Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

(ছবি) ১৪ সেপ্টেম্বর : সারাদিনের গুরুত্বপূর্ণ খবরগুলি একনজরে

  • By: OneIndia Bengali Digital Desk
Subscribe to Oneindia News

বেঙ্গালুরু, ১৪ সেপ্টেম্বর : প্রতিমুহূর্তে দেশের নানা প্রান্তে বিভিন্ন ঘটনা ঘটে চলেছে। একঝলকে সেই সব খবর দেখে নিন ছবিতে।

কর্ণাটকে স্বাভাবিক হয়েছে যান পরিষেবা

কর্ণাটকে স্বাভাবিক হয়েছে যান পরিষেবা

কর্ণাটকে এদিন স্বাভাবিক হয়েছে পরিবহণ ব্যবস্থা। রাজ্য সড়ক পরিবহণের সমস্ত বাস নির্দিষ্ট রুটে চলছে। মাণ্ড্য ও মাইসোরের সবচেয়ে বিক্ষুব্ধ এলাকাগুলিতেও যানবাহন চলাচল স্বাভাবিক হয়েছে। তবে কর্ণাটক সড়ক পরিবহণের কোনও বাস তামিলনাড়ুতে যাচ্ছে না। কিন্তু পরিস্থিতি খুব তাড়াতাড়ি স্বাভাবিক হবে বলে কর্তৃপক্ষ আশা প্রকাশ করেছেন।

কলম্বিয়ায় ভূমিকম্প

কলম্বিয়ায় ভূমিকম্প

দক্ষিণ আমেরিকার দেশ উত্তর-পশ্চিম কলম্বিয়ায় ভূমিকম্প হয়েছে বলে জানা গিয়েছে। রিখটার স্কেলে কম্পনের মাত্রা ছিল ৬। মার্কিন ভূ-কম্পন গবেষণা সংস্থা এইএসজিএস এই খবর দিয়েছে।

বেঙ্গালুরুর ১৬টি পুলিশ স্টেশন এলাকায় এখনও জারি ১৪৪ ধারা

বেঙ্গালুরুর ১৬টি পুলিশ স্টেশন এলাকায় এখনও জারি ১৪৪ ধারা

কর্ণাটকের বাকী এলাকা স্বাভাবিক হয়ে গেলেও বেঙ্গালুরুর ১৬টি পুলিশ স্টেশন এলাকায় কার্ফু জারি রয়েছে। এই এলাকাগুলিতে কীভাবে জনজীবন স্বাভাবিক করা যায় তা নিয়ে প্রশাসনের উচ্চপর্যায়ে বৈঠক চলছে বলে জানা গিয়েছে।

ট্রাম্পকে তোপ ওবামার

ট্রাম্পকে তোপ ওবামার

রিপাবলিকানদের রাষ্ট্রপতি পদপ্রার্থী ডোনাল্ড ট্রাম্পকে তীব্র আক্রমণ করলেন বিদায়ী রাষ্ট্রপতি বারাক ওবামা। ট্রাম্প রাশিয়ার রাষ্ট্রপতি ভ্লাদিমির পুতিনকে অনুসরণ করছেন বলে তোপ দেগে ওবামার দাবি, ট্রাম্প হোয়াইট হাউসের যোগ্য নন।

স্করপিও-লরির মুখোমুখি সংঘর্ষে মৃত ২

স্করপিও-লরির মুখোমুখি সংঘর্ষে মৃত ২

৬০ নম্বর জাতীয় সড়কে স্করপিও-লরির মুখোমুখি সংঘর্ষে মৃত্যু হল ২ জনের। ঘটনায় আহত হয়েছেন মোট ৯ জন। তাঁদের মধ্যে আশঙ্কাজনক ১ শিশু সহ ২ জন। বুধবার সকালে সিউড়ির তিলপাড়া ব্রিজের কাছে এই দুর্ঘটনাটি ঘটেছে। জানা গিয়েছে, স্করপিও গাড়িটি জলপাইগুড়ি থেকে দুর্গাপুর যাচ্ছিল। মৃতরা সবাই জলপাইগুড়ির বাসিন্দা। আহতদের মধ্যে পাঁচ জন মহিলা রয়েছেন। আহতদের সিউড়ি হাসপাতালে ভর্তি করা হয়েছে।

রণক্ষেত্র মুর্শিদাবাদের বড়ঞা

রণক্ষেত্র মুর্শিদাবাদের বড়ঞা

রণক্ষেত্র মুর্শিদাবাদের বড়ঞা। বুধবার স্কুল পরিচালন সমিতির নির্বাচনকে কেন্দ্র করে কংগ্রেস-তৃণমূলের মধ্যে বোমা-গুলির লড়াই শুরু হয়। দু'দলের সমর্থকদের তাণ্ডবে উত্তাল হয়ে ওঠে এলাকা। গুলিবিদ্ধ হন এক কংগ্রেস সমর্থক। অভিযোগ পুলিশের সামনেই এই গুলি-বোমার লড়াই চলতে থাকে। পুলিশ ছিল নীরব দর্শকের ভূমিকায়।

