Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

(ছবি) ৩ ডিসেম্বর : সারাদিনের গুরুত্বপূর্ণ খবরগুলি একনজরে

  • Written By:
Subscribe to Oneindia News

বেঙ্গালুরু, ৩ ডিসেম্বর : প্রতিমুহূর্তে দেশের নানা প্রান্তে বিভিন্ন ঘটনা ঘটে চলেছে। একঝলকে সেই সব খবর দেখে নিন ছবিতে।

অরুণ বার্তা

অরুণ বার্তা

আগামী বছরের পয়লা এপ্রিলের মধ্যে জিএসটি চালু করতেই হবে। এর জন্য সাংবিধানিক বাধ্যবাধকতার প্রশ্ন তুললেন কেন্দ্রীয় অর্থমন্ত্রী অরুণ জেটলি। নোট বাতিল কাণ্ডে বিরোধী তৃণমূল রাজ্যে জিএসটি বলবৎ না করার হুমকির সাপেক্ষে এই বক্তব্য কেন্দ্রের, এমনটাই মনে করা হচ্ছে।

মনোহরের তৃণমূল বিরোধিতা

মনোহরের তৃণমূল বিরোধিতা

নোট বাতিলের ঘটনা নিয়ে বিরোধিতা ও বিতর্ক থাকতে পারে। তবে তারজন্য মাঝে সেনাকে টেনে আনার বিরোধিতা করে তৃণমূল কংগ্রেসের সমালোচনা করলেন কেন্দ্রীয় প্রতিরক্ষামন্ত্রী মনোহর পার্রিকর। রাজ্যে সেনা নামানো হয়েছে বলে সংসদে তৃণমূলের হাঙ্গামার প্রেক্ষিতেই এই মন্তব্য।

মার্কিন মহিলার ধর্ষণ দিল্লিতে

মার্কিন মহিলার ধর্ষণ দিল্লিতে

ভারতে ভ্রমণে আসা এক মার্কিন মহিলাকে দিল্লির একটি পাঁচতারা হোটেলে ধর্ষণের অভিযোগ উঠেছে গাইডের বিরুদ্ধে। ঘটনাটি ঘটেছে দিল্লির কনট প্লেসের কাছে একটি হোটেলে। ঘটনায় মোট ৪জনের বিরুদ্ধে অভিযোগ দায়ের করেছেন মার্কিন নাগরিক ওই মহিলা।

জরিমানার মুখে জিও

জরিমানার মুখে জিও

অনুমতি না নিয়ে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর মুখ জিও-র বিজ্ঞাপনে ব্যবহার করার জন্য ৫০০ টাকা জরিমানার মুখে পড়েছে রিলায়েন্স সংস্থা। জিও-র ছাপা ও ইলেকট্রনিক বিজ্ঞাপনে প্রধানমন্ত্রীর মুখ দেখানো হয়েছে বলে জানা গিয়েছে।

বিরামহীন নোট-দুর্ভোগে ২৫ দিন পরও হতাশা

বিরামহীন নোট-দুর্ভোগে ২৫ দিন পরও হতাশা

বিরামহীন নোট-দুর্ভোগ চলছেই। অধিকাংশ এটিএম বন্ধ। যে এটিএম কাউন্টারগুলি খোলা, তার অধিকাংশতেই ঝুলছে ‘নো-ক্যাশ' বোর্ড। কোথাও বা ‘অনলি ২০০০ নোট'-এর বিজ্ঞপ্তি। নতুন মাসের তিনদিন কেটে গেলেও দুর্ভোগের শেষ হচ্ছে না। নোট বাতিলের ২৫ দিন পরও রাজ্যজুড়ে সেই হতাশার ছবিই ফুটে উঠছে সন্ধ্যা থেকে রাত পর্যন্ত।

ফের নোটের লাইনে মৃত্যু

ফের নোটের লাইনে মৃত্যু

ফের নোটের লাইনে মৃত্যু গ্রাহকের। এবার হুগলির ব্যান্ডেল স্টেশনের সামনে এটিএম লাইনে মৃত্যুর ঘটনা ঘটল। মৃত গ্রাহকের নাম অলোক রায়চৌধুরী। তিনি কোচবিহারের বাসিন্দা। চুঁচুড়া হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসক তাঁকে মৃত বলে ঘোষণা করেন। গতকাল মছলন্দপুরে ব্যাঙ্কের লাইনে দীর্ঘসময় দাঁড়িয়ে মৃত্যু হয় রবীন মুখোপাধ্যায়ের। রায়দিঘিতেও মৃত্যু হয় এক গ্রাহকের। এই নিয়ে মাস পয়লা বেতন ও পেনশন হওয়ার পর টাকা না পোয়ে লাইনে দাঁড়িয়ে মৃত্যু হল তিনজনের।

মায়ের পাশ থেকে সদ্যোজাত চুরি, গণপিটুনি

মায়ের পাশ থেকে সদ্যোজাত চুরি, গণপিটুনি

ঘুমন্ত মায়ের পাশ থেকে সদ্যোজাতকে চুরি করে হাতেনাতে ধরা পড়ে গেল চোর। তাকে গণপিটুনি দেওয়া হয়। বর্ধমানের কালনায় এই ঘটনা ঘটে। পরে পুলিশের হাতে তুলে দেওয়া হয় ধৃত চোরকে।

