Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

(ছবি) ১২ সেপ্টেম্বর : সারাদিনের গুরুত্বপূর্ণ খবরগুলি একনজরে

  • By: Oneindia Bengali Digital Desk
Subscribe to Oneindia News

বেঙ্গালুরু, ১২ সেপ্টেম্বর : প্রতিমুহূর্তে দেশের নানা প্রান্তে বিভিন্ন ঘটনা ঘটে চলেছে। একঝলকে সেই সব খবর দেখে নিন ছবিতে।

ফের কাশ্মীরে গুলির লড়াই শুরু

ফের কাশ্মীরে গুলির লড়াই শুরু

জম্মু ও কাশ্মীরের পুঞ্চে ফের শুরু হয়েছে গুলির লড়াই। সেনা-জঙ্গি সংঘর্ষে চলছে এনকাউন্টারের পালা। এর আগে শনিবার ও রবিবারও সেনা-জঙ্গি লড়াইয়ে উত্তপ্ত হয়েছে উপত্যকা। সীমান্ত দিয়ে অনুপ্রবেশের সময়ে বেশ কয়েকজন জঙ্গিকে নিকেশ করেছে সেনাবাহিনী। তাতে একজন পুলিশ আধিকারিকও মারা গিয়েছেন।

মাওবাদ ছেড়ে পুলিশে

মাওবাদ ছেড়ে পুলিশে

ছত্তিশগড় সরকারের কাছে আত্মসমর্পণ করা মাওবাদীদের মধ্যে ১২ জনকে হোমগার্ড পদে ও ১০ জনকে অ্যাসিস্ট্যান্ট কনস্টেবল পদে নিয়োগ করেছে সরকার। বিশেষ করে ছত্তিশগড়ে গত কয়েকবছরে অনেক মাওবাদী দলের সদস্য সরকারের কাছে আত্মসমর্পণ করেছে।

বাগুইআটিতে খুন

বাগুইআটিতে খুন

বাগুইআটিতে একই পরিবারের তিনজনকে খুনের অভিযোগ উঠেছে। বাবা-মা ও মেয়েকে খুন করা হয়েছে। মৃত জ্ঞানেন্দ্র নাথ মিত্র, তাঁর স্ত্রী বিমলা মিত্র ও মেয়েকে মাথায় ভারী কিছু দিয়ে মেরে খুন করা হয়েছে বলে প্রাথমিক তদন্তের পরে সন্দেহ পুলিশের। মৃতদেহ আরজিকর হাসপাতালে ময়নাতদন্তের জন্য পাঠানো হয়েছে।

রাশিয়া সফরে রাজনাথ

রাশিয়া সফরে রাজনাথ

আগামী ১৮ সেপ্টেম্বর ৫দিনের রাশিয়া সফরে যাচ্ছেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী রাজনাথ সিং। দু'দেশের মধ্যে নানা গুরুত্বপূর্ণ বিষয়ে আলোচনা করার কথা রয়েছে তাঁর।

উত্তর কোরিয়ায় বন্যা

উত্তর কোরিয়ায় বন্যা

উত্তর কোরিয়ায় ভয়াবহ বন্যা। প্রাকৃতিক বিপর্যরে জেরে এখনও পর্যন্ত ১৩৩ জনের মৃত্যুর খবর পাওয়া গিয়েছে। নিখোঁজ রয়েছেন অন্তত ৩৯৫ জন। সংবাদসংস্থা এএফপি সূত্রে এই খবর পাওয়া গিয়েছে।

