Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

(ছবি) ২ ডিসেম্বর : সারাদিনের গুরুত্বপূর্ণ খবরগুলি একনজরে

  • Written By:
Subscribe to Oneindia News

বেঙ্গালুরু, ২ ডিসেম্বর : প্রতিমুহূর্তে দেশের নানা প্রান্তে বিভিন্ন ঘটনা ঘটে চলেছে। একঝলকে সেই সব খবর দেখে নিন ছবিতে।

দেবেন্দ্রর আবেদন

দেবেন্দ্রর আবেদন

ছাত্রছাত্রীদের যাতে স্কলারশিপ সহ সমস্ত সুবিধা দেওয়া যায় সেজন্য প্রত্যেককে ব্যাঙ্ক অ্যাকাউন্টের সঙ্গে আধার কার্ডের সংযুক্তিকরণ করানোর জন্য আবেদন জানালেন মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী দেবেন্দ্র ফড়নবীশ।

টোল প্লাজায় সেনা নিয়ে বিরোধিতায় মমতা

টোল প্লাজায় সেনা নিয়ে বিরোধিতায় মমতা

রাজ্যের টোল প্লাজায় সেনা মোতায়েন নিয়ে যুদ্ধ জারি রাখলেন ক্ষুব্ধ মুখ্যমন্ত্রী। তিনি হুঁশিয়ারি দিয়েছিলেন কেন্দ্রকে, রাজ্য থেকে সেনা মোতায়েন না হলে রাতভর কাটাবেন নবান্নে। সেইমতো নবান্নেই রাত কাটালেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। আজ রাষ্ট্রপতিকে নালিশ জানানোর পাশাপাশি সংসদের দুই কক্ষেই সেনা প্রত্যাহারের দাবিতে সরব হবেন তৃণমূল সাংসদরা। এই ইস্যুতেও কংগ্রেসকে পাশে পাচ্ছেন তাঁরা।

এশিয়া কাপের ফাইনালে ভারত

এশিয়া কাপের ফাইনালে ভারত

সেমিফাইনালে শ্রীলঙ্কাকে ৫২ রানে হারিয়ে ভারতের মহিলা ক্রিকেট দল এশিয়া কাপ টি২০-র ফাইনালে চলে গেল। দলের হয়ে মিতালি রাজ অসাধারণ অর্ধশতরান করেন। এছাড়া একটা বিস্ত ও প্রীতি বোস ৩টি করে উইকেট নিয়ে দলের জয় নিশ্চিত করেন।

কেরিয়ার সেরা ক্রমে সিন্ধু

কেরিয়ার সেরা ক্রমে সিন্ধু

ব্যাডমিন্টনে কেরিয়ারের সেরা ক্রমতালিকায় পৌঁছে গেলেন পিভি সিন্ধু। রিও অলিম্পিকে রুপো জেতার পরে চায়না সুপার সিরিজ ও পরে হংকং ওপেনের রানার্স আপ হওয়ায় এই ক্রমে উঠে এলেন তিনি।

গুলি করে খুন তৃণমূল নেতা

গুলি করে খুন তৃণমূল নেতা

পয়েন্ট ব্ল্যাঙ্ক রেঞ্জ থেকে গুলি করে তৃণমূল নেতাকে খুন করল দুষ্কৃতীরা। শুক্রবার সকালে বীরভূমের নানুরে ঘটে এই চাঞ্চল্যকর ঘটনা। বাস্টস্ট্যান্ড চত্বরে পরপর তিনটি গুলি চারজন দুষ্কৃতী বাইকে কের এসে গুলি চালায় বলে অভিযোগ। ঘটনাস্থলেই মৃত্যু হয় ওই তৃণমূল নেতার। গ্রাম্য বিবাদের জেরেই এই খুন বলে অনুমান।

স্বাধীকার বঙ্গের প্রতিবাদে রাজভবনের সামনে ধরনা-বিক্ষোভ শাসক দলের বিধায়কদের

স্বাধীকার বঙ্গের প্রতিবাদে রাজভবনের সামনে ধরনা-বিক্ষোভ শাসক দলের বিধায়কদের

স্বাধীকার বঙ্গের প্রতিবাদে রাজভবনের সামনে ধরনা-বিক্ষোভ চালাচ্ছেন শাসকদলের বিধায়করা। রাজ্যপালের কাছে স্মারকলিপি দিতে যান পরিষদীয় মন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়ের নেতৃত্ব একটি প্রতিনিধি দল। কিন্তু রাজ্যপাল উপস্থিত না থাকায় প্রতিনিধি দল ফিরে আসে। রাস্তায় বসে মুখে কালো কাপড় বেঁধে প্রতিবাদ জানায়। বিধায়কদের দাবি, কেন্দ্রের স্বৈরাচারী শাসনের বিরুদ্ধে তাঁদের প্রতিবাদ। এদিন বিধানসভা থেকে বেরিয়ে পদযাত্রা করে মন্ত্রী-বিধায়করা রাজভবনে যান। এই ধরনা বিক্ষোভের অগ্রভাগে ছিলেন সুব্রত মুখোপাধ্যায়, পার্থ চট্টোপাধ্যায়-সহ অন্যান্যরা।

