Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

(ছবি) ১১ সেপ্টেম্বর : সারাদিনের গুরুত্বপূর্ণ খবরগুলি একনজরে

  • By: Oneindia Bengali Digital Desk
Subscribe to Oneindia News

বেঙ্গালুরু, ১১ সেপ্টেম্বর : প্রতিমুহূর্তে দেশের নানা প্রান্তে বিভিন্ন ঘটনা ঘটে চলেছে। একঝলকে সেই সব খবর দেখে নিন ছবিতে।

জেএনইউয়ে জয়ী বামেরা

জেএনইউয়ে জয়ী বামেরা

জওহরলাল নেহরু বিশ্ববিদ্যালয়ের ছাত্র সংসদের ভোটে ক্ষমতা ধরে রাখল বাম সংগঠনগুলি। এবছরে প্রচারের আলো ছিল জেএনইউয়ের ভোট ঘিরে। এ বছরই বিশ্ববিদ্যালয়ের ছাত্র সংসদের সভাপতি কানহাইয়া কুমার ও তাঁর সঙ্গীদের রাষ্ট্রদ্রোহিতার অভিযোগে গ্রেফতার করা হয়েছিল। দিল্লি বিশ্ববিদ্যালয়ে অবশ্য জিতেছে এবিভিপি।

দিল্লিতে ভূমিকম্প

দিল্লিতে ভূমিকম্প

শনিবার রাত ৯টার আশেপাশে মাঝারি ভূমিকম্পে কেঁপে উঠল দিল্লি ও সংলগ্ন এলাকা। এনসিআর এলাকাতেও কম্পন অনুভূত হয়েছে। রিখটার স্কেলে কম্পনের মাত্রা ছিল ৪.১। হরিয়ানাতেও কম্পন অনুভূত হয়েছে। তবে ক্ষয়ক্ষতির কোনও ঘটনা জানা যায়নি। এই নিয়ে গত এক বছরের কিছু বেশি সময়ে বেশ কয়েকবার কেঁপে উঠল দেশের রাজধানী।

কাশ্মীরে গুলি গেলে নিহত পুলিশ

কাশ্মীরে গুলি গেলে নিহত পুলিশ

জঙ্গি-পুলিশ সংঘর্ষে গুলি লেগে প্রাণ গেল এক পুলিশের। আহত হয়েছেন এক সাধারণ মানুষও। ঘটনাটি ঘটেছে এদিন সকালে পুঞ্চ এলাকায়। জঙ্গিদের সঙ্গে এনকাউন্টারের সময়েই এক পুলিশ গুলিতে নিহত হন। ফলে সবমিলিয়ে জম্মু ও কাশ্মীরে অশান্তির মেঘ এখনও কাটেনি। গত দু'মাস ধরে এইভাবেই বারবার অশান্ত হয়ে উঠেছে উপত্যকা।

ফের দিল্লিতে ধর্ষণ

ফের দিল্লিতে ধর্ষণ

দিল্লিতে এক তরুণীকে গণধর্ষণের অভিযোগ উঠল দুই অটোচালকের বিরুদ্ধে। ঘটনার সময় ওই তরুণীর সঙ্গেই ছিল তাঁর ২ বছরের মেয়ে। অভিযোগ, নয়াদিল্লি রেলস্টেশন থেকে তাঁকে নিয়ে গিয়ে পূর্বদিল্লির লক্ষ্মীনগর এলাকায় এক নির্জনস্থানে ধর্ষণ করে ওই দুই ব্যক্তি। ওই তরুণী লুধিয়ানা থেকে লখনৌ যাচ্ছিলেন বলে পুলিশ জানিয়েছে।

আফগান হুমকি

আফগান হুমকি

ভারতের সঙ্গে বাণিজ্যের জন্য আফগান ব্যবসায়ীদের ওয়াঘা সীমান্ত ব্যবহার করতে দিতে হবে পাকিস্তানকে। তা না করলে মধ্য এশিয়ার সঙ্গে পাকিস্তানের যোগাযোগ ও ব্যবসার সমস্ত ট্রানজিট রুট বন্ধ করে দেওয়া হবে বলে হুঁশিয়ারি দিল আফগানিস্তান।

