Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

(ছবি) ৩০ নভেম্বর : সারাদিনের গুরুত্বপূর্ণ খবরগুলি একনজরে

  • Written By:
Subscribe to Oneindia News

বেঙ্গালুরু, ৩০ নভেম্বর : প্রতিমুহূর্তে দেশের নানা প্রান্তে বিভিন্ন ঘটনা ঘটে চলেছে। একঝলকে সেই সব খবর দেখে নিন ছবিতে।

জন ধন অ্যাকাউন্ট থেকে টাকা তোলার ঊর্ধ্বসীমা কমল

জন ধন অ্যাকাউন্ট থেকে টাকা তোলার ঊর্ধ্বসীমা কমল

জন ধন যোজনা ব্যাঙ্ক অ্যাকাউন্ট থেকে মাসে ১০ হাজার হাজার বেশি তুলতে পারা যাবে না। সাময়িক সময়ের জন্য এই নিয়ম চালু করা হয়েছে। এর আগে খবর এসেছিল কালো টাকার কারবারিরা গরিবদের জন ধন অ্যাকাউন্ট ব্যবহার করে হিসাব বহির্ভূত টাকা সাদা করার চেষ্টা করছিল। সেজন্যই সরকারের এই পদক্ষেপ বলে জানা গিয়েছে।

দিল্লিতে ঘন কুয়াশা

দিল্লিতে ঘন কুয়াশা

দিল্লি ও এনসিআর এলাকায় ঘন কুয়াশার কারণে সকালের সমস্ত বিমান দেরিতে উড়ছে বলে জানা গিয়েছে। এই মরশুমে এই প্রথম এত কুয়াশা হল এই এলাকায়। এবার শীত পড়ে যাওয়ায় তা প্রায় রোজকার ঘটনা হয়ে দাঁড়াবে।

নোট বাতিলে লালুর সমর্থন

নোট বাতিলে লালুর সমর্থন

নোট বাতিল ইস্যুতে একেবারে ১৮০ ডিগ্রি ঘুরে গিয়ে আরজেডি প্রধান লালুপ্রসাদ যাদব জানালেন তিনি এই পরক্ষেপ সমর্থন করেন। যেভাবে এর বাস্তবায়ন হয়েছিল তার সমালোচনা করেছিলেন তিনি, পদক্ষেপের সমালোচনা করেননি।

নাগরোটায় শহিদ ৭ সেনা

নাগরোটায় শহিদ ৭ সেনা

জম্মুর নাগরোটায় জঙ্গি হামলায় মোট ৭ সেনা জওয়ানের মৃত্যু হয়েছে বলে জানা গিয়েছে। এর মধ্যে দুজন সেনা অফিসারও ছিলেন। জায়গাটি পাকিস্তান সীমান্ত থেকে মাত্র ২০ কিলোমিটার দূরে অবস্থিত।

ফলতায় ৩ শিশু উদ্ধার

ফলতায় ৩ শিশু উদ্ধার

পুকুর পাড় থেকে উদ্ধার হল তিন শিশু। দুই পুত্র সন্তান ও এক কন্যা সন্তান উদ্ধারের ঘটনায় চাঞ্চল্য ছড়িয়ে পড়ে দক্ষিণ ২৪ পরগনার ফলতা তেঁতুলবেড়িয়ায়। কে বা কারা তাদের ফেলে যায়, তা জানতে তদন্ত শুরু করেছে পুলিশ। ফলতায় শিশু উদ্ধারের নেপথ্যে কি পাচার চক্রই? সেই প্রশ্নও উঠে পড়েছে।

শিশু পাচার চক্রে ধৃত সল্টলেকের চিকিৎসক

শিশু পাচার চক্রে ধৃত সল্টলেকের চিকিৎসক

শিশুপাচারে গ্রেফতার করা হল আরও এক চিকিৎসককে। বুধবার সল্টলেকের চিকিৎসক দিলীপ ঘোষকে গ্রেফতার করে সিআইডি। গতকালই ম্যারাথন জেরা করা হয় ওই চিকিৎসককে। আজ ফের তাঁকে তলব করা হয়েছিল। তবে তার আগেই তাঁকে গ্রেফতার করা হয়। তাঁকে জিজ্ঞাসাবাদ করে আরও অনেক শিশু বিশেষজ্ঞদের নাম উঠে এসেছে বলে সিআইডি-র দাবি। ধৃত চিকিৎসক সল্টলেকের বিজেপি নেতা হিসেবে পরিচিত। বিধাননগর পুর নির্বাচনেও তিনি প্রার্থী হয়েছিলেন।

