Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

(ছবি) ১৫ সেপ্টেম্বর : সারাদিনের গুরুত্বপূর্ণ খবরগুলি একনজরে

  • By: OneIndia Bengali Digital Desk
Subscribe to Oneindia News

বেঙ্গালুরু, ১৫ সেপ্টেম্বর : প্রতিমুহূর্তে দেশের নানা প্রান্তে বিভিন্ন ঘটনা ঘটে চলেছে। একঝলকে সেই সব খবর দেখে নিন ছবিতে।

কাবেরী ইস্যুতে শুনানি

কাবেরী ইস্যুতে শুনানি

কাবেবী জলবণ্টন বিতর্ক নিয়ে হওয়া একটি আবেদন এদিন শুনবে সুপ্রিম কোর্ট। আগামী ২০ সেপ্টেম্বর পর্যন্ত প্রতিদিন ১২ হাজার কিউসেক করে জল তামিলনাড়ুকে ছাড়ার কথা কর্ণাটকের। সেই ঘোষণার পরই কার্যত দুই রাজ্যে আগুন জ্বলছে।

কর্ণাটকে রেল রোকো

কর্ণাটকে রেল রোকো

কর্ণাটকের মাণ্ড্য জেলায় কাবেরী ইস্যুকে কেন্দ্র করে বিক্ষোভ এখনও কমেনি। এদিন রেল রোকো কর্মসূচি আয়োজন করা হয়েছে। গন্ডগোলের আশঙ্কায় সতর্ক রয়েছে প্রশাসনও। সমস্ত রকম প্রশাসনিক আয়োজন সেরে রাখা হয়েছে। মাণ্ড্য জেলা জল বিতর্কে সবচেয়ে বেশি উত্তপ্ত হয়েছে।

আন্দামানে ভূমিকম্প

আন্দামানে ভূমিকম্প

আন্দামান ও নিকোবর দ্বীপপুঞ্জে ভূমিকম্প। রিখটার স্কেলে কম্পনের মাত্রা ছিল ৫। বুধবার রাত ২ টো ৩০ মিনিট নাগাদ কম্পন অনুভূত হয় বলে জানা গিয়েছে। তবে ক্ষয়ক্ষতি বিশেষ কিছু হয়নি বলেই আপাতত খবর।

পাকিস্তানে ২টি ট্রেনে সংঘর্ষ

পাকিস্তানে ২টি ট্রেনে সংঘর্ষ

পাকিস্তানের মূলতানে যাত্রীবাহী ট্রেন ও মালগাড়ির মধ্যে মুখোমুখি সংঘর্ষে ৬ জনের মৃত্যু হয়েছে বলে জানা গিয়েছে। ঘটনায় আহত হয়েছেন অন্তত ১৫০ জন মানুষ। পাকিস্তানি সংবাদমাধ্যম সূত্রে এই খবর জানা গিয়েছে।

ফেসবুকে অশ্লীল ছবি পোস্ট করার হুমকি দিয়ে ব্ল্যাকমেল, আত্মঘাতী ছাত্রী

ফেসবুকে অশ্লীল ছবি পোস্ট করার হুমকি দিয়ে ব্ল্যাকমেল, আত্মঘাতী ছাত্রী

ফের অপমানে আত্মঘাতী হল এক ছাত্রী। আবারও ঘাতক সেই ফেসবুক। ফেসবুকে অশ্লীল ছবি পোস্ট করার হুমকি দিয়ে ব্ল্যাকমেলের জেরে রঘুনাথপুরের অষ্টম শ্রেণির ছাত্রী গলায় দড়ি দিয়ে আত্মঘাতী হয় বলে অভিযোগ। মন্দিরবাজার থানা এলাকার রামনারায়ণপুরের ঘটনা। অভিযোগের তির প্রতিবেশী এক যুবকের বিরুদ্ধে। বুধবার রাতে নিজের ঘরেই গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা করে ওই ছাত্রী। তাকে দীর্ঘদিন ধরে ব্ল্যাকমেল করা হচ্ছিল বলে অভিযোগ। সকালে মন্দিরবাজার থানার পুলিশ ছাত্রীর দেহ উদ্ধার করে। ছাত্রীর মৃতদেহ উদ্ধারের পর থেকেই বেপাত্তা যুবক ও তার পরিবার। ঘটনার তদন্ত শুরু করেছে পুলিশ।

বার ড্যান্সারের রহস্য-মৃত্যু, চাঞ্চল্য বাগুইআটিতে

বার ড্যান্সারের রহস্য-মৃত্যু, চাঞ্চল্য বাগুইআটিতে

এক বার ডান্সারের রহস্য মৃত্যুকে কেন্দ্র করে চাঞ্চল্য ছড়াল বাগুইআটিতে। বুধবার রাতে বাগুইআটির তেঘরিয়ার শীতলাতলায় একটি বাড়ি থেকে উদ্ধার হয় বছর পঁচিশের ওই তরুণীয় দেহ। মৃতার নাম মামনি গায়েন। তাঁর হাতে-পায়ে ধারাল অস্ত্রের একাধিক আঘাতের চিহ্ন রয়েছে। ঘরের মধ্যে মিলেছে বেশ কয়েকটি মদের বোতল। খুন না আত্মহত্যা, তা নিয়ে ধন্দে পুলিশ। প্রাথমিক তদন্তে পুলিশ মনে করছে এটি আত্মহত্যার ঘটনা। তবে ঘটনাস্থল থেকে মেলেনি কোনও সুইসাইড নোট। পুলিশ এই ঘটনার তদন্ত শুরু করেছে। এই ঘটনার পিছনে অন্য কোনও কারণ রয়েছে কি না তা খতিয়ে দেখছে পুলিশ।

