Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

(ছবি) ১৬ সেপ্টেম্বর : সারাদিনের গুরুত্বপূর্ণ খবরগুলি একনজরে

  • By: OneIndia Bengali Digital Desk
Subscribe to Oneindia News

বেঙ্গালুরু, ১৬ সেপ্টেম্বর : প্রতিমুহূর্তে দেশের নানা প্রান্তে বিভিন্ন ঘটনা ঘটে চলেছে। একঝলকে সেই সব খবর দেখে নিন ছবিতে।

আজ বনধ তামিলনাড়ুতে

আজ বনধ তামিলনাড়ুতে

কাবেরী ইস্যুতে কর্ণাটকের পরে এবার বনধ পালিত হচ্ছে তামিলনাড়ুতেও। এদিন সকাল থেকেই বনধের জেরে তামিলনাড়ুর জনজীবন কার্যত বিপর্যস্ত হয়ে পড়েছে। স্কুল-কলেজ, অফিস, দোকানপাট সবই প্রায় বন্ধ। জরুরু পরিষেবা পেতে গিয়ে হয়রানির মধ্যে পড়তে হচ্ছে সাধারণ মানুষকে।

কড়া সতর্কতা কর্ণাটকেও

কড়া সতর্কতা কর্ণাটকেও

তামিলনাড়ুতে বনধের জেরে পাশের রাজ্য কর্ণাটকের সীমান্তে কড়া ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। কোনওরকম বিশৃঙ্খলা সামাল দিতে তৎপর পুলিশ। বিপদ এড়াতে কর্ণাটক থেকে তামিলনাড়ুগামী বাস পরিষেবা আপাতত বন্ধ রাখা হয়েছে বলে জানা গিয়েছে।

ভারতে প্রচণ্ড

ভারতে প্রচণ্ড

ভারতে আসছেন নেপালের প্রধানমন্ত্রী পুষ্পকুমার দাহাল ওরফে প্রচণ্ড। রাষ্ট্রপতি ভবনে তাঁকে অভ্যর্থনা জানানো হবে। নেপাল-ভারত দ্বিপাক্ষিক নানা বিষয়ে আলোচনা করতেই তিনি এদেশে এসেছিল বলে সরকারি সূত্রে জানা গিয়েছে।

ঈদে খেয়ে অসুস্থ ৪ হাজার

ঈদে খেয়ে অসুস্থ ৪ হাজার

ঈদের খাওয়া খেয়ে পাকিস্তানের করাচিতে অসুস্থ হয়ে পড়েছেন ৪ হাজারের বেশি মানুষ। খাওয়ার ফলে ডায়রিয়া, ডিহাইড্রেশন, বমি ইত্যাদি নানা উপসর্গ নিয়ে কেউ হাসপাতালে ভর্তি হয়েছেন, কেউ আবার প্রাথমিক চিকিৎসার পরে বাড়ি ফেরত এসেছেন।

হাতির হানায় মৃত্যু বাঁকুড়ায়

হাতির হানায় মৃত্যু বাঁকুড়ায়

ফের হাতির হানায় মৃত্যু হল বাঁকুড়ায়। এবার অকুস্থল বাঁকুড়ার বেলাসোল। গ্রামে ঢুকে এক ব্যক্তিকে আছড়ে মারে হাতিটি। ঘটনাস্থলেই মৃত্যু হয় তাঁর। এরপরই বন দফতরের অফিস ঘেরাও করে শুরু হয় বিক্ষোভ। বিক্ষোভাকারীদের দাবি, মৃতের পরিবারকে ক্ষতিপূরণ দিতে হবে। ক্ষতিপূরণ দিতে হেব বিনষ্ট শস্য ও ঘরবাড়িরও। সেইসঙ্গে অবিলম্বে হাতিটিকে জঙ্গলে ফোরানোর দাবিও তোলেন তাঁরা। ইতিমধ্যেই হাতিটি লোকালয়ে ঢুকে ঘরবাড়ি ভাঙচুর ও ফসল নষ্ট করেছে। হাতির হানায় দুর্গতি কিছুতেই ঘুচছে না জঙ্গলমহলের।

অটোর ধাক্কায় শহরে ছাত্রীর মৃত্যু

অটোর ধাক্কায় শহরে ছাত্রীর মৃত্যু

বেপরোয়া অটোর ধাক্কা বাসে। মৃত্যু হল এক কলেজ ছাত্রীর। ঘটনায় আহত অটোচালক-সহ চারজন। শুক্রবার সকালে দুর্ঘটনাটি ঘটেছে কলকাতার গৌরিবাড়িতে। মৃত ছাত্রীর নাম পূজা পাল। তিনি জয়পুরিয়া কলেজের দ্বিতীয় বর্ষের ছাত্রী। বেপরোয়া অটোটি রেষারেষি করতে গিয়ে ধাক্কা মারে বাসে। উল্টে যায় অটোটি। ঘটনাস্থেলই মৃত্যু পূজার। আহতদের স্থানীয় হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে।

নির্বাচন কমিশনকে তোপ মুখ্যমন্ত্রীর

নির্বাচন কমিশনকে তোপ মুখ্যমন্ত্রীর

নতুন ভোটার তালিকার স্বচ্ছতা নিয়ে নির্বাচন কমিশনকে একহাত নিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। শুক্রবার কালীঘাটে তৃণমূলের নীতি নির্ধারণ কমিটির বৈঠকে কমিশনের বিরুদ্ধে তোপ দেগে তিনি বলেন, নতুন ভোটার তালিকা ভুলে ভরা। সমস্ত রাজনৈতিক দলকে অন্ধকারে রেখে উদ্দেশ্যপ্রণোদিতভাবে এই ভুলে ভরা ভোটার তালিকা প্রকাশ করা হয়েছে। এদিনের বৈঠকে দলের নতুন মুখদের সমন্বয় রেখে চলার নির্দেশ দেন মুখ্যমন্ত্রী। জাতীয় দল হিসেবে স্বীকৃতি পাওয়ার পর প্রথম বৈঠকে স্থির হয়, তৃণমূল এবার পশ্চিমবঙ্গ ছাড়া পাঁচটি রাজ্যে নির্বাচনে লড়বে। বৈঠক শেষে তৃণমূলের মহাসচিব পার্থ চট্টোপাধ্যায় সাংবাদিক বৈঠক করেন।

নদিয়ায় বাড়ি ভেঙে মৃত্যু ২ জনের

নদিয়ায় বাড়ি ভেঙে মৃত্যু ২ জনের

নদিয়ার কৃষ্ণনগরে নির্মীয়মান বাড়ি ভেঙে মৃত্যু হল দু'জনের। বুধবার বিকেলে কাজ চলাকালীন আচমকাই পুরো ছাদ ভেঙে পড়ে। চাপা পড়ে যান নির্মাণকর্মীরা। ঘটনাস্থলেই মৃত্যু হয় দু'জনের। আরো অনেকে ওই ছাদের নীচে চাপা পড়ে আছে বলে অনুমান উদ্ধারকারীদের। বেশ কয়েকজন নির্মাণকর্মী গুরুতর জখম হয়েছেন। উদ্ধারকার্যের জন্য ক্রেন আনা হয়েছে। প্রায় দু'জার বর্গফুটের ওই ছাদ হুড়মুড়িয়ে পড়ে এদিন।

English summary
Latest News Update : September 16, 2016 in Pic
Please Wait while comments are loading...