সেনার পাশে রাজ্যপাল

সেনার পাশে রাজ্যপাল

সেনার পাশেই দাঁড়ালেন রাজ্যপাল কেশরীনাথ ত্রিপাঠী। শনিবার রাজ্যপাল বলেন, সেনাকে নীচে নামানো ঠিক নয়। যে কোনও দায়িত্বশীল সংস্থার বিরুদ্ধে অভিযোগ করার আগে একজন দায়িত্বশীল নাগরিকের বিষয়টি ভালো করে খতিয়ে দেখা উচিত। মুখ্যমন্ত্রীর নাম না করেই সেনা নিয়ে মুখ্যমন্ত্রীর মন্তব্যের সমালোচনা করলেন তিনি। উল্লেখ্য, রাজ্যে সেনার তথ্য-তালাশ অভিযান প্রসঙ্গে ক্ষুব্ধ মুখ্যমন্ত্রী বলেছিলেন, সেনা গাড়ি থেকে টাকা তুলছে। মূলত তা নিয়েই রাজ্যপাল এই কৌশলী মন্তব্য করলেন। তৃণমূল নেতাদের সঙ্গে বৈঠকের আগে রাজ্যপালের এই ধরনের মন্তব্য যথেষ্ট তাৎপর্যপূর্ণ।

মুখ্যমন্ত্রীর উড়ান বিভ্রাটে মামলা

মুখ্যমন্ত্রীর উড়ান বিভ্রাটে মামলা

মুখ্যমন্ত্রীর উড়ান বিভ্রাট-কাণ্ডে খুনের চেষ্টার মামলা রুজু করল বিধাননগর পুলিশ কমিশনারেট। নির্দিষ্ট কারও বিরুদ্ধে বা কোনও সংস্থার বিরুদ্ধে এই মামলা রুজু হয়নি, সুয়োমোটো মামলা রুজু করা হয়েছে। সেই মামলার প্রেক্ষিতে শুরু হয়েছে তদন্ত।

রাজ্যপালের বিরুদ্ধেই নালিশ জানাল তৃণমূল

রাজ্যপালের বিরুদ্ধেই নালিশ জানাল তৃণমূল

রাজ্যে সেনা মোতায়েন নিয়ে রাজ্যপালের বিবৃতিতে প্রশ্ন তুলল তৃণমূলের প্রতিনিধি দল। শনিবার রাজভবন থেকে বেরিয়ে পরিষদীয় মন্ত্রী পার্থ চট্টোপাধ্যায় বললেন, রাজ্যপালের মন্তব্য নিয়ে আমরা অসন্তোষ প্রকাশ করেছি। সেইসঙ্গে বলেছি, মোদী সরকার সেনাবাহিনীকে রাজনৈতিক উদ্দেশ্যে ব্যবহার করছে। আমরা সেনাবাহিনীর প্রতি গভীর শ্রদ্ধাশীল। কিন্তু কেন্দ্রীয় সরকার সেই সেনাবাহিনীকে ব্যবহার করছে।

নোট বাতিলের পরে ব্যাঙ্কে ১৩৯৬৬৭ টি জাল নোট জমা

নোট বাতিলের পরে ব্যাঙ্কে ১৩৯৬৬৭ টি জাল নোট জমা

নোট বাতিলের ঘোষণার পরে গত ১০ নভেম্বর থেকে ২৭ নভেম্বর পর্যন্ত সময়ে সারা দেশে ব্যাঙ্কে ১ লক্ষ ৩৯ হাজার ৬৬৭ টি জাল নোট জমা পড়েছে বলে জানা গিয়েছে। আরবিআই আরও জানিয়েছে, ব্যাঙ্কে যে জাল নোট জমা পড়েছে তার মধ্যে ৮৬ হাজার ৬২১টি হল ৫০০ টাকার নোট এবং ৫৩ হাজার ৪৬টি হল জাল ১ হাজার টাকার নোট।

ব্যাঙ্কের লাইনে দাঁড়িয়ে সন্তান প্রসব কানপুরের মহিলার

ব্যাঙ্কের লাইনে দাঁড়িয়ে সন্তান প্রসব কানপুরের মহিলার

উত্তরপ্রদেশের কানপুরে ব্যাঙ্কের লাইনে দাঁড়িয়ে টাকা তুলতে না পারলেও সন্তান প্রসব করতে পেরেছেন এক গর্ভবতী মহিলা। প্রসববেদনা উঠতেই সর্বেশা দেবীর অবস্থা দেখে অ্যাম্বুলেন্সের নম্বরে ফোন করা হয়। তবে অ্যাম্বুলেন্স আসার আগেই ব্যাঙ্কের মধ্যেই সন্তান প্রসব করেন তিনি। সেইসময়ে মহিলারা তাঁকে ঘিরে ছিলেন বলে জানা গিয়েছে।

English summary
Latest News Update : December 3, 2016 in Pic
Please Wait while comments are loading...