বাদুড়িয়ার শিশু দেগঙ্গার তরুণীর, চাঞ্চল্যকর দাবি

বাদুড়িয়ার শিশু দেগঙ্গার তরুণীর, চাঞ্চল্যকর দাবি

বাদুড়িয়ায় উদ্ধার হওয়া দুই শিশুর একজন দেগঙ্গার তরুণীর সন্তান। চাঞ্চল্যকর দাবি করলেন ওই তরুণী। তামিলনাড়ুতে কাজে গিয়ে তিনি অন্তঃস্বত্ত্বা হয়ে পড়েছিলেন। তারপর নাজমা নামে এক মহিলার খপ্পরে পড়ে বাদুড়িয়ার নার্সিংহোমে তিনি সন্তান প্রসব করেন। তাঁর সন্তানকে একটিবারও চোখের দেখা দেখানো হয়নি। সিজারের পর তাঁকে মোটর সাইকেলে করে বাড়ি পাঠিয়ে দেওয়া হয় বলে জানিয়েছেন স্বামী পরিত্যক্তা ওই মহিলা।
এদিকে আজ রাজারহাটে রাস্তার ধার থেকে উদ্ধার হয়েছে এক সদ্যোজাত। রাস্তার ধারে ওই শিশুকে দেখে উদ্ধার করেন এক তথ্য-প্রযুক্তি কর্মী। তারপর যোগাযোগ করা হয় পুলিশের সঙ্গে। শিশুটিকে হোমে পাঠানো হয়েছে। পুলিশ এই ঘটনার তদন্ত শুরু করেছে। পুলিশের ধারণা শিশু পাচারের সঙ্গে এই ঘটনার যোগ রয়েছে।

মুখ্যমন্ত্রীর নিন্দায় মুখর বিজেপি নেত্রী লকেট

মুখ্যমন্ত্রীর নিন্দায় মুখর বিজেপি নেত্রী লকেট

‘টোলপ্লাজায় থেকে টাকা তুলছে সেনা।' এই অভিযোগ তুলে ভারতীয় সেনাকে অপমান করেছেন মুখ্যমন্ত্রী। শুধু সেনা কম্যান্ডাররাই নন, মুখ্যমন্ত্রীর বিরুদ্ধে নিন্দায় মুখর হলেন বিজেপি নেত্রী লকেট চট্টোপাধ্যায়ও। শিশু পাচার কাণ্ডে স্বাস্থ্য ভবন অভিযানে নেমে বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষ বললেন, নিজের কালো টাকা বাঁচাতে নোট বাতিলের প্রতিবাদে আন্দোলনে নেমেছিলেন মুখ্যমন্ত্রী। তা জমাতে পারেননি, তাই এখন হতাশ হয়ে এইসব নাটক করছেন।

নরেন্দ্র মোদীর বক্তব্য

নরেন্দ্র মোদীর বক্তব্য

প্রধানমন্ত্রী মোদী জানিয়েছেন, ২১ শতকের ভারতে দুর্নীতির কোনও স্থান নেই। কারণ দুর্নীতির ফলে দেশের বৃদ্ধি আটকে যায়। গরিব, মধ্যবিত্ত, নিম্ন মধ্যবিত্তের স্বপ্ন ধাক্কা খায়। স্যোশাল নেটওয়ার্কিং প্ল্যাটফর্ম লিঙ্কডইনে একটি প্রতিবেদনের আকারে নিজের বক্তব্য প্রকাশ করেছেন।

অর্থমন্ত্রকের হুঁশিয়ারি

অর্থমন্ত্রকের হুঁশিয়ারি

কালো টাকা ও দুর্নীতিকে যেকরেই হোক কমাতে হবে, এই কথা বারবার কেন্দ্রের তরফে স্পষ্ট করে জানিয়ে দেওয়া হয়েছে। এই প্রেক্ষিতেই ফের একবার কালো টাকার মালিকদের হুঁশিয়ার করে কেন্দ্রীয় অর্থমন্ত্রকের সচিব শক্তিকান্ত দাস টুইট করে জানিয়েছেন, যারা পুরনো কালো টাকা বদলে সাদায় পরিণত করতে চাইছেন তারা কোনওভাবেই পার পাবেন না।

এনআরএসে নতুন সুপার

এনআরএসে নতুন সুপার

এনআরএসের সুপারের পদ থেকে সরানো হল ডা. করবী দাশগুপ্তকে। তাঁর স্থলাভিষিক্ত হলেন ডা. হাসি দাশগুপ্ত। আজই নির্দেশিকা জারি করে স্বাস্থ্য দফতর। ডা. করবী দাশগুপ্তকে সরানো হয় এনআরএসের অ্যানাটমি বিভাগের দায়িত্বে।

English summary
Latest News Update : December 2, 2016 in Pic
Please Wait while comments are loading...