Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

(ছবি) ২৭ নভেম্বর : সারাদিনের গুরুত্বপূর্ণ খবরগুলি একনজরে

  • Written By:
Subscribe to Oneindia News

বেঙ্গালুরু, ২৭ নভেম্বর : প্রতিমুহূর্তে দেশের নানা প্রান্তে বিভিন্ন ঘটনা ঘটে চলেছে। একঝলকে সেই সব খবর দেখে নিন ছবিতে।

পাক সেনাপ্রধান পদে বদল

পাক সেনাপ্রধান পদে বদল

পাকিস্তানি সেনাপ্রধান পদে বদল হচ্ছে। জেনারেল রহিল শরিফ ২৯ নভেম্বর অবসর নিচ্ছেন। তার স্থলাভিষিক্ত হচ্ছেন লেফটেন্যান্ট জেনারেল কামার জাভেদ বাজওয়া।

কেন্দ্র-আরবিআই দ্বৈরথ

কেন্দ্র-আরবিআই দ্বৈরথ

নোট বাতিল বিতর্কে কেন্দ্র-আরবিআই দ্বন্দ্ব আরও একধাপ বাড়িয়ে দিলেন কেন্দ্রীয় মন্ত্রী রবিশঙ্কর প্রসাদ। তিনি জানিয়েছেন, আরবিআইয়ের কথা মেনেই কেন্দ্র নোট বাতিলের সিদ্ধান্ত নিয়েছে।

ভারত-পাক দ্বিপাক্ষিক বৈঠকের সম্ভাবনা কম

ভারত-পাক দ্বিপাক্ষিক বৈঠকের সম্ভাবনা কম

ডিসেম্বরের ৩-৪ তারিখে হার্ট অব এশিয়া কনফারেন্সের আসর বসবে পাঞ্জাবের অমৃতসরে। সেই উপলক্ষে ভারতে আসার কথা থাকলেও শুধুমাত্র ৪ তারিখ ভারতে আসবেন পাকিস্তানি বিদেশমন্ত্রকের উপদেষ্টা সরতাজ আজিজ। ফলে দ্বিপাক্ষিক বৈঠকের সুযোগ নেই বললেই চলে।

কেন্দ্রের পাশে টাটা

কেন্দ্রের পাশে টাটা

নোট বাতিলের সিদ্ধান্তকে অর্থনৈতিক সংষ্কারের অন্যতম ধাপ হিসাবে দাবি করলেন টাটা সন্সের চেয়ারম্যান রতন টাটা। তাঁর মতে, এর ফলে কালো টাকা আটকাতে সুবিধাই হবে।

ইংল্যান্ড শেষ ২৮৩ রানে

ইংল্যান্ড শেষ ২৮৩ রানে

মোহালিতে দ্বিতীয় দিন ইংল্যান্ডের ইনিংস শেষ হল ২৮৩ রান। এদিন সকালে খেলা শুরুর পরে ইংরেজ ব্যাটসম্যানরা ৪ ওভারও টিঁকতে পারেননি। এদিন অবশিষ্ট ২টি উইকেট তুলে নিলেন মহম্মদ শামি। তিনি আউট করলেন আদিল রশিদ (৪) ও গ্যারেথ ব্যাটিকে (১)। এদিকে জেমস অ্যান্ডারসন ১৩ রানে অপরাজিত থাকেন।

পরাজিত সিন্ধু

পরাজিত সিন্ধু

হংকং ওপেন ফাইনালে চিনের জু ওয়াইংয়ের কাছে পরাজিত ভারতের পিভি সিন্ধু। এদিন ১৫-২১ ও ১৭-২১ সেটে হারেন হায়দ্রাবাদের এই ব্যাডমিন্টন তারকা।

কেন্দ্র-রাজ্যকে আক্রমণ সূর্যর

কেন্দ্র-রাজ্যকে আক্রমণ সূর্যর

বনধের আগের দিন বিকালে সাংবাদিক সম্মেলন করে কেন্দ্র ও রাজ্য উভয় সরকারকেই নিশানা করলেন সিপিএম রাজ্য সম্পাদক সূর্যকান্ত মিশ্র। বলেন, অর্থনীতিবিদদের হিসাব বলছে এই সমস্যা আগামী মার্চ মাসের আগে শেষ হবে না। কেন্দ্র সর্বাত্মক চেষ্টা করলেও এই পরিস্থিতির আশু সমাধান সম্ভব নয়। সেজন্যই এই ধর্মঘট জরুরি। কর্মদিবস নষ্টের অজুহাতে পূর্বঘোষিত কর্মসূচিতে বাধা দিতে চাইছে সরকার। এদিকে দিনে পর দিন মানুষ লাইনে দাঁড়িয়ে রয়েছেন। এভাবে লাইনে দাঁড়ানোয় শ্রমদিবস নষ্ট হচ্ছে না? ইতিমধ্যে যা ক্ষয়ক্ষতি হয়েছে তা ধর্মঘটের চেয়ে আরও বেশি।

উর্জিত বাণী

উর্জিত বাণী

সৎ মানুষদের কষ্ট লাঘব করার জন্য সবরকম চেষ্টা করে যাচ্ছে কেন্দ্র সরকার। আমজনতাকে আশ্বাসবাণী শোনালেন রিজার্ভ ব্যাঙ্কের গভর্নর উর্জিত প্যাটেল। পরিস্থিতি ঠিক করার জন্য আরবিআই চেষ্টা করে চলেছে বলেও দাবি করেছেন তিনি।

অনবদ্য অশ্বিন

অনবদ্য অশ্বিন

ইংল্যান্ডের বিরুদ্ধে তৃতীয় টেস্টের দ্বিতীয় দিন পূজারা, কোহলি ও অশ্বিনের অর্ধশতরানে ভর করে দিনের শেষে ভারতের স্কোর ২৭১ রানে ৬ উইকেট। এদিন চা পানের বিরতির পরে আচমকা ৮ রানে ৩ উইকেট পড়ে যায় ভারতের। সেখান থেকে দলকে টেনে তুলে দিনের শেষে অশ্বিন ৫৭ রানে ক্রিজে অপরাজিত।

English summary
Latest News Update : November 27, 2016 in Pic
Please Wait while comments are loading...