এক মহিলার কাছে চুরি করা দুই নবজাতক

এক মহিলার কাছে চুরি করা দুই নবজাতক

কোচবিহারের মহিষবাথানে এক মহিলার কাছ থেকে দুই নবজাতক উদ্ধারের ঘটনা চাঞ্চল্যকর মোড় নিল বুধবার। পুলিশি জেরায় উঠে এল, দুই সদ্যোজাতকে চুরিই করেছে সাথী আর্য নামে ওই মহিলা। বয়ানে অসঙ্গতি ধরা পড়ায় তাকে গ্রেফতার করেছে কোচবিহার জেলা পুলিশ। গ্রেফতার করা হয়েছে শিউলি নামে অপর এক মহিলাকেও।

ছাত্রী তৃণমূল না করায় স্কলারশিপ ফর্মে সই নয়

ছাত্রী তৃণমূল না করায় স্কলারশিপ ফর্মে সই নয়

স্কলারশিপের ফর্মে কাউন্সিলরের সই করানো নিয়ে ধুন্ধুমার কাণ্ড ঘটে গেল কোচবিহারে। স্থানীয় তৃণমূল কাউন্সিলরের সই করাতে গিয়ে শ্রীঘরে ঠাঁই হল কলেজ ছাত্রীর মা ও ভাইয়ের। অভিযোগ, তৃণমূল সমর্থক না হওয়ায় ওই কলেজ ছাত্রীর ফর্মে সই করে দেননি কাউন্সিলর। কাউন্সিলরেরপাল্টা অভিযোগ, ওই ছাত্রীর মা ও ভাই তাঁর শ্লীলতাহানি করেছে। সেই অভিযোগেই গ্রেফতার করা হয় কলেজ ছাত্রীকে।

আলিপুরদুয়ারে বাড়ির ভিতরে জ্বলন্ত বিস্ফোরক, নিষ্ক্রিয় করল বম্ব স্কোয়াড

আলিপুরদুয়ারে বাড়ির ভিতরে জ্বলন্ত বিস্ফোরক, নিষ্ক্রিয় করল বম্ব স্কোয়াড

বাড়ির ভিতরে বাঁশের তৈরি মাচার নিচে প্রকাণ্ড একটি বোমা। বোমাটির সলতে আবার জ্বলছে। পোড়া গন্ধে ঘুম ভাঙতেই চক্ষু চড়ক গাছ বাড়ির মালিকের। তড়িঘড়ি জল ঢেলে দেন বোমার সলতের উপর। খবর দেওয়া হয় বম্ব স্কোয়াডে। বম্ব ডিসপোজাল স্কোয়াডের সদস্যরা আইইডি জাতীয় বোমাটি নিষ্ক্রিয় করেন। চাঞ্চল্যকর এই ঘটনা আলিপুরদুয়ারের সুভাষপল্লিতে।

হেলিকপ্টার দুর্ঘটনায় মৃত ৩ সেনা অফিসার

হেলিকপ্টার দুর্ঘটনায় মৃত ৩ সেনা অফিসার

সেনা হেলিকপ্টার ভেঙে পড়ল সুকনায়। মর্মান্তিক দুর্ঘটনায় মৃত্যু হল তিন সেনা অফিসার। আরও একজন সেনা অফিসার গুরুতর জখম হয়েছেন। তাঁকে শিলিগুড়ির সেনা হাসপাতালে ভর্তি করা হয়েছে। রুটির পরীক্ষা চলাকালীন এই দুর্ঘটনা ঘটে বলে জানা গিয়েছে।

মাস পয়লা বেতনের ৭৫০ কোটি পৌঁছল রাজ্যে

মাস পয়লা বেতনের ৭৫০ কোটি পৌঁছল রাজ্যে

রাত পোহালেই মাস পয়লা। সব জল্পনার অবসান ঘটিয়ে রাজ্যে এসে গেল ৭৫০ কোটি টাকা। ইতিমধ্যেই রাজ্যের রিজার্ভ ব্যাঙ্কের শাখায় ওই টাকা এসে পৌঁছেছে। ৫০০ টাকার নোটের জোগান অপেক্ষাকৃত কম। অধিকাংশই ১০০ টাকা ও ২০০০ টাকার নোটে ওই টাকাই আগামীকাল মাস পয়লা বেতনের ভরসা।

English summary
Latest News Update : November 30, 2016 in Pic
Please Wait while comments are loading...