ব্যবসায়ীকে গুলি, স্ত্রীকে কুপিয়ে খুন কুলটিতে

ব্যবসায়ীকে গুলি, স্ত্রীকে কুপিয়ে খুন কুলটিতে

ব্যবসায়ীর বাড়িতে অতর্কিতে হামলা। ব্যবসায়ীকে লক্ষ্য করে চলল গুলি। তাঁর সামনেই স্ত্রীকে কুপিয়ে খুন করল দুষ্কৃতীরা। রবিবার রাতে চাঞ্চল্যকর ঘটনাটি ঘটেছে আসানসোলের কুলটি থানা এলাকার লোকনাথ পল্লিতে। মৃতের নাম অনিমা বাউরি। আসানসোল জেলা হাসপাতালে মৃত্যু হয় তাঁর। পেটে গুলি লাগায় আশঙ্কাজনক সন্তোষ বাউরিকে ভর্তি করা হয়েছে দুর্গাপুরের একটি বেসরকারি হাসপাতালে। জমি কেনাবেচার কাজ করেন সন্তোষ বাউরি। প্রাথমিক তদন্তে পুলিসের অনুমান, জমি নিয়ে কোনও গণ্ডগোলের জেরেই এই হামলা চালানো হয়েছে। পুলিশ তদন্ত শুরু করেছে।

প্রথম পাঁচে সাক্ষী

প্রথম পাঁচে সাক্ষী

রিও অলিম্পিকে কুস্তির ৫৮ কেজি বিভাগে ব্রোঞ্জ পাওয়া সাক্ষী মালিক এবার বিশ্ব র‌্যাঙ্কিংয়ে প্রথম পাঁচ জনের মধ্যে জায়গা পেলেন। ওয়া্রল্ড রেস্টলিং ফেডারেশন বা বিশ্ব কুস্তি সংস্থা যে ক্রমতালিকা প্রকাশ করেছে, তাতে চার নম্বরে আছেন সাক্ষী।

কানপুরে ভারতের ৫০০ তম টেস্ট

কানপুরে ভারতের ৫০০ তম টেস্ট

কানপুরের গ্রিন পার্ক স্টেডিয়ামে ২২ সেপ্টেম্বর থেকে শুরু হতে চলা ভারত-নিউ জিল্যান্ড সিরিজের প্রথম টেস্ট ভারতীয় দলের ৫০০-তম টেস্ট হতে চলেছে। এই বিশেষ মুহূর্তটিকে বিশেষভাবে স্মরণীয় করে রাখতে চাইছে বিসিসিআই। দেশের জীবিত সব প্রাক্তন অধিনায়ককে আমন্ত্রণ জানানো হচ্ছে। তাঁদের সংবর্ধনাও দেওয়া হবে বলে জানা গিয়েছে।

কর্ণাটকে তুমুল বিক্ষোভ

কর্ণাটকে তুমুল বিক্ষোভ

কাবেরী নদীর জলবণ্টন ইস্যুতে তুমুল বিক্ষোভ শুরু হয়েছে কর্ণাটক জুড়ে। এদিন পরিস্থিতি চরমে উঠলে বেঙ্গালুরু শহর জুড়ে ১৪৪ ধারা জারি করা হয়। পরে অবশ্য তা তুলে নেওয়া হয়েছে। শহরের নানা প্রান্তে বিক্ষোভকারীরা ভাঙচুর করেছে ও গা়ড়ি জ্বালিয়ে দিয়েছে বলে জানা গিয়েছে।

দুর্নীতির অভিযোগে দুই মন্ত্রীকে বরখাস্ত

দুর্নীতির অভিযোগে দুই মন্ত্রীকে বরখাস্ত

দুর্নীতির অভিযোগে দুই মন্ত্রীকে বরখাস্ত করলেন উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী অখিলেশ সিং যাদব। বেআইনি খনি উত্তোলনে মদত দেওয়ার অভিযোগে নাম জড়ায় খনি মন্ত্রী গায়ত্রী প্রজাপতির। এদিকে জমি দখল ও দুর্নীতির দায়ে অভিযুক্ত হন পঞ্চায়েতি রাজ মন্ত্রী রাজকিশোর সিংহ। দুজনকেই সরিয়ে দিয়েছেন মুখ্যমন্ত্রী।

English summary
Latest News Update : September 12, 2016 in Pic
Please Wait while comments are loading...