দুর্ঘটনায় আহত পশ্চিম মেদিনীপুরের এসপি

দুর্ঘটনায় আহত পশ্চিম মেদিনীপুরের এসপি

পুরুলিয়া যাওয়ার পথে দুর্ঘটনায় পড়লেন পশ্চিম মেদিনীপুরের পুলিশ সুপার ভারতী ঘোষ। এক সাইকেল আরোহীকে বাঁচাতে গিয়ে উল্টে যায় পুলিশ সুপারের গাড়িটি। ঘটনাটি ঘটে বাঁকুড়ার বিষ্ণুপুরে। চোট পান পুলিশ সুপার। তবে তাঁর আঘাত গুরুতর নয়। গুরুতর আহত হয়েছেন তাঁর গাড়ির চালক। তাঁকে ভর্তি করা হয়েছে বাঁকুড়া জেলা হাসপাতালে। প্রাথমিক চিকিৎসা করানো হয়েছে পুলিশ সুপারেরও।

হীরানন্দানি আবাসনের ৩২ তলায় বিধ্বংসী আগুন

হীরানন্দানি আবাসনের ৩২ তলায় বিধ্বংসী আগুন

মুম্বইয়ের কান্দিভলিতে বিখ্যাত হীরানন্দানি আবাসনের ৩২ তলায় বিধ্বংসী আগুন লেগেছে বলে জানা গিয়েছে। আগুন নিয়ন্ত্রণে আনতে দমকলের ৮টি ইঞ্জিন ঘটনাস্থলে পৌঁছে আগুন নেভানোর চেষ্টা করছে। তবে এখনও আগুন নিয়ন্ত্রণে আসেনি। আগুন লাগার কারণও এখনও জানা যায়নি।

লিবিয়ায় আইএসের হাতে পণবন্দি উদ্ধার

লিবিয়ায় আইএসের হাতে পণবন্দি উদ্ধার

গত এক বছর ধরে লিবিয়ায় আইএসের পণবন্দি থাকা দুই ভারতীয়কে উদ্ধার করে ফিরিয়ে আনা হয়েছে ভারতে। এদিন একথা জানালেন বিদেশমন্ত্রী সুষমা স্বরাজ। এদিন তিনি জানান,২০১৫ সালের ২৯ জুলাই থেকে লিবিয়ায় পণবন্দি অন্ধ্রপ্রদেশের বাসিন্দা গোপালকৃষ্ণ এবং তেলঙ্গানার বাসিন্দা বলরাম কিষণকে উদ্ধার করে ফেরানো হয়েছে।

সালিশির নামে মারধর

সালিশির নামে মারধর

আবারও সালিশি সভায় মাতব্বরি মোড়লদের। শিশুদের খেলা নিয়ে বিবাদের জেরে বড়দের সালিশি সভায় রড দিয়ে মারধরকরা হল এক মহিলাকে। মালদহের ইংরেজবাজারের সাগরদিঘি গ্রামের ঘটনা। মাথায় আঘাত নিয়ে ওই মহিলা বর্তমানে মালদা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন। এই ঘটনায় বৃহস্পতিবার পুলিশের কাছে অভিযোগ দায়ের করেছেন আক্রান্ত মহিলা।

কাবেরী ইস্যুতে সহনশীলতার নির্দেশ সুপ্রিম কোর্টে

কাবেরী ইস্যুতে সহনশীলতার নির্দেশ সুপ্রিম কোর্টে

কাবেরী বিতর্কে কর্ণাটক ও তামিলনাড়ু দুই রাজ্যের জনগণকেই সহনশীল হওয়ার নির্দেশ দিল সুপ্রিম কোর্ট। এই ইস্যুতে আগামী ২০ সেপ্টেম্বর ফের শুনানি হওয়ার কথা রয়েছে সর্বোচ্চ আদালতে।

সুষমার খোঁচা

সুষমার খোঁচা

মুম্বই বিস্ফোরণ মামলায় দোষীদের সাজা দেওয়ার ক্ষেত্রে পাকিস্তানের যদি সদিচ্ছা থাকে তাহলে আমাদের দেওয়া চিঠির উপদেশ মেনে চলুক ইসলামাবাদ। এমনটাই দাবি করলেন বিদেশমন্ত্রী সুষমা স্বরাজ।

English summary
Latest News Update : September 15, 2016 in Pic
Please Wait while comments are loading...