Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

(ছবি) ১৬ ডিসেম্বর : সারাদিনের গুরুত্বপূর্ণ খবরগুলি একনজরে

  • Written By:
Subscribe to Oneindia News

বেঙ্গালুরু, ১৬ ডিসেম্বর : প্রতিমুহূর্তে দেশের নানা প্রান্তে বিভিন্ন ঘটনা ঘটে চলেছে। একঝলকে সেই সব খবর দেখে নিন ছবিতে।

দিল্লিতে ঘন কুয়াশা

দিল্লিতে ঘন কুয়াশা

ঘন কুয়াশার কারণে দৃশ্যমানতা কম থাকার কারণে দিল্লিতে ৪২টি ট্রেন দেরিতে চলছে। এছাড়া ৪টি ট্রেন বাতিল হয়েছে। এই নিয়ে প্রায় প্রতিদিনই দিল্লিতে কুয়াশার কারণে ট্রেনের সময় বদলানো হচ্ছে অথবা ট্রেন দেরিতে ছাড়ছে।

হাওড়া স্টেশনের ফুডপ্লাজায় আগুন

হাওড়া স্টেশনের ফুডপ্লাজায় আগুন

হাওড়া স্টেশনের ফুডপ্লাজায় আগুন। দমকলের পাঁচটি ইঞ্জিন আগুন নিয়ন্ত্রণে আনে দেড়ঘণ্টার চেষ্টায়। সকাল ৬টা ১০ মিনিটে আগুন লাগে। কী কারণে আগন তা জানতে তদন্ত শুরু করেছে দমকল ও পুলিশ। রেলও পৃথক তদন্ত করে দেখছে। আতঙ্ক ছড়িয়ে পড়ে যাত্রীদের মধ্যে।

জালিয়াতি করে ধৃত

জালিয়াতি করে ধৃত

শিবানন্দ ভজন্ত্রী নামে এক ব্যক্তি আয়কর কর্তা সেজে বিভিন্ন বাড়িতে হানা দিচ্ছিল। তাকে গ্রেফতার করা হয়েছে। ঘটনাটি ঘটেছে কর্ণাটকের হুবলিতে। প্রসঙ্গত, এই রাজ্যেই সবচেয়ে বেশি বেনামি টাকা ধরা পড়েছে।

রতন টাটা সরছেন

রতন টাটা সরছেন

রতন টাটা সরে যেতে পারেন টাটা ট্রাস্টের চেয়ারম্যানের পদ থেকে। তবে এর পরে যিনি আসবেন তিনি পার্সী সম্প্রদায়ের হবেন তেমন নাও হতে পারে। আগামী বছরের মাঝামাঝির মধ্যে নিয়োগ প্রক্তিয়া সম্পন্ন করা হবে।

কলকাতার শীতলতম দিন

কলকাতার শীতলতম দিন

এদিন কলকাতার শীতলতম দিন। তাপমাত্রা নামল ১২.৭ ডিগ্রিতে। যা স্বাভাবিকের চেয়ে ২ ডিগ্রি কম। এর পাশাপাশি বিভিন্ন জেলাগুলিতেও তাপমাত্রার পারদ অনেকটাই কমতে শুরু করেছে।

টসে জিতে ব্যাটিং ইংল্যান্ডের

টসে জিতে ব্যাটিং ইংল্যান্ডের

চেন্নাইয়ের মাঠে সিরিজের পঞ্চম তথা শেষ টেস্টে টসে জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নিল ইংল্যান্ড। এর আগেই অবশ্য ৩-০ ব্যবধানে সিরিজ জিতে নিয়েছে ভারত। শেষ টেস্টে জিতে ইংল্যান্ড কিছুটা মুখরক্ষা করতে পারে কিনা সেটাই এখন দেখার।

ফের হাসপাতালে করুণানিধি

ফের হাসপাতালে করুণানিধি

ফুসফুসে সংক্রমণ ও শ্বাসকষ্টের সমস্যা নিয়ে ফের একবার হাসপাতালে ভর্তি হলেন ডিএমকে নেতা এম করুণানিধি। চেন্নাইয়ের কাবেরী হাসপাতালে ভর্তি তিনি। এর আগেও নানা সমস্যায় হাসপাতালে ভর্তি হতে হয়েছি তাঁকে। গতসপ্তাহের হাসপাতাল থেকে ছাড়া পান। বৃহস্পতিবার রাতে ফের তাঁকে ভর্তি করতে হয়েছে।

