Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

(ছবি) ২২ নভেম্বর : সারাদিনের গুরুত্বপূর্ণ খবরগুলি একনজরে

  • Written By:
Subscribe to Oneindia News

বেঙ্গালুরু, ২২ নভেম্বর : প্রতিমুহূর্তে দেশের নানা প্রান্তে বিভিন্ন ঘটনা ঘটে চলেছে। একঝলকে সেই সব খবর দেখে নিন ছবিতে।

ত্রিপুরায় জয়ী সিপিএম

ত্রিপুরায় জয়ী সিপিএম

দেশের বিভিন্ন রাজ্যে লোকসভা ও বিধানসভার উপনির্বাচন হয়েছে। তার মধ্যে ত্রিপুরার বিধানসভা উপনির্বাচনের দুটি আসনেই জয়ী হল সিপিএম। বরজোড়া ও খোয়াই বিধানসভা আসনে জয়ী হয়েছে সিপিএম।

জাপানে ভূমিকম্প, সঙ্গে সুনামি

জাপানে ভূমিকম্প, সঙ্গে সুনামি

ফের শক্তিশালী ভূমিকম্প অনুভূত হল জাপানে। মঙ্গলবার জাপানের উত্তর-পূর্বে ভূমিকম্পের ফলে সুনামি আছড়ে পড়ে সমুদ্র উপকূলবর্তী এলাকায়। জাপানি এজেন্সির মতে রিখটার স্কেলে কম্পনের মাত্রা ছিল ৭.৩। তবে মার্কিন জিওলজিক্যাল সার্ভে জানিয়েছে কম্পনের মাত্রা ছিল ৬.৯। এর ফলে উপকূল এলাকায় সামুদ্রিক জলোচ্ছ্বাস তীব্র হয়। ৩.৩ ফুটের ঢেউ উপকূলে আছড়ে পড়ে।

২ জঙ্গিকে নিকেশ করল সেনা

২ জঙ্গিকে নিকেশ করল সেনা

উত্তর কাশ্মীরের বান্দিপোরায় দুই সশস্ত্র জঙ্গিকে এনকাউন্টারে খতম করল সেনাবাহিনী। সেপ্টেম্বরের পর থেকে এখনও পর্যন্ত ৩৭৭ বার পাকিস্তান সংঘর্ষবিরতি চুক্তি লঙ্ঘন করে সীমান্তে গুলিবর্ষণ করেছে। এতে ১৪ জন জওয়ান শহিদ হয়েছেন।

সোনার দোকানিদের উপরে নজর

সোনার দোকানিদের উপরে নজর

নোট বাতিলের পরে এবার সোনার দোকানিদের উপরে কড়া নজর রাখতে চলেছে আয়কর দফতর। খবর এসেছে যে অনেক সোনার দোকান পুরনো নোটের বদলে সোনা বিক্রি করছেন চড়া দামে যা বাজার মূল্যের চেয়ে অনেকটাই বেশি। এবার তাদের ধরতেই জাল বিছিয়েছে আয়কর বিভাগ।

সিগারেটে টান পড়েছে

সিগারেটে টান পড়েছে

নোট বাতিলের ফলে কালো টাকার রমরমা বা দুর্নীতি বন্ধ হবে কিনা তা সময়ই বলবে, তবে সিগারেট কেনা প্রায় অর্ধেক বন্ধ হয়ে গিয়েছে। ছোট পানের দোকানের দোকানি থেকে পাইকারি সিগারেট বিক্রেতা, সকলেই একযোগে জানাচ্ছেন, নোট বাতিলের পরে অন্তত ৪০ শতাংশ হারে সিগারেট বিক্রি কমে গিয়েছে।

জঙ্গির হাতে ২ হাজারের নোট

জঙ্গির হাতে ২ হাজারের নোট

জম্মু ও কাশ্মীরে এদিন এনকাউন্টারে দুই জঙ্গিকে খতম করেছে ভারতীয় সেনা। উপত্যকার বন্দিপোরা এলাকায় চলা এই এনকাউন্টারে নিহত দুই জঙ্গিকে খতম করার পরে তাদের কাছ থেকেই নতুন ২ হাজারের নোট উদ্ধার হয়েছে।

মানুষের মতামত চাইলেন মোদী

মানুষের মতামত চাইলেন মোদী

জনগণ কি চায়, নোট বাতিল বিতর্কে কি মত জনগনের তা জানতে চেয়ে এবার অ্যাপের মাধ্যমে মতামত চাইল কেন্দ্র। এদিন টুইট করে নতুন অ্যাপের কথা জানিয়েছেন প্রধানমন্ত্রী স্বয়ং। মোদী মানুষের কাছে আর্জি জানিয়েছেন, ৫০০ ও ১ হাজার টাকার নোট বাতিল নিয়ে নিজেদের মতামত জানাতে। এই মতামতের মাধ্যমে নিজেদের এই সমীক্ষায় অংশগ্রহণ করারও আবেদন জানিয়েছেন মোদী।

English summary
Latest News Update : November 22, 2016 in Pic
Please Wait while comments are loading...