Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

(ছবি) ১৭ নভেম্বর : সারাদিনের গুরুত্বপূর্ণ খবরগুলি একনজরে

  • Written By:
Subscribe to Oneindia News

বেঙ্গালুরু, ১৭ নভেম্বর : প্রতিমুহূর্তে দেশের নানা প্রান্তে বিভিন্ন ঘটনা ঘটে চলেছে। একঝলকে সেই সব খবর দেখে নিন ছবিতে।

নওয়াজের হুমকি

নওয়াজের হুমকি

শত্রুপক্ষ হামলা চালালে পাকিস্তান সেনা তার যোগ্য জবাব দেবে। এদিন পাকিস্তানের সীমান্ত প্রদেশ পাঞ্জাবে সেনাপ্রধান রাহিল শরিফের নেতৃত্বে সামরিক অনুশীলন চালানোর পর এভাবেই হমকি দিলেন প্রধানমন্ত্রী নওয়াজ শরিফ।

এটিএম ঠিক করার কাজ চলছে দ্রুতগতিতে

এটিএম ঠিক করার কাজ চলছে দ্রুতগতিতে

প্রতিদিন ১২ হাজার ৫০০টি করে এটিএম ধরে সেগুলিকে নতুন ২ হাজার ও ৫০০ টাকার নোট বের করার উপযুক্ত করে তোলার কাজ চলছে বলে জানা গিয়েছে। সারা দেশে মোট ২ লক্ষ এটিএম রয়েছে। ফলে ধরে নেওয়া যেতে পারে যে একাজে ২ সপ্তাহ সময় লাগবে।

কড়া নজর আয়করের

কড়া নজর আয়করের

ব্যাঙ্কে আড়াই লক্ষ টাকার বেশি জমা দিলেই তা খতিয়ে দেখবে আয়কর। এছাড়া প্রয়োজনে ২০০ শতাংশ পেনাল্টি দিতে হবে। যারা এমন টাকা জমা রাখছেন তাদের আয়ের দিকে বিশেষ নজর রাখছে আয়কর দফতর।

দিল্লিতে ভূমিকম্প

দিল্লিতে ভূমিকম্প

দিল্লি ও তার পার্শ্ববর্তী অঞ্চলে ভূমিকম্প অনূভূত হয়েছে। রাজধানীর পার্শ্ববর্তী গুরগাঁও, ফরিদাবাদ, নয়ডা, গাজিয়াবাদ এদিন সকালে কম্পন অনুভূত হয়েছে। মার্কিন জিওলজিক্যাল সার্ভে জানিয়েছে রিখটার স্কেলে কম্পনের মাত্রা ছিল ৪.২।

উদ্ধার কালো টাকা, ধৃত ২

উদ্ধার কালো টাকা, ধৃত ২

বাগুইআটি থেকে উদ্ধার হল সাড়ে ১২ লক্ষ টাকার ৫০০ ও হাজারের নোট। এই কালো টাকা পাচারের উদ্দেশে নিয়ে যাওয়ার সময় পুলিশের হাতে ধরা পড়ে যায় দুই ব্যক্তি। ধৃতরা হল হর্ষ বৈদ্য ও ললিত বৈদ্য। তাদের জিজ্ঞাসাবাদ করে পুলিশ জানার চেষ্টা চালাচ্ছে ওই টাকার উৎস। অভিযোগ, দালালদের দিয়ে ওই টাকা পাচার করা হচ্ছিল।

কোহলির শতরান

কোহলির শতরান

ইংল্যান্ডের বিরুদ্ধে বিশাখাপত্তনমে দ্বিতীয় টেস্টের প্রথম দিন টসে জিতে ব্যাট করতে নেমে দিনের শেষে ভারতের রান ৪ উইকেটে ৩১৭। এটি বিরাট কোহলির ৫০ তম টেস্ট। তিনি আপাতত অপরাজিত রয়েছেন ১৫১ রানে।

নোট নিয়ে নতুন নিয়ম

নোট নিয়ে নতুন নিয়ম

কমছে পুরনো নোট বদলের ঊর্ধ্বসীমা। সাড়ে ৪ হাজারের বদলে ২ হাজার টাকা বদল করতে পারবেন গ্রাহকেরা। ১৮ নভেম্বর থেকে এই নিয়ম চালু হবে। এছাড়া বিয়ের মতো অনুষ্ঠানের জন্য বিয়ের প্রমাণপত্র দেখিয়ে আড়াই লক্ষ টাকা পর্যন্ত তোলা যাবে। এক্ষেত্রে কোনও অসুবিধা হবে না। তবে কেওয়াইসি ফর্ম পূরণ হওয়া থাকতে হবে বলে জানিয়েছে কেন্দ্র।

দিল্লিতে গিয়ে কেন্দ্রকে হুঁশিয়ারি মমতার

দিল্লিতে গিয়ে কেন্দ্রকে হুঁশিয়ারি মমতার

নোট বাতিল ইস্যুতে রাজধানী দিল্লিতে গিয়ে প্রথমে রাষ্ট্রপতির কাছে দরবার করে পরে জনসভা করে কেন্দ্রকে হুঁশিয়ারি দিলেন তৃণমূল কংগ্রেস সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়। তিনি বলেন, আপনারা কি ভেবেছেন? সকলে চোর, আর আপনারা সাধু? এই নোট বাতিলের সিদ্ধান্ত ভারতের জন্য অত্যন্ত খারাপ খবর বলেও জানিয়েছেন তৃণমূল নেত্রী। এমন ঘটনা জরুরি অবস্থার সময়েও ঘটেনি দাবি করে বাংলার মুখ্যমন্ত্রীর বক্তব্য, এই সিদ্ধান্ত দেশকে ১০০ বছর পিছিয়ে দেবে।

English summary
Latest News Update : November 17, 2016 in Pic
Please Wait while comments are loading...