রাজ্য মানবাধিকার কমিশনের চেয়ারম্যান বিচারপতি গিরীশ গুপ্ত

রাজ্য মানবাধিকার কমিশনের চেয়ারম্যান বিচারপতি গিরীশ গুপ্ত

রাজ্য মানবাধিকার কমিশনের স্থায়ী চেয়ারম্যান হতে চলেছেন অবসরপ্রাপ্ত প্রধান বিচারপতি গিরীশ গুপ্ত। শুক্রবার বিধানসভায় সর্বসম্মতভাবে তাঁর নাম চূড়ান্ত হয় স্থায়ী চেয়ারম্যান হিসেবে। এর আগে মানবাধিকার কমিশনের শেষ চেয়ারম্যান ছিলেন অবসরপ্রাপ্ত বিচারপতি অশোককুমার গঙ্গোপাধ্যায়।

সিভিক ভলেন্টিয়ারদের মেয়াদ ১৫ জানুয়ারি পর্যন্ত বাড়াল হাইকোর্ট

সিভিক ভলেন্টিয়ারদের মেয়াদ ১৫ জানুয়ারি পর্যন্ত বাড়াল হাইকোর্ট

আরও ১৫ দিন বাড়ল সিভিক ভলেন্টিয়ারদের মেয়াদ। শুক্রবার হাইকোর্ট একটি মামলায় জানিয়ে দেয়, আগামী ১৫ জানুয়ারি পর্যন্ত রাজ্যে নিযুক্ত সিভিক ভলেন্টিয়ারদের মেয়াদ বৃদ্ধি করা হচ্ছে। আগামী ১১ জানুয়ারি পরবর্তী শুনানির দিনই সিভিক ভলেন্টিয়ারদের ভবিষ্যৎ নিয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়া হবে। এদিনের এই নির্দেশের পর আপাতত স্বস্তিতে সিভিক ভলেন্টিয়াররা।

বাংলাদেশকে সম্মান মমতার

বাংলাদেশকে সম্মান মমতার

বাংলাদেশকে নিজের দেশের মতোই বললেন বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তিনি বললেন, ‘বাংলাদেশকে আমি নিজের দেশের মতোই ভালোবাসি, এমনকী তার থেকেও বেশি ভালোবাসি।' বাংলাদেশ বিজয় দিবসের সূচনা অনুষ্ঠানে উপস্থিত হয়ে পশ্চিমবঙ্গ ও বাংলাদেশের মধ্যে মধুরের চেয়ে মধুর সম্পর্ক বজায় থাকবে বলে মত প্রকাশ করেন মুখ্যমন্ত্রী।

বিশ্বকাপের ‘ক্যানভাস’-এ ব্র্যান্ড বাংলা

বিশ্বকাপের ‘ক্যানভাস’-এ ব্র্যান্ড বাংলা

বিশ্বের দরবারে বাংলাকে তুলে ধরতে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় এবার হাতিয়ার করছেন বিশ্বকাপকে। ভারতে এই প্রথম বিশ্বকাপের আসর বসছে। সেই সুযোগ দারুনভাবে কাজে লাগাতে বদ্ধপরিকর বাংলার মুখ্যমন্ত্রী। রাজ্যের সাফল্য তুলে ধরতে তিনি অনুর্ধ্ব ১৭ বিশ্বকাপের আসরকেই ক্যানভাস করতে চাইছেন। তাই কীভাবে বাংলার সাফল্য বিশ্বের দরবারে তুলে ধরা যায়, তা নির্ধারণ করতে তিনি সমস্ত দফতরকে নির্দেশ দিয়েছেন।

মঈনের শতরান

মঈনের শতরান

চেন্নাই টেস্টের প্রথম দিনের শেষে ইংল্যান্ড ২৮৪ রান করেছে ৪ উইকেটের বিনিময়ে। শতরান করে অপরাজিত রয়েছেন ১২০ রানে। এছাড়া জো রুট ৮৮ রান করেছেন। ভারতের হয়ে জাদেজা ৩ উইকেট নিয়েছেন।

উদ্ধার পুরনো নোটে দেড় কোটি

উদ্ধার পুরনো নোটে দেড় কোটি

মধ্য কলকাতার ম্যাঙ্গোলেন থেকে উদ্ধার হল দেড় কোটি টাকা। পুরো টাকাটাই পুরনো ৫০০ ও ১০০০ টাকার নোটে। তিনজনকে গ্রেফতার করেছে পুলিশ। প্রাথমিক তদন্ত পুলিশ জানতে পেরেছে, হুগলি থেকে তিনজন ওই টাকা বদলাতে এসেছিল। এক ব্যাঙ্ক অফিসারের সঙ্গে যোগাযোগ করেই তারা এসেছিল এখানে।

English summary
Latest News Update : December 16, 2016 in Pic
Please Wait while comments are loading...