Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

(ছবি) ১ ডিসেম্বর : সারাদিনের গুরুত্বপূর্ণ খবরগুলি একনজরে

  • Written By:
Subscribe to Oneindia News

বেঙ্গালুরু, ১ ডিসেম্বর : প্রতিমুহূর্তে দেশের নানা প্রান্তে বিভিন্ন ঘটনা ঘটে চলেছে। একঝলকে সেই সব খবর দেখে নিন ছবিতে।

বর্ধমানে মাঠে উদ্ধার শিশু, মালদহে ভ্যাটে দেহ

বর্ধমানে মাঠে উদ্ধার শিশু, মালদহে ভ্যাটে দেহ

বর্ধমানের মেমারিতে মাঠ থেকে উদ্ধার হল ১৬ দিনের শিশু। মালদহের ফিরোজপুরের ভ্যাট থেকে উদ্ধার শিশুর দেহ। দু'টি ঘটনাতেই পাচার চক্রের হাত রয়েছে বলে মনে করছেন তদন্তকারীরা। প্রশাসনের ভয়েই ওই শিশুদের ফেলে যাওয়া হয়েছে বলে অনুমান। মেমারিতে এক কৃষক উদ্ধার করে শিশুটিকে। ফিরোজপুরে পাচারের সময় শিশুর মৃত্যু হওয়ায় ভ্যাটে ফেলে দেওয়া হয় দেহ। এই ঘটনার তদন্ত শুরু করেছে ইংরেজবাজার থানার পুলিশ।

নোটের দাওয়াই সত্ত্বেও মাস পয়লা শুরু সঙ্কট দিয়েই

নোটের দাওয়াই সত্ত্বেও মাস পয়লা শুরু সঙ্কট দিয়েই

মাস পয়লার সকাল শুরু সেই সঙ্কট দিয়েই। এটিএমে টাকার অমিলের চিত্রই সকাল থেকে ফুটে উঠেছে চারিদিকে। মাস পয়লায় তাহলে কি বেতনের টাকা অ্যাকাউন্ট বন্দি হয়েই রয়ে যাবে? আশা-আশঙ্কার দোলাচলে সাধারণ মানুষ। বেতন-ধাক্কায় নোটের দাওয়াইয়ে এখন পর্যন্ত রোগ সারার লক্ষ্মণ নেই রাজ্যে!

কুয়াশায় বিপর্যস্ত দিল্লি বিমানবন্দর

কুয়াশায় বিপর্যস্ত দিল্লি বিমানবন্দর

উত্তর ভারতে কুয়াশার দাপট অব্যাহত। এদিনও দিল্লি বিমানবন্দরে সাময়িকভাবে বন্ধ করে দেওয়া হল বিমান চলাচল। আজও রাজধানী সহ আশেপাশের এলাকা সকাল থেকে ঘন কুয়াশায় ঢাকা। দৃশ্যমানতা কমে ৫০ মিটারের নিচে এসে দাঁড়িয়েছে।

হাসপাতালে করুণানিধি

হাসপাতালে করুণানিধি

শারীরিক সমস্যায় হাসপাতালে ভর্তি করতে হল ডিএমকে প্রধান এম করুণানিধিকে। নিউট্রিশন ও ডিহাইড্রেশনের সমস্যা রয়েছে তাঁর। অবস্থা স্থিতিশীল হলেও কয়েকদিন তাঁকে পর্যবেক্ষণে রাখা হবে বলে জানা গিয়েছে।

মুখ্যমন্ত্রীর উড়ান বিভ্রাট নিয়ে উত্তাল রাজ্যসভা-লোকসভা

মুখ্যমন্ত্রীর উড়ান বিভ্রাট নিয়ে উত্তাল রাজ্যসভা-লোকসভা

মুখ্যমন্ত্রীর উড়ান বিভ্রাট নিয়ে উত্তাল সংসদের দুই কক্ষই। বৃহস্পতিবার সংসদের শুরু থেকেই এই ইস্যুতে রাজ্যসভা ও লোকসভায় সরব হয় তৃণমূল। আর দুই কক্ষেই তৃণমূল পাশে পেয়ে যায় কংগ্রেসকে। তৃণমূল ও কংগ্রেসের পাশাপাশি সমাজবাদী পার্টি, বহুজন সমাজবাদী পার্টি-সহ বিরোধী দলগুলি একযোগে তদন্ত দাবি করেন।

