Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

(ছবি) ১৫ ডিসেম্বর : সারাদিনের গুরুত্বপূর্ণ খবরগুলি একনজরে

  • Written By:
Subscribe to Oneindia News

বেঙ্গালুরু, ১৫ ডিসেম্বর : প্রতিমুহূর্তে দেশের নানা প্রান্তে বিভিন্ন ঘটনা ঘটে চলেছে। একঝলকে সেই সব খবর দেখে নিন ছবিতে।

নবীন দাবি

নবীন দাবি

শস্য ঋণ যাতে সঠিকভাবে কৃষকদের মধ্যে বণ্টন করা হয় এবং শস্য বিক্রিও যেন ন্যায্য হয় সেদিকে খেয়াল রাখতে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে আহ্বান জানালেন বিজেডি প্রধান তথা ওড়িশার মুখ্যমন্ত্রী নবীন পট্টনায়েক।

ফোর্বসের সেরা দশে মোদী

ফোর্বসের সেরা দশে মোদী

ফোর্বসের বিচারে পৃথিবীর সবচেয়ে শক্তিশালী মানুষদের তালিকায় প্রথম দশে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। তিনি রয়েছেন ৪ নম্বরে। আর এই নিয়ে পরপর চারবছর এই তালিকায় প্রথম হলেন রাশিয়ার রাষ্ট্রপতি ভ্লাদিমির পুতিন।

শীতলতম দিন রাজ্যে

শীতলতম দিন রাজ্যে

এদিন রাজ্যে মরশুমের শীতলকম দিন। পারদ নেমে দাঁড়িয়েছে ১৪.৩ ডিগ্রিতে। যা স্বাভাবিকের চেয়ে ১ ডিগ্রি কম। পাশাপাশি বিভিন্ন জেলাগুলিতেও পারদ বেশ কিছুটা নেমে গিয়েছে বলে জানিয়েছে আলিপুর আবহাওয়া দফতর।

বিরাটের হয়ে সওয়াল সহবাগের

বিরাটের হয়ে সওয়াল সহবাগের

বিরাট কোহলি সব ধরনের ফর্ম্যাটেই ভারতকে নেতৃত্ব দিতে সক্ষম। এমনটাই মনে করেন ভারতের প্রাক্তন ব্যাটসম্যান বীরেন্দ্র সহবাগ। সম্প্রতি পরপর পাঁচটি টেস্ট সিরিজ অধিনায়ক হিসাবে জিতে রেকর্ড করেছেন বিরাট। তাই তাঁকে নিয়ে চর্চা অব্যাহত।

নতুন কর ব্যবস্থা

নতুন কর ব্যবস্থা

নতুন বছরের এপ্রিল থেকে নতুন কর ব্যবস্থা চালু হচ্ছে রাজ্যে। নতুন এই কর ব্যবস্থা চালু করতে আইন সংশোধন করছে সরকার। এই নতুন কর ব্যবস্থায় বর্তমান করের চেয়ে ২০ শতাংশের বেশি কর বাড়বে না। এদিনই রাজ্য সরকারের তরফে পরিষ্কার করে দেওয়া হয়েছে পুরনো পদ্ধতিতে আর কর নেওয়া হবে না।

শুরুতেই বিজেপির মিছিল আটকাল পুলিশ

শুরুতেই বিজেপির মিছিল আটকাল পুলিশ

শুরুতেই বিজেপির মিছিল আটকালো পুলিশ। সেন্ট্রাল অ্যাভিনিউয়ে এই মিছিল আটকে দেওয়া হয়। সেন্ট্রাল অ্যাভিনিউ থেকে ধর্মতলা পর্যন্ত মিছিল করার কথা ছিল। তারপর ধর্মতলায় বিজেপি রাজ্য সভাপতি দিলীপ ঘোষ বক্তব্য রাখার কথা। তার আগে মিছিল শুরুর মুখেই আটকে দেওয়া হয়। পুলিশ লাঠিচার্জ করে বলে অভিযোগ।

হিলারিকে হারানোর নেপথ্যে পুতিনের কারসাজি

হিলারিকে হারানোর নেপথ্যে পুতিনের কারসাজি

ডেমোক্র্যাট প্রার্থী হিলারি ক্লিন্টনকে হারিয়ে এবছরের রাষ্ট্রপতি নির্বাচনে জিতেছেন রিপাবলিকান প্রার্থী ডোনাল্ড ট্রাম্প। তবে তাঁর এই জয়ের পিছনে সবচেয়ে বড় হাত রয়েছে রাশিয়ার রাষ্ট্রপতি ভ্লাদিমির পুতিনের। মার্কিন গোয়েন্দা সংস্থা এমনই দাবি করেছে।

সবচেয়ে বেশি বেআইনি টাকা উদ্ধার কর্ণাটকে

সবচেয়ে বেশি বেআইনি টাকা উদ্ধার কর্ণাটকে

কর্ণাটক বেহিসাবি ও বেনামী অর্থ বাজেয়াপ্ত করার হিসাবে আয়কর দফতরের খাতায় সবার আগে নাম লিখিয়েছে। এমনকী নোট বাতিলের পরে সারা দেশে পুরনো নোট ও নতুন নোট মিলিয়ে যে কালো টাকা বাজেয়াপ্ত হয়েছে সেখানেও কর্ণাটক পয়লা নম্বরে রয়েছে।

এটিএম থেকে জাল নোট

এটিএম থেকে জাল নোট

বিহারের সীতামারীতে ডুমরা পুলিশ স্টেশনের অন্তর্গত সীমরা গ্রামের একটি এসবিআই এটিএম থেকে নকল ২ হাজারের নোট বেরিয়েছে। সেটি দেখতে একেবারে আসল ২ হাজারের নোটের ফটোকপি। সেটি পেয়েছেন পঙ্কজ কুমার (৪২) নামে এক কৃষক।

মণিপুরে জঙ্গি হামলা

মণিপুরে জঙ্গি হামলা

মণিপুরে পুলিশের উপরে অতর্কিতে হামলা চালাল জঙ্গিরা। ঘটনায় ৪ পুলিশকর্মী নিহত হয়েছেন। ঘটনায় আহত হয়েছেন আরও ৬ পুলিশ আধিকারিক। মণিপুরের চান্দেল জেলার লোকচাও গ্রামে এই ঘটনা ঘটেছে।

উবার চড়ে রেকর্ড

উবার চড়ে রেকর্ড

বেঙ্গালুরুর এক বাসিন্দা ২০১৬ সালে ৩১৩৫ বার উবার ক্যাব চড়ে রেকর্ড গড়েছেন। অর্থাৎ গড়ে তিনি প্রতিদিন ৮ বার করে উবার চড়েছেন। শুধু ভারতে নয়, সারা বিশ্বের নিরিখে এটা একটা রেকর্ড বলে ঘোষণা করেছে খোদ উবার কর্তৃপক্ষ।

মমতার ক্ষোভের মুখে উর্জিত

মমতার ক্ষোভের মুখে উর্জিত

নোট বাতিল ইস্যুতে রিজার্ভ ব্যাঙ্কের গভর্নর উর্জিত প্যাটেলকে চিঠি লিখলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। চিঠিতে মমতার আবেদন- 'দয়া করে নীরব আর অস্বচ্ছ থাকবেন না। মানুষ চায় এই সঙ্কটপূর্ণ মুহূর্তে আপনি সরব হন।' মুখ্যমন্ত্রী গভর্নরের সঙ্গে বৈঠক শেষে সেই চিঠি তুলে দেন তাঁর হাতে।

English summary
Latest News Update : December 15, 2016 in Pic
Please Wait while comments are loading...