Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

(ছবি) ২১ নভেম্বর : সারাদিনের গুরুত্বপূর্ণ খবরগুলি একনজরে

  • Written By:
Subscribe to Oneindia News

বেঙ্গালুরু, ২১ নভেম্বর : প্রতিমুহূর্তে দেশের নানা প্রান্তে বিভিন্ন ঘটনা ঘটে চলেছে। একঝলকে সেই সব খবর দেখে নিন ছবিতে।

জাকির নায়কের বিরুদ্ধে ইন্টারপোল নোটিশ জারি করানোর উদ্যোগ

জাকির নায়কের বিরুদ্ধে ইন্টারপোল নোটিশ জারি করানোর উদ্যোগ

ইসলামের বিতর্কিত প্রচারক জাকির নায়েকের বিরুদ্ধে ইন্টারপোলের রেড কর্ণার নোটিশ জারি করাতে উদ্যোগ নিল জাতীয় তদন্তকারী দল এনআইএ। এর ফলে জাকির নায়েক যেখানে সম্ভবত আত্মগোপন করে রয়েছে সেই সৌদি আরব থেকে তাকে দেশে প্রত্যর্পণ করানো সহজ হবে বলে মনে করা হচ্ছে।

কেন্দ্রের উদ্যোগ

কেন্দ্রের উদ্যোগ

কেন্দ্রের উদ্যোগে ব্যাঙ্কে নতুন টাকা যোগানের সময়সীমা অনেকটা কমে গেল। আগে মনে করা হয়েছিল অন্তত তিন সপ্তাহ লাগবে। তবে মাত্র ৬ দিনেই তার সমাধান করল কেন্দ্র। সবধরনের যানবাহনকে কাজে লাগিয়ে, হেলিকপ্টার, বায়ুসেনার বিমানকে দিয়ে নানা জায়গায় খুব তাড়াতাড়ি নতুন নোট পৌঁছে দেওয়া হয়েছে।

গত ৬ বছরে সবচেয়ে ভয়ানক দুর্ঘটনা

গত ৬ বছরে সবচেয়ে ভয়ানক দুর্ঘটনা

ইন্দোর পাটনা এক্সপ্রেস ট্রেন দুর্ঘটনা গত ৬ বছরে সবচেয়ে ভয়াবহ বলে ব্যাখ্যা করা হয়েছে। এর আগে ২০১০ সালে পশ্চিম মেদিনীপুরে জ্ঞানেশ্বরী এক্সপ্রেস দুর্ঘটনার কবলে পড়লে মোট ১৪৮ জনের মৃত্যু হয়েছিল।

কাশ্মীরে ফের পাক গোলাবর্ষণ

কাশ্মীরে ফের পাক গোলাবর্ষণ

ফের জম্মু ও কাশ্মীরে সংঘর্ষ বিরতি চুক্তি লঙ্ঘন করে গোলাগুলি চালাল পাকিস্তান। রবিবার রাতে রাজৌরি সেক্টরে গোলাগুলি চালানোর জেরে ১ জওয়ানের মৃত্যু হয়েছে বলে জানা গিয়েছে। ঘটনায় ৩ জওয়ান আহতও হয়েছেন বলে সেনা সূত্র খবর।

মদের আসরে যুবক খুন

মদের আসরে যুবক খুন

মদের আসরে যুবক খুন। টাকা আনতে এসে খুন হলেন রিয়াজ শেখ নামে ওই যুবক। গুলিবিদ্ধ হয়ে মৃত্যু হল তাঁর। রবিবার রাতে নদিয়ার রানাঘাটের মিলনবাগে এই ঘটনা ঘটে। আক্রান্ত হন তাঁর বন্ধুও। তাঁকে কল্যাণীর হাসপাতালে ভর্তি করা হয়েছে। পুলিশ এই ঘটনার তদন্ত শুরু করেছে।

