Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

(ছবি) ১১ ডিসেম্বর : সারাদিনের গুরুত্বপূর্ণ খবরগুলি একনজরে

  • Written By:
Subscribe to Oneindia News

বেঙ্গালুরু, ১১ ডিসেম্বর : প্রতিমুহূর্তে দেশের নানা প্রান্তে বিভিন্ন ঘটনা ঘটে চলেছে। একঝলকে সেই সব খবর দেখে নিন ছবিতে।

বিরাটের সার্ধশতরান

বিরাটের সার্ধশতরান

মু্ম্বই টেস্টে দেড়শো রানের ইনিংস পূর্ণ করলেন অধিনায়ক বিরাট কোহলি। এদিকে জয়ন্ত যাদবও এই টেস্টে অর্ধশতরানের ইনিংস খেলেছেন। ইংল্যান্ডের বিরুদ্ধে এই টেস্ট জিতলেই সিরিজ পকেটে পুরবে ভারত। আপাতত সিরিজে কোহলিরা এগিয়ে ২-০ ব্যবধানে।

ইস্তানবুলে জোড়া বিস্ফোরণে মৃত ২৯

ইস্তানবুলে জোড়া বিস্ফোরণে মৃত ২৯

তুরস্কের ইস্তানবুলে জোড়া বিস্ফোরণে অন্তত ২৯ জনের মৃত্যু হয়েছে। ঘটনায় আহত হয়েছেন ১৬৬ জন মানুষ। শনিবার স্থানীয় জনপ্রিয় ফুটবল দল বেসিকটাসের খেলার পরে এই ঘটনা ঘটেছে বলে তুরস্কের অভ্যন্তরীণ মন্ত্রী সুলেমান সয়লু জানিয়েছেন। ঘটনায় মৃত ২৯ জনের মধ্যে ২৭জনই পুলিশকর্মী। বাকী ২ জন সাধারণ মানুষ। এই ঘটনায় ইতিমধ্যে ১০জন সন্দেহভাজনকে গ্রেফতার করা হয়েছে বলেও তুরস্কের সরকার জানিয়েছে।

শশীকলা এআইএডিএমকে প্রধান?

শশীকলা এআইএডিএমকে প্রধান?

তামিলনাড়ুর মুখ্যমন্ত্রী জে জয়ললিতার জায়গায় দলের হাল ধরুন তাঁর অন্যতম ঘনিষ্ঠ শশীকলা নটরাজন। এআইএডিএমকে সূত্রে এমনই দাবি করা হয়েছে। দল চায় দলের প্রধানের পদে সাম্মানিকভাবে জয়ার নাম রেখে অতিরিক্ত প্রধান পদ তৈরি করে শশীকলাকে দলের দায়িত্ব সমর্পণ করতে।

মোদীর নতুন ঘোষণা

মোদীর নতুন ঘোষণা

ডিসেম্বর ৩০ তারিখের পরে ধীরে ধীরে নোট বাতিলের পরিস্থিতি স্বাভাবিক হবে বলে মন্তব্য করেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। এর আগে তিনি দাবি করেছিলেন যে মাত্র ৫০ দিনের মধ্যেই নোট বাতিল পরিস্থিতি স্বাভাবিক হয়ে যাবে।

বিরাট কৃতিত্ব

বিরাট কৃতিত্ব

টেস্ট ক্রিকেটের ইতিহাসে প্রথম ব্যাটসম্যান হিসাবে পরপর তিনটি টেস্ট সিরিজে দ্বিশতরান করলেন বিরাট। এবছরের জুলাইয়ে ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে ২০০, অক্টোবরে নিউজিল্যান্ডের বিরুদ্ধে ২১১ ও এই টেস্টে ইংল্যান্ডের বিরুদ্ধে দ্বিশতরানের ইনিংস খেললেন বিরাট, যে কৃতিত্ব আর কোনও ব্যাটসম্যানের নেই।

ডিজিটাল পেমেন্টে ১ কোটি পুরস্কার

ডিজিটাল পেমেন্টে ১ কোটি পুরস্কার

ডিজিটাল পেমেন্টকে উৎসাহ দিতে নীতি আয়োগের তরফে ১ কোটি টাকা পুরস্কারের পরিকল্পনা করা হয়েছে। যারা সরকারের পরিকল্পনা মেনে সর্বাধিক ডিজিটাল পেমেন্ট করবেন তাদেরকে ইলেকট্রনিক লেনদেন বা ডিজিটাল লেনদেনে সাহায্য করার জন্য এই পুরস্কার প্রদান করা হবে। এজন্য কী ধরনের প্রকল্প রূপায়ন করা যায় তা জানতে ন্যাশনাল পেমেন্ট কর্পোরেশন অব ইন্ডিয়া বা NPCI এর সঙ্গেও পরামর্শ করা হয়েছে বলে জানা গিয়েছে।

