Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

(ছবি) ২৪ ডিসেম্বর : সারাদিনের গুরুত্বপূর্ণ খবরগুলি একনজরে

  • Written By:
Subscribe to Oneindia News

বেঙ্গালুরু, ২৪ ডিসেম্বর : প্রতিমুহূর্তে দেশের নানা প্রান্তে বিভিন্ন ঘটনা ঘটে চলেছে। একঝলকে সেই সব খবর দেখে নিন ছবিতে।

দিল্লিতে ট্রেন বাতিল

দিল্লিতে ট্রেন বাতিল

দিল্লিতে কুয়াশার কারণে ৫২টি ট্রেন লেটে চলছে। ৫টির সময় বদল করা হয়েছে এবং ১টি ট্রেন বাতিল হয়েছে বলে জানা গিয়েছে। এই সময়ে প্রতিদিনই দিল্লিতে কুয়াশার কারণে ট্রেন বাতিল হওয়ার ঘটনা ঘটে থাকে।

মহারাষ্ট্রে প্রধানমন্ত্রী

মহারাষ্ট্রে প্রধানমন্ত্রী

এদিন মহারাষ্ট্রে যাচ্ছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। মুম্বই ও পুনেতে শিবাজী মেমোরিয়াল ও মেট্রো রেল প্রকল্পের উদ্বোধন করবেন স্বয়ং প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।

ধূলাগড়ে বিজেপি সংসদীয় দল

ধূলাগড়ে বিজেপি সংসদীয় দল

ধূলাগড়ে দুটি গোষ্ঠীর মধ্যে সংঘর্ষের ঘটনায় এদিন পর্যবেক্ষণে আসছে বিজেপির সাংসদদের একটি দল। গত কয়েকদিন ধরেই এখানে গোষ্ঠী সংঘর্ষের ঘটনা চলছে যা নিয়ে কেন্দ্র-রাজ্য চাপানউতোর অব্যাহত।

ধর্মশালায় রাহুল

ধর্মশালায় রাহুল

হিমাচল প্রদেশের ধর্মশালায় এক জনসভায় এদিন বক্তব্য রাখবেন কংগ্রেস সহ সভাপতি রাহুল গান্ধী। নোট বাতিল ইস্যুতে তাঁর সঙ্গে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর দ্বন্দ্ব নিয়ে রাজনৈতিক মহলে সাড়া পড়ে গিয়েছে। এদিনের জনসভায় তিনি মন্তব্য করেন সেদিকেই এখন তাকিয়ে রাজনৈতিক মহল।

পিছু হটল খড়গপুর আইআইটি কর্তৃপক্ষ

পিছু হটল খড়গপুর আইআইটি কর্তৃপক্ষ

ছাত্র বিক্ষোভের জেরে অবশেষে পিছু হটল খড়গপুর আইআইটি কর্তৃপক্ষ। গবেষক পড়ুয়াদের টানা তিনদিনের বিক্ষোভ-অবস্থান-ধরনার পর আমরণ অনশনের বার্তা আসতেই নমনীয় হল কর্তৃপক্ষ। তড়িঘড়ি বৈঠক ডেকে হস্টেল ফি-র বৃদ্ধি কমিয়ে দেওয়ার সিদ্ধান্ত নেওয়া হল। এক ধাক্কায় সাত হাজার টাকা বাড়ানো হয়েছিল হস্টেল ফি। শেষমেশ চাপের মুখে পড়ে মাত্র ২২০০ টাকা ফি বৃদ্ধির কথা জানাল খড়গপুর আইআইটি। এরপরই তুলে নেওয়া হয় ছাত্র বিক্ষোভ।