নোট-যুদ্ধে তৃণমূলের রণনীতি

নোট-যুদ্ধে তৃণমূলের রণনীতি

নোট-যুদ্ধে রণনীতি স্থির করতে আজ বিকেলে বৈঠকে বসছে তৃণমূল। এবার প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির বিরুদ্ধে রাস্তায় নেমে প্রতিবাদে নামছেন তাঁরা। ২৩ নভেম্বর মমতা বন্দ্যোপাধ্যায়ের নেতৃত্বে কলকাতায় মিছিল করবে তৃণমূল। জেলায় জেলায় ২৪ ও ২৫ নভেম্বর মিছিল, অবস্থান বিক্ষোভ চলবে। আজ বিকেলে দলের নীতি-নির্ধারণ কমিটির বৈঠকের পর দলনেত্রী মমতা বন্দোপাধ্যায় বার্তা দেবেন কোন পথে সংঘটিত হবে এই যুদ্ধ।

এসএসকেএমে বিধ্বংসী আগুন

এসএসকেএমে বিধ্বংসী আগুন

এসএসকেএমে বিধ্বংসী আগুন। রোনাল্ড রস বিল্ডিংয়ের চারতলায় আগুন লাগে। ওয়ার্ড থেকে নামিয়ে আনা হচ্ছে রোগীদের। আগুনের ফলে গ্যাস সিলিন্ডার ফেটে বিস্ফোরণ হয়। বিধ্বংসী রূপ নিচ্ছে আগুন। দমকলের ইঞ্জিন পৌঁছে আগুন নেভানোর চেষ্টা চালাচ্ছে।

এসএকেএমে ভয়াবহ অগ্নিকাণ্ড, তদারকিতে মুখ্যমন্ত্রী

এসএকেএমে ভয়াবহ অগ্নিকাণ্ড, তদারকিতে মুখ্যমন্ত্রী

এসএকেএমে ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনা খতিয়ে দেখতে ঘটনাস্থলে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। দমকল কর্মীরা পরিস্থতি নিয়ন্ত্রণে কাজ করছেন, তাঁদের প্রয়োজনীয় নির্দেশ দিচ্ছেন মুখ্যমন্ত্রী। আশ্বস্ত করেছেন রোগী ও রোগীর পরিজনদের। অগ্নিকাণ্ডের পরই ঘটনাস্থলে পৌঁছন তৃণমূল বিধায়ক নির্মল মাজি। ঘটনাস্থলে পৌঁছন মেয়র তথা দমকলমন্ত্রী শোভন চট্টোপাধ্যায়। তার অল্পক্ষণের মধ্যেই পৌঁছন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। দমকল সূত্র জানা গিয়েছে আগুন অনেকটাই নিয়ন্ত্রণে। যেভাবে আগুনের লেলিহান শিখা গ্রাস করছিল, সেই বিধ্বংসী আগুন অ্যারেস্ট করা গিয়েছে। ল্যাডার ছ'তলায় না পৌঁছনোয় আগুন নেভানোর কাজে সমস্যা হচ্ছে।

খোঁজ মিলছে না ৭ রোগীর

খোঁজ মিলছে না ৭ রোগীর

এসএসকেএম হাসপাতালের সাতজন রোগীর খোঁজ মিলছে না। এই ঘটনায় উদ্বেগ ছড়িয়ে পড়েছে এসএসকেএম হাসাপাতাল চত্বরে। অনেক রোগীকেই নামিয়ে আনা হয়েছিল আগুন লাগার পর। তারপর প্লাস্টিক সার্জারি বিভাগের ওই সাত রোগী কোথায় গেল, তা নিয়ে উঠে পড়েছে প্রশ্ন। উদ্বেগে পরিবার-পরিজন।

টাকা লেনদেনে আরবিআইয়ের তথ্য

টাকা লেনদেনে আরবিআইয়ের তথ্য

নোট বাতিলের পর থেকে ১৮ নভেম্বর পর্যন্ত সারা দেশে পুরনো নোটে আমজনতা ৫ লক্ষ ৪৪ হাজার কোটি টাকা ব্যাঙ্কে জমা দিয়েছেন অথবা ভাঙিয়েছেন। এছাড়া ব্যাঙ্ক বা এটিএম থেকে ১ লক্ষ ৩ হাজার কোটি টাকার বেশি তুলেছেন বলে জানিয়েছে রিজার্ভ ব্যাঙ্ক অব ইন্ডিয়া।

English summary
Latest News Update : November 21, 2016 in Pic
Please Wait while comments are loading...