এতদিনে ৫০০-র নোট ছাপা শুরু শালবনিতে

এতদিনে ৫০০-র নোট ছাপা শুরু শালবনিতে

নোট বাতিলে ভোগান্তি ২৪ দিনে পড়ল। অনেক আন্দোলন, বিক্ষোভ, প্রতিবাদের পরও এখনও পুরোদমে কাজ শুরু হল না শালবনীর টাঁকশালে। শালবনিতে ৫০০ টাকার নোট ছাপার কাজ সবেমাত্র শুরু হয়েছে পরীক্ষামূলকভাবে। পুরোদমে ৫০০ টাকার নোট ছাপানোর কাজ শুরু হতে হতে শেষ হয়ে যাবে এই সপ্তাহও।

তৃণমূল কংগ্রেসের বিরুদ্ধে অনাস্থার দাবি কংগ্রেসের

তৃণমূল কংগ্রেসের বিরুদ্ধে অনাস্থার দাবি কংগ্রেসের

বিধানসভায় তৃণমূল কংগ্রেসের বিরুদ্ধে অনাস্থা আনতে কোমর বাঁধছে কংগ্রেস। এই ইস্যুতে কংগ্রেসকে সমর্থন জানাবে বামেরাও। আগামীকাল অর্থাৎ শুক্রবার বিধানসভা অধিবেশন শুরুর প্রাক্কালে সাজো সাজে রব বিরোধী শিবিরে।

নওয়াজের প্রশংসায় ট্রাম্প

নওয়াজের প্রশংসায় ট্রাম্প

পাকিস্তান সরকার এক বিবৃতিতে জানিয়েছে, মার্কিন যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট-ইলেক্ট রিপাবলিকান ডোনাল্ড ট্রাম্প প্রধানমন্ত্রী নওয়াজ শরিফ ও পাকিস্তানকে প্রশংসায় ভরিয়ে দিয়েছেন। ট্রাম্প বলেছেন, নওয়াজ 'অসাধারণ মানুষ', তাঁর সুখ্যাতি রয়েছে। ফলে যদি ভারত-পাকিস্তান দ্বিপাক্ষিক সমস্যার সমাধানে তাঁর কোনও সাহায্য প্রয়োজন হয় তাহলে তিনি সাহায্য করতে প্রস্তুত।

বিনামূল্যে জিও ৩১ মার্চ অবধি

বিনামূল্যে জিও ৩১ মার্চ অবধি

রিলায়েন্স জিও নিয়ে ফের বৃহস্পতিবার নতুন ঘোষণা করলেন সংস্থার চেয়ারম্যান মুকেশ আম্বানি। জানালেন, ডিসেম্বরের শেষদিন পর্যন্তই নয়, আরও তিনমাস ফ্রি পরিষেবা পাওয়া যাবে। ৪ ডিসেম্বর থেকে নতুন জিও গ্রাহকেরা ডেটা, ভয়েস কল ও জিও অ্যাপস বিনামূল্যে পাবেন আগামী ৩১ মার্চ ২০১৭ অবধি।

হিসাবের টাকার সোনা কিনলে কোনও কর নয়, জানাল কেন্দ্র

হিসাবের টাকার সোনা কিনলে কোনও কর নয়, জানাল কেন্দ্র

বৃহস্পতিবার কেন্দ্রীয় অর্থমন্ত্রকের তরফে জানানো হয়েছে যে নতুন আয়কর আইন সংশোধনী অনুযায়ী নতুন সোনার গয়না বা অন্যান্য দামী অলঙ্কার কিনলে কোনও কর দিতে হবে না। যদি সেই কেনাকাটা বৈধ অর্থাৎ হিসাবের টাকার করা হয়। হিসাবের টাকায় অথবা যাদের করের টাকা দিতে হয় না এমন ব্যক্তিরা অথবা ঘরে জমানো কষ্টার্জিত সঞ্চয় থেকে কেউ যদি সোনার গয়না কেনে তাহলে তাকে কোনও অতিরিক্ত করের বোঝা বহন করতে হবে না।

English summary
Latest News Update : December 1, 2016 in Pic
Please Wait while comments are loading...