Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

(ছবি) ১৪ নভেম্বর : সারাদিনের গুরুত্বপূর্ণ খবরগুলি একনজরে

  • Written By:
Subscribe to Oneindia News

বেঙ্গালুরু, ১৪ নভেম্বর : প্রতিমুহূর্তে দেশের নানা প্রান্তে বিভিন্ন ঘটনা ঘটে চলেছে। একঝলকে সেই সব খবর দেখে নিন ছবিতে।

পরিস্থিতি খতিয়ে দেখতে বৈঠকে প্রধানমন্ত্রী

পরিস্থিতি খতিয়ে দেখতে বৈঠকে প্রধানমন্ত্রী

নোট বাতিল ইস্যুতে পরিস্থিতি পর্যালোচনায় বরিষ্ঠ মন্ত্রীদের নিয়ে রবিবার রাতে বিশেষ বৈঠক করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। সেই বৈঠকে উপস্থিত ছিলেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী রাজনাথ সিং, অর্থমন্ত্রী অরুণ জেটলি, তথ্য ও সম্প্রচারমন্ত্রী বেঙ্কাইয়া নাইডু, কয়লামন্ত্রী পীযূষ গোয়েল প্রমুখ।

টাকা তোলার ও বদলের ঊর্ধ্বসীমা বাড়ল

টাকা তোলার ও বদলের ঊর্ধ্বসীমা বাড়ল

এটিএম ও ব্যাঙ্ক থেকে টাকা তোলার ঊর্ধ্বসীমা বাড়াল কেন্দ্র। প্রতিদিন এটিএম থেকে টাকা তোলার ঊর্ধ্বসীমা ২০০০ থেকে ২৫০০ টাকা করা হল। পাশাপাশি ব্যাঙ্ক অ্যাকাউন্ট থেকে টাকা তোলার ঊর্ধ্বসীমাও বেড়েছে। এছাড়া ব্যাঙ্ক থেকে ১০ হাজার টাকা তোলার দৈনিক ঊর্ধ্বসীমাও তুলে দেওয়া হল। এবং প্রতি সপ্তাহের টাকা তোলার ঊর্ধ্বসীমা ২০ হাজার থেকে বাড়িয়ে ২৪ হাজার করা হয়েছে।

কেজরির দাবি

কেজরির দাবি

নোট বাতিল বিতর্কে দিল্লির আম আদমি পার্টি সুপ্রিমো এবার দাবি জানালেন, এই সিদ্ধান্তকে ফিরিয়ে নিয়ে সুইস ব্যাঙ্কে যাদের কালো টাকা গচ্ছিত রয়েছে তাদের জেলে পাঠাতে। প্রসঙ্গত, এই ইস্যুতে প্রথম থেকেই সরকারের বিরোধিতা করছে আপ।

দেড় লক্ষ কোটি টাকা জমা ব্যাঙ্কে

দেড় লক্ষ কোটি টাকা জমা ব্যাঙ্কে

নোট বাতিলের সিদ্ধান্ত সরকার ঘোষণা করার পর থেকে এখনও পর্যন্ত ব্যাঙ্কে দেড় লক্ষ কোটি টাকা জমা পড়েছে বলে কেন্দ্রীয় সূত্রে জানা গিয়েছে। এছাড়া ব্যাঙ্ক থেকে তোলা হয়েছে মোট ৭৭০৫ কোটি টাকাও।

আইএসে মহারাষ্ট্রের দম্পতি

আইএসে মহারাষ্ট্রের দম্পতি

সন্ত্রাসবাদী সংগঠন আইএসআইএসে মহারাষ্ট্রের এক দম্পতি যোগ দিয়েছে বলে ভারতীয় গোয়েন্দাদের কাছে খবর এসেছে। মসুল শহরে তাদের উপস্থিচির খবর গোয়েন্দাদের কাছে এসে পৌঁছেছে। গোটা ঘটনা যাচাই করে দেখছে এনআইএ।

ভুয়ো ভিজিল্যান্স অফিসার পরিচয় দিয়ে টাকা লুঠ

ভুয়ো ভিজিল্যান্স অফিসার পরিচয় দিয়ে টাকা লুঠ

ভিজিল্যান্স অফিসার পরিচয় দিয়ে টাকা লুঠ হল খাস কলকাতায়। দেশপ্রিয় পার্কের কাছে এই ঘটনা ঘটেছে। ৫৭ লক্ষ টাকা লুঠ করে পালাচ্ছিল দুষ্কৃতীরা। তাড়া করে দুই ভুয়ো ভিজিল্যান্স অফিসারকে ধরে ফেলে গড়িয়াহাট থানার পুলিশ। দু'জনকেই কসবা থেকে গ্রেফতার করে ওই টাকা উদ্ধার করা হয়।

ক্যাশলেস পরিষেবা চালু কলকাতার হাসপাতালে

ক্যাশলেস পরিষেবা চালু কলকাতার হাসপাতালে

নোট বাতিলের জেরে জরুরি চিকিৎসা দিতে ক্যাশলেস পরিষেবা চালু হল রাজ্যের এক হাসপাতালে। বর্তমান পরিস্থিতিতে মুমূর্ষু রোগীর চিকিৎসা পরিষেবায় এই সিদ্ধান্ত অবশ্যই প্রশংসার যোগ্য। রাজ্যের অন্যান্য হাসপাতালও যাতে এই উদ্যোগ নেয়, সে ব্যাপারে অবশ্যই পথ প্রদর্শক হবে কলকাতার মেডিকো হাসপাতাল। হাসপাতাল সূত্রে জানানো হয়েছে, পোস্ট ডেটেড চেকে মেটানো যাবে চিকিৎসা খরচ। ডিমান্ড ড্রাফটেও বিল মেটানো যাবে। এই মর্মে আজ থেকেই হেল্প লাইন নম্বর চালু করে দিয়েছে হাসাপাতাল।

English summary
Latest News Update : November 14, 2016 in Pic
Please Wait while comments are loading...