তি নিতে হবে। যদিও রাজ্য তৃণমূল ছাত্র পরিষদের সভানেত্রী জয়া দত্ত বলেন, মেধার ভিত্তিতেই ভর্তি প্রক্রিয়া চলবে। কোনোভাবেই শিক্ষা প্রতিষ্ঠানে দাদাগিরি বরদাস্ত করা হবে না।

মানিকতলায় অটোর ধাক্কায় জখম বৃদ্ধ

মানিকতলায় অটোর ধাক্কায় জখম বৃদ্ধ

মানিকতলায় অটোর ধাক্কায় জখম হলেন এক বৃদ্ধ। শহরের বুকে ফের অটো-দৌরাত্ম্য। মঙ্গলবার দুপুরে দুর্ঘটনাটি ঘটে মানিকতলায়। ফুলবাগান-গণেশ টকিজ রুটের একটি অটো বেপরোয়া গতিতে ধাক্কা মারে ওই পথচারীকে। জখম বৃদ্ধকে আরজি কর হাসপাতালে ভর্তি করা হয়েছে। ঘটনার পরই অটোটিতে ভাঙচুর চালায় স্থানীয় জনতা। উত্তপ্ত হয়ে ওঠে এলাকা।

রাজ্যসভার মনোনয়ন পেলেন রূপা গঙ্গোপাধ্যায়

রাজ্যসভার মনোনয়ন পেলেন রূপা গঙ্গোপাধ্যায়

রাজ্যসভার মনোনয়ন পেলেন রূপা গঙ্গোপাধ্যায়। রাষ্ট্রপতির মনোনীত সদস্য হিসেবে রাজ্যসভার সদস্য হলেন তিনি। বিজেপি সূত্র এই দাবি করা হয়েছে।

জামিন পাচ্ছেন কুণাল ঘোষ!

জামিন পাচ্ছেন কুণাল ঘোষ!

আগামীকাল কুণাল ঘোষের জামিনের শুনানি। বুধবার দুপুর দু'টো নাগাদ বিচারপতি অসীমকুমার রায়ের ডিভিশন বেঞ্চে এইমামলার শুনানি হবে। শর্ত সাপেক্ষে জামিন মিলতে পারে সারদা কাণ্ডে অভিযুক্ত তৃণমূলের সাসপেন্ডেড সাংসদ কুণাল ঘোষের। বিচারপতি জানিয়েছেন, কুণালকে শর্ত সাপেক্ষে জামিন দিতে চায় হাইকোর্ট। এই মর্মে সিবিআইকে তাঁদের শর্ত জানাতে বলা হয়েছে। বিচারপতি অসীমকুমার রায় বলেন, দোষীসাব্যস্ত হলে কুণালের তিন বছরের জেল হতে পারে। ইতিমধ্যেই কুণাল ঘোষ দু'বছর ১০ মাস ১১ দিন জেল খেটে ফেলেছেন। তাই কোনোভাবেই আর তাঁর জামিন আটেক রাখা যায় না।

চাঁদার জুলম বরদাস্ত নয়, বাজারেও নজরদারির নির্দেশ মুখ্যমন্ত্রীর

চাঁদার জুলম বরদাস্ত নয়, বাজারেও নজরদারির নির্দেশ মুখ্যমন্ত্রীর

চাঁদার জুলুম হলেই অভিযোগ জানান। পুজোর মরশুমে ব্যবসায়ীদের উদ্দেশে বার্তা দিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। মঙ্গলবার তিনি এই মর্মে মুখ্যসচিবকে নির্দেশ দিয়েছেন, চাঁদার জুলুম হলেই ব্যবস্থা নিতে। চাঁদার জুলুম কোনওভাবেই বরদাস্ত করবেন না তিনি। এদিন তিনি জানান, চাঁদার জন্য জোর করা যাবে না। চাঁদার জুলুম রুখতে সমস্ত রকম পদক্ষেপ নেওয়া হবে। এদিনই টাস্কফোর্সের বৈঠকে মুখ্যমন্ত্রী নির্দেশ দিয়েছেন, পুজোতেও বাজারগুলিতে নজরদারি চালাতে হবে। দ্রব্যমূল্য যাতে নিয়ন্ত্রণে থাকে, তা নজরে রাখতে হবে টাস্ক ফোর্সকে। মন্ত্রীদেরও তিনি বার্তা দিয়েছেন উৎসবের দিনগুলিতে এলাকায় থেকে নজরদারি চালাতে।

বেআইনী অস্ত্র কারখানার হদিশ মিলল ক্যানিংয়ে

বেআইনী অস্ত্র কারখানার হদিশ মিলল ক্যানিংয়ে

ফের অস্ত্র কারখানার হদিশ মিলল দিক্ষণ ২৪ পরগনায়। মঙ্গলবার দক্ষিণ ২৪ পরগনার ক্যানিংয়ে একটি বাড়িতে মেলে অস্ত্রভাণ্ডার। গোপন সূত্রে খবর পেয়ে হানা দেয় পুলিশ। স্থানীয় আবু সিদ্দিক লস্করের বাড়ি থেকে উদ্ধার হয় আগ্নয়াস্ত্র, গুলি, কার্তুজ, অস্ত্র তৈরির সরঞ্জামও।

English summary
Latest News Update : October 4, 2016 in Pic
Please Wait while comments are loading...