Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

(ছবি) ৮ ডিসেম্বর : সারাদিনের গুরুত্বপূর্ণ খবরগুলি একনজরে

  • Written By:
Subscribe to Oneindia News

বেঙ্গালুরু, ৮ ডিসেম্বর : প্রতিমুহূর্তে দেশের নানা প্রান্তে বিভিন্ন ঘটনা ঘটে চলেছে। একঝলকে সেই সব খবর দেখে নিন ছবিতে।

পেইড নিউজ শাস্তিযোগ্য অপরাধ!

পেইড নিউজ শাস্তিযোগ্য অপরাধ!

ভোট প্রক্রিয়ার শুদ্ধকরণ করতে নানা পদক্ষেপের কথা ভাবছে নির্বাচন কমিশন। আদালতকে তারা জানিয়েছে ঘুষ, পেইড নিউজের মতো ঘটনাকে শাস্তিযোগ্য অপরাধ হিসাবে মান্যতা দেওয়া হোক। কেন্দ্রের কাছে এমনই আবেদন জানিয়েছে নাসিম জাইদির নেতৃত্বাধীন প্যানেল।

আন্দামানে দুর্যোগ

আন্দামানে দুর্যোগ

খারাপ আবহাওয়া ও ঘূর্ণাবর্তের ফলে আন্দামানের হ্যাভলক ও নীল দ্বীপে প্রায় ১৪০০ পর্যটক আটকে পড়েছেন। প্রশাসনের তরফে তাদের ফিরিয়ে আনার চেষ্টা চলছে। এদিন বৃহস্পতিবার থেকে আবহাওয়া ভালো হতে পারে বলে জানা গিয়েছে।

টাটার আর্জি

টাটার আর্জি

সামনেই টাটা সন্সের গুরুত্বপূর্ণ বৈঠক রয়েছে। তার আগে সাইরাস মিস্ত্রিকে যাতে সরিয়ে ফেলা যায় সেজন্য শেয়ার হোল্ডারদের কাছে আবেদন করলেন টাটা সন্সের অস্থায়ী চেয়ারম্যান রতন টাটা।

উর্জিত বাণী

উর্জিত বাণী

নোট বাতিলের ঘটনার পরে যে পুরনো ৫০০ ও ১ হাজারের নোট জমা পড়বে না, সেজন্য সরকারের বিরাট কোনও ক্ষতি হবে না বলে আশ্বস্ত করলেন রিজার্ভ ব্যাঙ্কের গভর্নর উর্জিত প্যাটেল। এর আগে বুধবার রেপো রেট অপরিবর্তিত রেখে দেওয়ার ঘোষণা করেন তিনি।

ব্যাটিং ইংল্যান্ডের

ব্যাটিং ইংল্যান্ডের

মুম্বইয়ের ওয়াংখেড়ে স্টেডিয়ামে চতুর্থ টেস্টে টসে জিতে ব্যাট করার সিদ্ধান্ত নিল ইংল্যান্ড। ভারতীয় দল থেকে চোটের কারণে ছিটকে গেলেন মহম্মদ শামি। তার বদলে দলে এলেন ভুবনেশ্বর কুমার।

আদালত কক্ষে আইনজীবী-পুলিশ হাতাহাতি

আদালত কক্ষে আইনজীবী-পুলিশ হাতাহাতি

বারাকপুর আদালতে আইনজীবী-পুলিশ হাতাহাতি। এক আইনজীবীকে হেনস্থার প্রতিবাদে উত্তেজনা ছড়ায়। বারাকপুর মহকুমা আদালতে এই ঘটনা ঘটে। বিশাল পুলিশ বাহিনী আদালতে এলে আরও ক্ষোভ বাড়ে। তখনই দু'পক্ষের মধ্যে গন্ডগোল বেধে যায়। আদালত কক্ষের মধ্যেই হাতাহাতিতে জড়িয়ে পড়েন আইনজীবী ও পুলিশ কর্মীরা। টিটাগড়ের এক আইনজীবীকে হেনস্থার প্রতিবাদে আদালতে বিক্ষোভ চালাচ্ছিলেন আইনজীবীরা। তখন পুলিশ এলে এই ঘটনা ঘটে।

রাজস্থানের গ্রামে প্রাচীন স্বর্ণমুদ্রা উদ্ধার

রাজস্থানের গ্রামে প্রাচীন স্বর্ণমুদ্রা উদ্ধার

রাজস্থানের টোঙ্ক জেলার মালপুরার জানকিপুরা গ্রামে পুরনো স্বর্ণমুদ্রা উদ্ধার হয়েছে। পুলিশ জানিয়েছে, তারাই অনেকগুলি প্রাচীন সোনার মুদ্রা উদ্ধার করেছে। খবর ছড়িয়ে পড়ে এরপরই যাতে লোকজনের ভিড়ে গ্রামে বিশৃঙ্খলা না হয় সেজন্য ১৪৪ ধারাও জারি করা হয়েছে।

পর পর দুই আগুন হাওড়ায়

পর পর দুই আগুন হাওড়ায়

এক আগুনের রেশ কাটতে না কাটতেই রাস্তার উল্টোদিকের কারখানায় ফের আগুন। পর পর দুই বিধ্বংসী আগুনে পুড়ে ছাই দুটি কারখানা। হাওড়ার শিবপুরের ফোর্ট উইলিয়াম জুটমিলের একাংশ ভস্মীভূত হয়ে যাওয়ার পর ফোরশোর রোডের কাপড়ের কারখানায় ভয়াবহ আগুন লাগে বৃহস্পতিবার দুপুরে।দমকলের ১৫টি ইঞ্জিন আগুন নিয়ন্ত্রণে আনে।

অভিষেকে শতরান কিটনের

অভিষেকে শতরান কিটনের

মুম্বই টেস্টে প্রথম দিনের শেষে ইংল্যান্ডের রান ৫ উইকেটে ২৮৮। শতরান করেছেন অভিষেককারী ইংল্যান্ড ব্যাটসম্যান কিটন জেনিংস। ১১২ রান করে অশ্বিনের বলে আউট হয়েছেন তিনি। ভারতের হয়ে অশ্বিন ৪ উইকেট নিয়েছেন।

নোট বাতিল নিয়ে নতুন ১১ দফা ঘোষণা কেন্দ্রের

নোট বাতিল নিয়ে নতুন ১১ দফা ঘোষণা কেন্দ্রের

আজ নোট বাতিল সিদ্ধান্তের একমাস পূর্ণ হয়েছে। এই প্রেক্ষিতে কেন্দ্রীয় অর্থমন্ত্রী অরুণ জেটলি এদিন নতুন করে বেশ কিছু ঘোষণা করলেন কেন্দ্রের হয়ে। সাংবাদিক বৈঠক করে মোট ১১ দফা নতুন ঘোষণা করেছেন তিনি। বারবারই জেটলি জানিয়েছেন যে সরকারের আসল উদ্দেশ্য নগদের লেনদেন কমিয়ে ধীরে ধীরে ক্যাশলেস অর্থব্যবস্থা গড়ে তোলা। আর তাতে গত একমাসে অনেকটাই সুফল পাওয়া গিয়েছে।

English summary
Latest News Update : December 8, 2016 in Pic
Please Wait while comments are loading...