Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

দার্জিলিং-এও কি লস্কর-ই-তৈবা, কী বলছে গোয়েন্দা রিপোর্ট

  • Posted By: Dibyendu
Subscribe to Oneindia News

"আমরা দার্জিলিং-এ লড়াই করব, সিকিমে লড়াই করব, শ্রীনগরে লড়াই করব, ভূটানেও লড়াই করব।' সোশ্যাল নেটওয়ার্কিং সাইটের মাধ্যমে প্রচারিত ভিডিও-য় জঙ্গিদের কাছে এমনই আবেদন করছে লস্করের অন্যতম প্রধান স্থপতি আমির হামজা।

দার্জিলিং-সহ গোটা উত্তর-পূর্ব ভারতে সন্ত্রাস সৃষ্টির লক্ষ্যে ভারতে অবস্থানকারী সব জেহাদিদের কাছে লড়াইয়ে সামিল হতে আবেদন করা হয়েছে।

দার্জিলিং-এও কি লস্কর-ই-তৈবা, কী বলছে গোয়েন্দা রিপোর্ট

ভিডিও-র সত্যতা যাচাই করতে গিয়ে গোয়েন্দারা দেখেছেন, লাহোরের কোনও এক গোপন জায়গা থেকে ভিডিওটি রেকর্ড করা হয়েছে জুলাইয়ের উনিশ তারিখ নাগাদ।

কেন্দ্রীয় গোয়েন্দারা ভিডিও সম্বলিত রিপোর্টটি পেশ করেছেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী রাজনাথ সিং-এর কাছে। দার্জিসিং-এ সম্প্রতি তৈরি হওয়া অশান্তির পরিবেশকে জঙ্গিরা ব্যবহার করতে চাইছে। ভিডিওটি রাজ্য প্রশাসনের কাছে পাঠিয়ে রাজ্যের কাছে কোনও বাড়তি তথ্য আছে কিনা, সে বিষয়েও জানতে চেয়েছে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রক।

দার্জিলিং-এও কি লস্কর-ই-তৈবা, কী বলছে গোয়েন্দা রিপোর্ট

ভিডিও-য় ভারতে ধর্মযুদ্ধে অংশ নেওয়ার জন্য জঙ্গিদের কাছে আবেদন করা হয়েছে। একইসঙ্গে চিনের সঙ্গে বর্তমান দ্বিপাক্ষিক সম্পর্ককেও কাজে লাগাতে চেয়েছে পাকিস্তানের এই জঙ্গি সংগঠন। এপ্রসঙ্গে লস্কর নেতার হুঁশিয়ারি, ভারত যদি ভূটানে সেনা মোতায়েন করে চিনকে প্রতিহত করতে চায়, তাহলে পাকিস্তান সীমান্ত দিয়ে শ্রীনগরে চিনের সেনা প্রবেশ করবে।

দার্জিলিং-এও কি লস্কর-ই-তৈবা, কী বলছে গোয়েন্দা রিপোর্ট

ভিডিও-তে বাংলাদেশ নিয়েও, হুমকি দিয়েছে লস্কর। একটা বাংলাদেশের বদলে ভারতের সাতটা প্রদেশ দখলের হুমকি দিয়েছে তারা।

কেন্দ্রীয় গোয়েন্দাদের এই রিপোর্টে বিপাকে পড়েছে মোর্চা। বিষয়টি নিয়ে রাজ্যের গোয়েন্দাদের ওপরই দোষ চাপিয়েছে মোর্চা নেতৃত্ব।

English summary
Lashkar threatens to attack Darjeeling, central intelligence got a video
Please Wait while comments are loading...