Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

(ছবি) ১৮ নভেম্বর : সারাদিনের গুরুত্বপূর্ণ খবরগুলি একনজরে

  • Written By:
Subscribe to Oneindia News

বেঙ্গালুরু, ১৭ নভেম্বর : প্রতিমুহূর্তে দেশের নানা প্রান্তে বিভিন্ন ঘটনা ঘটে চলেছে। একঝলকে সেই সব খবর দেখে নিন ছবিতে।

আজ থেকে মাত্র ২ হাজারের বেশি পুরনো টাকা বদল নয়

আজ থেকে মাত্র ২ হাজারের বেশি পুরনো টাকা বদল নয়

আজ শুক্রবার থেকে ব্যাঙ্কে পুরনো নোট বদলের ঊর্ধ্বসীমা কমে ২ হাজার টাকা হয়ে গিয়েছে। একজন ব্যক্তি ব্যাঙ্কে গিয়ে পুরনো নোট মাত্র ২ হাজার টাকা মূল্যেরই বদল করতে পারবেন। তার বেশি নয়। আগে এর ঊর্ধ্বসীমা ছিল সাড়ে ৪ হাজার টাকা।

পেট্রোল পাম্পে টাকা প্রদান

পেট্রোল পাম্পে টাকা প্রদান

দেশের কিছু বাছাই করা পেট্রোল পাম্পে এদিন থেকে চাইলে আপনি নতুন নোট তোলার সুযোগ পাবেন। এক্ষেত্রে এটিএম কার্ড সোয়াইপ করে দৈনিক সর্বোচ্চ ২ হাজার টাকা করে তুলতে পারবেন গ্রাহক। দেশের মোট ২৫০০টি পেট্রোল পাম্পে এই সুবিধা পাওয়া যাবে বলে জানা গিয়েছে।

শশীর বিরোধিতা

শশীর বিরোধিতা

সম্প্রতি উরি হামলার পরে বলিউড ছবি অ্যায় দিল হ্যায় মুশকিল-এ পাকিস্তানি অভিনেতাদের কাজ করা নিয়ে বিতর্ক প্রসঙ্গে মুখ খুললেন কংগ্রেস নেতা শশী থারুর। মহারাষ্ট্র নবনির্মাণ সেনার উপরে তোপ দেগে তিনি জানিয়েছেন, পাকিস্তানি শিল্পীদের ফিরিয়ে আনা উচিত। কারণ শিল্পী ও ব্যবসায়ীদের দ্বিপাক্ষিক সম্পর্ককে এগিয়ে নিয়ে যেতে সাহায্য করেন।

বিদেশি পর্যটকদের পাশে কেন্দ্র

বিদেশি পর্যটকদের পাশে কেন্দ্র

নোট বাতিলের ঘটনার জেরে বিশেষ করে বিদেশি পর্যটকদের যাতে কোনওরকম অসুবিধা না হয় সেজন্য বিশেষ উদ্যোগ নিল কেন্দ্র। একটি নতুন কমিটি তৈরি করে এই বিষয়ে নজর রাখতে বলা হয়েছে। বিদেশ মন্ত্রকের তরফে এই বিষয়টি জানানো হয়েছে।

এটিএম জালিয়াতি, ধৃত ইঞ্জিনিয়ার ছাত্র

এটিএম জালিয়াতি, ধৃত ইঞ্জিনিয়ার ছাত্র

এটিএম জালিয়াতি কাণ্ডে গ্রেফতার করা হল এক ইঞ্জিনিয়ার ছাত্রকে। অমিতকুমার যাদব নামে ওই ছাত্রকে লেক টাউন থেকে গ্রেফতার করা হয়। ধৃত ইঞ্জিনিয়ারিংয়ের ছাত্র ঝাড়খণ্ডের বাসিন্দা। অভিযোগ, এক গ্রাহককে ফোন করে এক বছর আগে এটিএম কার্ডের গোপন নম্বরটি জেনে নেয় অমিত। তারপর ওই গ্রাহকের অ্যাকাউন্ট থেকে ৮১ হাজার ৯২৫ টাকা গায়েব করে নেয় সে।

তরুণী অপহরণে সিআইডি তদন্ত

তরুণী অপহরণে সিআইডি তদন্ত

শিলিগুড়ি থেকে তরুণীর রহস্যজনক নিখোঁজের ঘটনায় তদন্তভার নিল সিআইডি। গত আগস্টে জিম থেকে রহস্যজনকভাবে নিখোঁজ হয়ে গিয়েছিলেন ওই তরুণী। এই ঘটনায় জিম মালিক-সহ পাঁচজন গ্রেফতার হয়। কিন্তু সঙ্গীতা কুণ্ডু নামে ওই তরুণীকে উদ্ধার করেত পারেনি পুলিশ। অবশেষে এই ঘটনায় সিআইডি তদন্তের নির্দেশ দেয় রাজ্য। আজই সিআইডি এই তদন্তভার হাতে তুলে নেয়।

নির্বাচনী এলাকায় ভোটারদের হাতে কালি লাগানো যাবে না

নির্বাচনী এলাকায় ভোটারদের হাতে কালি লাগানো যাবে না

ব্যাঙ্কে টাকা তুলতে গেলে আঙুলে কালি লাগিয়ে দেওয়ার নতুন পদ্ধতির বিরুদ্ধে আপত্তি জানাল খোদ ভারতের নির্বাচন কমিশন। কেন্দ্রীয় অর্থ মন্ত্রককে চিঠি লিখে নির্বাচন কমিশনের তরফে জানানো হয়েছে যে যে সমস্ত রাজ্যে উপ-নির্বাচন রয়েছে সেখানে গ্রাহকদের আঙুলে যেন কোনওভাবেই কালি লাগিয়ে দেওয়া না হয়।

নোট বাতিল বিতর্কে মোদীর পাশে আন্না

নোট বাতিল বিতর্কে মোদীর পাশে আন্না

দুর্নীতির বিরুদ্ধে লড়াই চালানো সমাজসেবি আন্না হাজারে নোট বাতিল বিতর্কে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর পাশে দাঁড়ালেন। তিনি জানিয়েছেন, যারা নোট বাতিলের বিরোধিতা করছেন তাদের কাছে সম্ভবত কালো টাকা রয়েছে। সাংবাদিকদের আন্না জানিয়েছেন, দেশের বেশিরভাগ মানুষ নোট বাতিলের সিদ্ধান্ত সমর্থন করছেন।

English summary
Latest News Update : November 18, 2016 in Pic
Please Wait while comments are loading...