যুবককে অপহরণ করে খুন

যুবককে অপহরণ করে খুন

২২ দিন নিখোঁজ থাকার পর খড়দহের নিখোঁজ যুবকের পচাগলা দেহ উদ্ধার হল চিৎপুরের রেল গোডাউনের কাছ থেকে। এক মহিলার সঙ্গে লিভ-ইন সম্পর্কের টানাপোড়েনের জেরেই মহম্মদ জুনেইদ নামে ওই যুবককে খুন করা হয়েছে বলে প্রাথমিক তদন্ত জানতে পেরেছে পুলিশ। পুলিশ এই খুনের ঘটনায় গ্রেফতার করেছে মহিলার ভাই সুলতান ও তার বন্ধু ধিলাবরকে। দু'জনেই জেরায় খুনের কথা স্বীকার করেছে বলে দাবি পুলিশের।

আয়কর হানায় ভীত মুখ্যমন্ত্রী!

আয়কর হানায় ভীত মুখ্যমন্ত্রী!

আয়কর হানায় গব্বর-ভীতি দেখছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। লোকসংস্কৃতি উৎসবেও তিনি মুখর হলেন কেন্দ্রের সমালোচনায়। কেন্দ্রের সমালোচনা করে মুখ্যমন্ত্রী বললেন, আগে শিশুরা দুষ্টুমি করলে মায়েরা গব্বরের ভয় দেখাতেন। এখন দেশের বুকে ছড়িয়েছে আয়কর ভীতি। মানুষ ভয়ে আড়ষ্ট হয়ে থাকছেন। কেন্দ্রীয় সরকার এমনই সিদ্ধান্ত নিয়েছে যে সাধারণ মানুষের শান্তি নেই।

বিজেপিকে ধূলাগড়ে ঢুকতে বাধা

বিজেপিকে ধূলাগড়ে ঢুকতে বাধা

বিজেপি-র কেন্দ্রীয় প্রতিনিধি দলকে ধূলাগড়ের গ্রামে ঢুকতে দিল না হাওড়া পুলিশ। ধূলাগড় চৌরাস্তার মোড়েই তাঁদের আটকে দেওয়া হয়। ঘটনার প্রতিবাদে ৬ নম্বর জাতীয় অবরোধ করে বিক্ষোভ দেখায়।

সিন্ধু নদের জল নিয়ে পদক্ষেপ ভারতের

সিন্ধু নদের জল নিয়ে পদক্ষেপ ভারতের

সিন্ধু নদের জল নিয়ে কড়া পদক্ষেপ করতে চলেছে ভারত। শুক্রবার উচ্চ-পর্যায়ের বৈঠক হয়েছে। কেন্দ্রের পাশাপাশি জম্মু ও কাশ্মীর এবং পাঞ্জাব সরকারের প্রতিনিধিরাও সেই বৈঠকে হাজির ছিলেন। প্রধানমন্ত্রীর মুখ্য সচিব নৃপেন্দ্র মিশ্রের সভাপতিত্বে হওয়া বৈঠকে জম্মু ও কাশ্মীরে প্রস্তাবিত জলবিদ্যুৎ প্রকল্প নিয়ে আলোচনা হয়। সেজন্য কী ধরনের পরিকাঠামো প্রয়োজন, ভারতের ভাগে পড়া সিন্ধু, ঝিলম ও চন্দ্রভাগা নদীর জল ধরে রাখতে বাঁধের জল ধারণের ক্ষমতা কত হওয়া প্রয়োজন তা নিয়ে আলোচনা হয়েছে।

৫০০ টাকার নোটের যোগান তিনগুণ বাড়ল

৫০০ টাকার নোটের যোগান তিনগুণ বাড়ল

নোট বাতিলের পর নতুন ৫০০ টাকা বাজারে ছেড়েছে কেন্দ্র। তবে সবমিলিয়ে নতুন নোটের যোগান কম থাকায় এবার তিনগুণ বেশি হারে ৫০০ টাকার নোট ছাপার সিদ্ধান্ত নিয়েছে কেন্দ্র। নাসিকে 'কারেন্সি নোট প্রেস'-এ তাই বেশি হারে নোট ছাপার কাজ চলছে।

English summary
Latest News Update : December 24, 2016 in Pic
Please Wait while comments are loading...