Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

অর্থ জালিয়াতি অভিযোগে বিপদ বাড়ল লালু কন্যা মিসার, দিল্লির বাড়িতে ইডির তল্লাশি

  • Posted By: Dibyendu
Subscribe to Oneindia News

লালুপ্রসাদ যাদবের কন্যা রাজ্যসভার সাংসদ মিসা ভারতীর দিল্লির সৈনিক ফার্মের বাড়িতে তল্লাশি চালাল ইডি। তার বিরুদ্ধে চলা প্রিভেনশন অফ মানি লন্ডালিং কেসের প্রেক্ষিতেই শনিবার সকালে এই তল্লাশি চলে বলে জানা গেছে।

এই বছরের মে-তে সিএ রাজেশ আগরওয়ালকে গ্রেফতার করে ইডি। রাজেশ মিসার সঙ্গেই ৮ হাজার কোটির পিএমএলএ মামলায় অভিযুক্ত। একই মামলায় অভিয়ুক্ত মিসার স্বামী শৈলেশ কুমারও । এক হাজার কোটি টাকার বেনামী জমি মামলায় কর ফাঁকির অভিযোগে জুন মাসে একাধিক বার আয়কর বিভাগের জিজ্ঞাসাবাদ এড়িয়ে গিয়েছেন লালু কন্যা মিসা ভারতী।

বিপদ বাড়ল লালু কন্যা মিসার, বাড়িতে তল্লাশি ইডির

শুক্রবারই রেলমন্ত্রী থাকাকালীন ২০০৬-এ রাঁচি ও পুরিতে হোটেল বন্টনে টেন্ডার দুর্নীতির অভিযোগে লালুপ্রসাদের পাটনার বাড়িতে হানা দেয় সিবিআই। দিল্লি. রাঁচি, পুরি, গুরুগ্রামসহ বারোটি জায়গায় একসঙ্গে তল্লাশি চালায় সিবিআই। আরজেডি প্রধান লালুপ্রসাদ যাদব ছাড়াও, স্ত্রী রাবড়ি দেবী, ছেলে বিহারের উপমুখ্যমন্ত্রী তেজস্বী যাদব এবং আইআরসিটিসির এক প্রাক্তন ম্যানেজারসহ আরও কয়েকজনের বিরুদ্ধে মামলা দায়ের করে সিবিআই। বারো বছর আগে লালু যখন রেলমন্ত্রী ছিলেন, তখন রেলের দুটি হোটেল একটি বেসরকারি সংস্থাকে হস্তান্তর করা হয়েছিল। সেই ঘটনারই তদন্ত করছে সিবিআই। অভিযোগ, হোটেলের বিনিময়ে সেই বেসরকারি সংস্থা লালুর কাছের একটি সংস্থাকে দুই একর জমি দিয়েছিল।

পশুখাদ্য মামলায় হাজিরা দেওয়ার জন্য শুক্রবার রাঁচিতে ছিলেন লালু যাদব। বাড়িতে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার হানার পর তাঁর অভিযোগ, প্রতিহিংসার রাজনীতি করছেন বিজেপি সভাপতি অমিত শাহ এবং প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। বিহারের মহাজোটে তারা ফাটল ধরানোর চেষ্টা করছেন বলেও অভিযোগ করেছেন লালু যাদব।

রাজনৈতিক প্রতিহিংসার দাবি উড়িয়ে দিয়েছে বিজেপি। বিহারের বিজেপি নেতা সুশীল কুমার মোদী মুখ্যমন্ত্রী নীতীশ কুমারের কাছে বিষয়টি নিয়ে নীরবতা ভাঙার আহ্বান করেছেন। একইসঙ্গে লালু পুত্র বিহারের উপমুখ্যমন্ত্রী তেজস্বী যাদবকে ক্যাবিনেট থেকে বরখাস্তেরও দাবি করেছেন।

English summary
Laluprasad Yadav's daughter Misa Bharti's home in delhi raided by ED in corruption case. His husband is a co-accused in this case.
Please Wait while comments are loading...