নির্বাচক খুঁজছে বিসিসিআই

নির্বাচক খুঁজছে বিসিসিআই

ভারতীয় নির্বাচনদের বেছে নেওয়ার জন্য বিজ্ঞপ্তি দিল বিসিসিআই। তবে নির্বাচক নিয়োগের নিয়মে বেশ কিছু বদল আনা হয়েছে। জাতীয় বা আন্তর্জাতিক স্তরে ম্যাচ খেলার অভিজ্ঞতা, বয়সের উর্ধ্বসীমার মতো নতুন নিয়ম চালু করা হয়েছে। সংশ্লিষ্ট শর্তগুলি পূরণ করতে পারলে তবেই নির্বাচক হতে পারবেন আবেদনকারীরা।

ইউএস ওপেনে চ্যাম্পিয়ন অ্যাঞ্জেলিকে কেরবার

ইউএস ওপেনে চ্যাম্পিয়ন অ্যাঞ্জেলিকে কেরবার

ক্যারোলিনা প্লিসকোভাকে হারিয়ে ইউএস ওপেনে মহিলা সিঙ্গলসে চ্যাম্পিয়ন হলেন অ্যাঞ্জেলিকে কেরবার। সেই সঙ্গে তিনি টেনিস র‌্যাঙ্কিংয়ের শীর্ষে পৌঁছে গেলেন। বছরের প্রথম গ্র্যান্ড স্ল্যাম অস্ট্রেলিয়ান ওপেন চ্যাম্পিয়ন হয়েছিলেন কেরবার। এবার বছরের শেষ গ্র্যান্ড স্ল্যামও জিতলেন জার্মানির এই খেলোয়াড়।

টি২০-র শীর্ষে বিরাট

টি২০-র শীর্ষে বিরাট

টি-২০ ক্রিকেটে ব্যাটসম্যানদের মধ্যে শীর্ষস্থান ধরে রাখলেন ভারতের টেস্ট দলের অধিনায়ক বিরাট কোহলি। তাঁর সংগৃহীত পয়েন্ট ৮২০। দ্বিতীয় ও তৃতীয় স্থানে যথাক্রমে অস্ট্রেলিয়ার অ্যারন ফিঞ্চ ও গ্লেন ম্যাক্সওয়েল।

কিউয়িদের বিরুদ্ধে দল নির্বাচন

কিউয়িদের বিরুদ্ধে দল নির্বাচন

নিউজিল্যান্ডের বিরুদ্ধে আসন্ন টেস্ট সিরিজের জন্য ভারতীয় দল নির্বাচন হবে সোমবার। সন্দীপ পাতিলের নেতৃত্বাধীন নির্বাচক কমিটি দল বেছে নেবে। ওয়েস্ট ইন্ডিজে টেস্ট সিরিজ জিতে আসা দলে বদল হওয়ার সম্ভাবনা কম বলে জানা গিয়েছে।

রাজস্থানের মুখ্য সচিবের বিরুদ্ধে যৌন নির্যাতনের অভিযোগ মেয়ের

রাজস্থানের মুখ্য সচিবের বিরুদ্ধে যৌন নির্যাতনের অভিযোগ মেয়ের

রাজস্থানের মুখ্য সচিব ওমপ্রকাশ মীনার বিরুদ্ধে গুরুতর অভিযোগ। তাঁর মেয়ে গীতাঞ্জলি অভিযোগ করেছেন, ছোটবেলা থেকে বাবার হাতে যৌন নির্যাতন সহ্য করতে হয়েছে তাঁকে। শুধু তাই নয়, পুত্রসন্তানের জন্ম দিতে না পারার জন্য ওমপ্রকাশ ও তাঁর পরিবার গীতাঞ্জলির মা গীতা সিংয়ের ওপর শারীরিক অত্যাচার চালিয়েছে। গীতাও বলেছেন, কীভাবে মীনা ও তাঁর পরিবারের লোকের হাতে তাঁকে ও তাঁর মেয়েকে অত্যাচারিত হতে হয়েছে। গীতাঞ্জলি হাইকোর্টে বিবৃতি দিয়ে মায়ের অভিযোগ সমর্থন করেছেন।

English summary
Latest News Update : September 11, 2016 in Pic
Please Wait while comments are loading...