Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

(ছবি) ১৫ অক্টোবর : সারাদিনের গুরুত্বপূর্ণ খবরগুলি একনজরে

  • By: OneIndia Bengali Digital Desk
Subscribe to Oneindia News

বেঙ্গালুরু, ১৫ অক্টোবর : প্রতিমুহূর্তে দেশের নানা প্রান্তে বিভিন্ন ঘটনা ঘটে চলেছে। একঝলকে সেই সব খবর দেখে নিন ছবিতে।

গোয়ায় শুরু ব্রিকস সম্মেলন

গোয়ায় শুরু ব্রিকস সম্মেলন

আজ গোয়ায় শুরু ব্রিকস সম্মেলন। এই গোষ্ঠীভুক্ত পাঁচটি দেশ হল ব্রাজিল, রাশিয়া, ভারত, চিন ও দক্ষিণ আফ্রিকা। শনি ও রবিবার এই সম্মেলন অনুষ্ঠিত হবে।

মোদী-জিনপিং বৈঠক

মোদী-জিনপিং বৈঠক

ব্রিকস সম্মেলনের মাঝেই ভরতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সঙ্গে বৈঠক করবেন চিনের রাষ্ট্রপতি জি জিনপিং। সীমান্ত সন্ত্রাস সহ একাধিক ইস্যুতে দুজনের কথা হতে পারে বলে মনে করা হচ্ছে।

ভারত-রাশিয়া বৈঠক

ভারত-রাশিয়া বৈঠক

কুয়াশার কারণে বিমান নামতে দেরি হচ্ছে রাশিয়ার রাষ্ট্রপতি ভ্রাদিমির পুতিনের। ব্রিকস সম্মেলনের মাঝেই ভারত-রাশিয়া একাধিক গুরুত্বপূর্ণ চুক্তিতে সই করবে বলে জানা গিয়েছে। তার মধ্যে অন্যতম হল প্রতিরক্ষা খাতে মিসাইল চুক্তি।

ফের নিগ্রহের অভিযোগ ট্রাম্পের বিরুদ্ধে

ফের নিগ্রহের অভিযোগ ট্রাম্পের বিরুদ্ধে

আরও দুজন মহিলা নিগ্রহের অভিযোগ তুললেন মার্কিন রাষ্ট্রপতি পদপ্রার্থী রিপাবলিকান নেতা ডোনাল্ড ট্রাম্পের বিরুদ্ধে। এই নিয়ো মোট ৭ জন মহিলা ট্রাম্পের বিরুদ্ধে নিগ্রহের অভিযোগ তুললেন।

শহরে গতির বলি ২

শহরে গতির বলি ২

ফের শহরের দুর্ঘটনা। বেপরোয়া গতির বলি হলেন দু'জন। গুরুতর জখম তিন আরোহী। শনিবার সকালে হেস্টিংস মোড়ের কাছে ট্যাক্সির সঙ্গে পাথর বোঝাই মিনিডোরের সঙ্ঘর্ষে এই দুর্ঘটনা ঘটে। পাথর বোঝাই লরিটি সজোরে ধাক্কা মারে ট্যাক্সিটিতে।এই ঘটনায় তিনজন আশঙ্কাজনক অবস্থায় এসএসকেএমে ভর্তি।

আন্তর্জাতিক বাইক পাচার চক্রের পান্ডা গ্রেফতার

আন্তর্জাতিক বাইক পাচার চক্রের পান্ডা গ্রেফতার

আন্তর্জাতিক বাইক পাচার চক্রের পান্ডা গ্রেফতার সল্টলেক থেকে। শুক্রবার রাতে ফাঁদ পেতে বাইক চোরাচালানের পান্ডাকে গ্রেফতার করে বিধাননগর কমিশনারেটের পুলিশ। ধৃত পাচারকারীর নাম অসীম বিশ্বাস। দীর্ঘদিন ধরেই সে পুলিশের ট্র্যাকে ছিল। কিন্তু তাকে পাকড়াও করা যাচ্ছিল না। এদিন বাংলাদেশ বাইক পাচার করতে গিয়ে হাতেনাতে ধরা পড়ে যায় সে। হ্যান্ডেলের লক ভেঙে বাইক চুরি করে সে বাংলাদেশে পাচার করত। তাকে হেফজাতে নিয়ে এই চক্রের অন্যদেরও গ্রেফতার করতে চাইছে পুলিশ।

অর্ধ্বনগ্ন অবস্থায় সিঁদুরমাখা দুই তরুণীর মুণ্ডহীন দেহ উদ্ধার পূর্বমেদিনীপুরে

অর্ধ্বনগ্ন অবস্থায় সিঁদুরমাখা দুই তরুণীর মুণ্ডহীন দেহ উদ্ধার পূর্বমেদিনীপুরে

পূর্ব মেদিনীপুরের দুই পৃথক জায়গায় দুই তরুণীর মুণ্ডহীন দেহ উদ্ধারকে কেন্দ্র করে উত্তেজনা ছড়াল। শনিবার সকালে তমলুকের গড়কেরিয়া গ্রামে অর্ধ্বনগ্ন অবস্থায় সিঁদুর মাথা দেহ উদ্ধার করে পুলিশ। খানিক বাদেই নন্দীগ্রামের ভেকুটিয়া গ্রাম থেকেও একই ঘটনার খবর আসে। সেখানেও এক তরুণীর মুণ্ডহীন দেহ উদ্ধার হয়। দুই তরুণীরই পরিচয় জানার চেষ্টা চালানো হচ্ছে। দু'টি পৃথক জায়গায় একই ধরনের ঘটনার মধ্যে কোনও মিল রয়েছে কি না তাও খতিয়ে দেখা হচ্ছে।