পেনশনপ্রাপ্তদের জন্য ওয়েব পোর্টাল

পেনশনপ্রাপ্তদের জন্য ওয়েব পোর্টাল

এবার সরকারি পেনশনপ্রাপ্তরা অনলাইনে বা এসএমএসের মাধ্যমে নিজের পেনশন সংক্রান্ত সমস্ত খোঁজখবর রাখতে পারবেন বলে কেন্দ্রীয় সূত্রে জানানো হয়েছে। এতে বয়স্ক মানুষদের কম হয়রানি হবে বলে দাবি করা হয়েছে। এদিন এই সংক্রান্ত একটি ওয়েব পোর্টাল চালু করে দাবি করলেন কেন্দ্রীয় অর্থমন্ত্রী অরুণ জেটলি।

অবশেষে ইস্তফা সিধুর

অবশেষে ইস্তফা সিধুর

এতদিনে সরকারিভাবে বিজেপি থেকে ইস্তফা দিলেন ক্রিকেটার থেকে রাজনীতির মঞ্চে আসা নভজ্যোত সিং সিধু। তিনি নিজে 'আওয়াজ-ই-পাঞ্জাব' নামে একটি রাজনৈতিক দল তৈরি করেছেন। আসন্ন পাঞ্জাব নির্বাচনে তাঁর দল লড়বে বলে জানা গিয়েছে।

মধ্যপ্রদেশে অপুষ্টিতে মৃত ১২ শিশু

মধ্যপ্রদেশে অপুষ্টিতে মৃত ১২ শিশু

গত কয়েকমাসে মধ্যপ্রদেশের শেওপুর জেলার গোলিপুরা গ্রামে অপুষ্টিতে ১২ শিশুর মৃত্যু হয়েছে বলে খবর। এছাড়াও আরও ২৪ শিশু হাসপাতালে চিকিৎসাধীন। নিহত ১২ শিশুর পরিবারগুলিকে ৫ হাজার টাকা করে ক্ষতিপূরণ দেওয়ার হবে বলে সরকারি ঘোষণা হয়েছে।

ধর্ষণ করে খুন বাদুড়িয়ায়

ধর্ষণ করে খুন বাদুড়িয়ায়

স্কুল ছাত্রীকে ধর্ষণের পরে খুনের ঘটনায় উত্তপ্ত হয়ে উঠল উত্তর ২৪ পরগনার বাদুড়িয়া। বুধবার সকালে দশম শ্রেণির এক স্কুল ছাত্রীকে ধর্ষণের পরে খুন করা হয় বলে এলাকাবাসীদের অভিযোগ। এই ঘটনায় ছাত্রীটির প্রতিবেশী নয়ন সর্দারকে সন্দেহ করে গ্রামবাসীরা। গ্রামের পাশের একটি বাগান থেকে ছাত্রীর দেহটি উদ্ধারের পরে দ্রুত চাঞ্চল্য ছড়িয়ে পড়ে এলাকায়। উত্তেজিত জনতা অভিযুক্ত নয়ন সর্দারের উপরে চড়াও হয়। গ্রামবাসীদের প্রহারে অভিযুক্ত যুবকের ঘটনা স্থলেই মৃত্যু হয়।

এবার কাবেরী ইস্যুতে বনধ তামিলনাড়ুতে

এবার কাবেরী ইস্যুতে বনধ তামিলনাড়ুতে

কাবেরী জলবণ্টন বিতর্কে এবার আগামী শুক্রবার বনধের ডাক তামিলনাড়ুতে। কর্ণাটকে হিংসার বিরোধিতা ও সুপ্রিম কোর্টের আদেশ পালনের দাবিতে বনধ ডেকেছে বিভিন্ন বানিজ্যিক সংগঠনগুলি। উল্লেখ্য, গত কয়েকদিন ধরেই দুটি রাজ্যে জলবণ্টনকে ঘিরে পরিস্থিতি উত্তপ্ত হয়ে রয়েছে। কর্ণাটকের বিভিন্ন জায়গায় জারি হয়েছিল ১৪৪ ধারা।

টাটাদের আহ্বান মুখ্যমন্ত্রীর

টাটাদের আহ্বান মুখ্যমন্ত্রীর

সিঙ্গুর উৎসবে জমির মালিকদের হাতে পরচা ও ক্ষতিপূরণের টাকা তুলে দিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এদিন ফের একবার শিল্পের জন্য টাটাদের ঘুরিয়ে আহ্বান জানান তিনি। বলেন, একমাস সময় দিচ্ছি, যা ভাবাব ভেবে নিন।

English summary
Latest News Update : September 14, 2016 in Pic
Please Wait while comments are loading...