৮১তে পদার্পণ রাষ্ট্রপতির

৮১তে পদার্পণ রাষ্ট্রপতির

রাষ্ট্রপতি প্রণব মুখোপাধ্যায় এদিন জীবনের ৮১ বছর পূর্ণ করলেন। ১৯৩৫ সালের ১১ ডিসেম্বর বীরভূমের মিরাটিতে জন্মগ্রহণ করেন ভারতের বর্তমান রাষ্ট্রপতি প্রণব মুখোপাধ্যায়। তাঁর পিতার নাম কামদাকিঙ্কর মুখোপাধ্যায় ও মা রাজলক্ষ্মীদেবী। কামদাকিঙ্কর দেশের হয়ে স্বাধীনতা সংগ্রামে অংশগ্রহণ করেছিলেন।

দিল্লির ল'ফার্মে হানা দিয়ে ১৩ কোটি টাকা বাজেয়াপ্ত

দিল্লির ল'ফার্মে হানা দিয়ে ১৩ কোটি টাকা বাজেয়াপ্ত

দক্ষিণ দিল্লির ল'ফার্মে হানা দিয়ে ১৩ কোটি টাকা বাজেয়াপ্ত করল আয়কর দফতর। দিল্লি পুলিশকে সঙ্গে নিয়ে যৌথ হানা দেওয়া হয়েছিল দক্ষিণ দিল্লির গ্রেটার কৈলাশ-১ এলাকায়। সেখান থেকেই এই বিপুল পরিমাণ নগদ উদ্ধার হয়েছে। এর মধ্যে ২.৫ কোটি টাকার নতুন নোট রয়েছে বলেও জানা গিয়েছে। শনিবার রাত ১০টা ৩০ মিনিট নাগাদ পুলিশ ও আয়কর যৌথভাবে হানা দেয়। সেই ল'ফার্মে কাগজের বাক্সে ও স্যুটকেসে করে মোট ১৩ কোটি ৫৬ লক্ষ টাকা রাখা ছিল।

মুম্বইয়ে হেলিকপ্টার ভেঙে ১ জনের মৃত্যু

মুম্বইয়ে হেলিকপ্টার ভেঙে ১ জনের মৃত্যু

মুম্বইয়ের শহরতলি এলাকায় গোরেগাঁওয়ের আরে কলোনি এলাকায় একটি হেলিকপ্টার ভেঙে পড়ে ১ জনের মৃত্যু হয়েছে। ঘটনার আহত হয়েছেন ৩ জন। আহত তিনজনকে অগ্নিদগ্ধ অবস্থায় ঘটনাস্থলের অদূরে সেভেন হিলস হাসপাতালে ভর্তি করা হয়েছে। তার মধ্যে একজনের অবস্থা অত্যন্ত আশঙ্কাজনক বলে চিকিৎসকেরা জানিয়েছেন।

চোটের কারণে বাদ শামি-সাহা

চোটের কারণে বাদ শামি-সাহা

চোটের কারণে চেন্নাইয়ে সিরিজের পঞ্চম টেস্ট থেকে বাদ পড়লেন পেসার মহম্মদ শামি ও উইকেটকিপার ঋদ্ধিমান সাহা। মুম্বই টেস্টেও দুজনের কেউই খেলতে পারেননি।

পবন রুইয়ায় ১৪ দিনের সিআইডি হেফাজতের নির্দেশ

পবন রুইয়ায় ১৪ দিনের সিআইডি হেফাজতের নির্দেশ

শনিবার দিল্লির বাড়ি থেকে ধৃত জেশন কর্ণধার পবন রুইয়াকে ১৪ দিনের সিআইডি হেফাজতের নির্দেশ দিল আদালত। এদিন দুপুরে কলকাতার ভবানীভবন থেকে সরাসরি পবন রুইয়াকে ব্য়ারাকপুর আদালতে নিয়ে যাওয়া হয়। সেখানেই বিচারক এই নির্দেশ দিয়েছেন।

English summary
Latest News Update : December 11 , 2016 in Pic
Please Wait while comments are loading...