ফের সিন্ডিকেট দৌরাত্ম্য

ফের সিন্ডিকেট দৌরাত্ম্য

ফের সিন্ডিকেট দৌরাত্ম্য। ফের তৃণমূলের গোষ্ঠীদ্বন্দ্ব প্রকাশ্যে। দলীয় পার্টি অফিসেই ভাঙচুর চালানোর অভিযোগ তৃণমূল উপপ্রধানের বিরুদ্ধে। লেদার কমপ্লেক্স থানা এলাকার কাঁঠালবেড়িয়ায় জমি দখলকে কেন্দ্র করে সঙ্ঘর্ষের ঘটনায় গুরুতর জখম হন মহিলা-শিশুসহ ৯ জন। অভিযোগের তির স্থানীয় গ্রাম পঞ্চায়েতের উপপ্রধান সঞ্জয় পৈলানের দিকে।

ভাসান দেখতে গিয়ে রহস্যমৃত্যু

ভাসান দেখতে গিয়ে রহস্যমৃত্যু

দুর্গা প্রতিমার ভাসান দেখতে গিয়ে রহস্যমৃত্যু হল নিউটাউনের যুবকের। শনিবার সকালে পাশের গ্রাম কাঁঠালবেড়িয়ায় একটি পুকুর থেকে তার দেহ উদ্ধার করে পুলিশ। মৃতের নাম সৃষ্টিধর মণ্ডল। নিছক দুর্ঘটনায় তাঁর মৃত্যু না কি পরিকল্পনা করে তাঁকে খুন করা হয়েছে, তা খতিয়ে দেখছে পুলিশ।

স্ত্রীর অন্তরঙ্গ মুহূর্তের ছবি প্রকাশের হুমকি স্বামীর

স্ত্রীর অন্তরঙ্গ মুহূর্তের ছবি প্রকাশের হুমকি স্বামীর

পণ না দিলে স্ত্রীর সঙ্গে অন্তরঙ্গ মুহূর্তের ছবি সোশ্যাল মিডিয়ার আপলোড করে দেওয়ার হুমকি দিল স্বামী। কলকাতার উপকণ্ঠে কসবায় এই চাঞ্চল্যকর অভিযোগ উঠেছে সফটওয়্যার ইঞ্জিনিয়ার স্বামীর বিরুদ্ধে। থানায় ১০ দিন আগে স্ত্রীর তরফে এই অভিযোগ করা হলেও, এখনও পর্যন্ত কোনও ব্যবস্থা নেয়নি পুলিশ।

বধূ হত্যার অভিযোগ স্বামীর বিরুদ্ধে

বধূ হত্যার অভিযোগ স্বামীর বিরুদ্ধে

খাস কলকাতার বুকেই এবার বধূ হত্যার অভিযোগ স্বামীর বিরুদ্ধে। শুক্রবার রাতে চাঞ্চল্যকর এই ঘটনা ঘটে পার্কসার্কাসে। স্ত্রীকে পুড়িয়ে মারার অভিযোগে গ্রেফতার করা হয়েছে অভিযুক্ত স্বামীকে। পুলিশ জানিয়েছে মৃতার নাম নাদিরা বেগম।

১৬টি গুরুত্বপূর্ণ চুক্তি সেরে নিল ভারত-রাশিয়া।

১৬টি গুরুত্বপূর্ণ চুক্তি সেরে নিল ভারত-রাশিয়া।

দীর্ঘদিনের বন্ধু রাশিয়া ব্রিকস সম্মেলনে এসেই উরি হামলা ও সীমান্ত পার সন্ত্রাস নিয়ে কড়া প্রতিক্রিয়া জানিয়ে ভারতের পাশে দাঁড়াল। একইসঙ্গে সম্মেলনের ফাঁকেই ১৬টি গুরুত্বপূর্ণ চুক্তি সেরে নিল ভারত-রাশিয়া। যার মধ্যে অন্যতম হল, রাশিয়ার কাছ থেকে ৫টি 'এস-৪০০' এয়ার ডিফেন্স সিস্টেম কেনা।

 বারাণসীতে পদপিষ্ট হয়ে ১৯ জনের মৃত্যু

বারাণসীতে পদপিষ্ট হয়ে ১৯ জনের মৃত্যু

উত্তরপ্রদেশের বারাণসীতে ধর্মীয় সভা চলাকালীন পদপিষ্ট হয়ে মোট ১৯ জনের মৃত্যু হয়েছে বলে জানা গিয়েছে। নিহতদের মধ্যে বেশিরভাগই মহিলা বলে পুলিশ জানিয়েছে। এক ধর্মগুরুর সভা উপলক্ষ্যে বারাণসীতে গঙ্গার কাছে রাজঘাট ব্রিজে সকলে জড়ো হয়েছিলেন। সেখানেই দুর্ঘটনাটি ঘটে। ব্রিজের উপরে একসঙ্গে এত মানুষ উঠে গিয়েছিলেন যে তিল ধারণের জায়গা ছিল না। তার মধ্যেই গুজব ছড়ায় যে ব্রিজটি ভেঙে পড়ছে। ব্যাস, হুড়োহুড়ি পড়ে যায়।

English summary
Latest News Update : October 15, 2016 in Pic
Please Wait while comments are loading...