Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

নীতীশকে সুবিধাবাদী তকমা রাহুলের, স্বমেজাজেই নীতীশের মুণ্ডপাত করলেন লালুও

  • Posted By: Soumik
Subscribe to Oneindia News

নীতীশ যে বিহারের মহাজোটকে ভাঙার পরিকল্পনা করছেন তা তিন-চার মাস আগে থেকেই জানতেন কংগ্রেস সহ-সভাপতি রাহুল গান্ধী। বৃহস্পতিবার এমনই দাবি করলেন তিনি। সেইসঙ্গে নীতীশ কুমারকে সুবিধেবাদী বলেও মন্তব্য করেছেন তিনি। 

[আরও পড়ুন: ষষ্ঠবারের জন্য বিহারের মুখ্যমন্ত্রীর মসনদে নীতীশ কুমার, উপমুখ্যমন্ত্রী সুশীল মোদী]

নীতীশকে সুবিধাবাদী তকমা রাহুলের, স্বমেজাজেই নীতীশের মুণ্ডপাত করলেন লালুও

রাহুল আরও বলেন, ভারতের রাজনীতিতে এটাই সমস্যা। কারও কোনও গ্রহণযোগ্যতা নেই, শুধুমাত্র ক্ষমতার জন্য তারা খারাপ লোকেদের সঙ্গে হাত মেলাতেও দ্বিধা করে না। উল্লেখ্য গত শনিবারই রাহুল গান্ধীর সঙ্গে দেখা করেন নীতীশ কুমার। কিন্তু রাহুলও মহাজোট বাঁচাতে তেজস্বীর পক্ষ নেন বলে সূত্রের খবর।

অপরদিকে বৃহস্পতিবারও নিজের মেজাজেই ছিলেন আরজেডি সুপ্রিমো লালু প্রসাদ যাদব। এদিন আবার নীতীশকে ভস্মাসুর বলেই বর্ণনা করেছেন লালু। সাংবাদিক সম্মেলনে তিনি বলেন, 'নীতীশের কপালে তিলক কেটে আমি বলেছিলাম, যাও ভগবান শিবের মত রাজত্ব কর, কিন্তু নীতীশ ভস্মাসুর প্রমাণিত হল' । লালুর মতে, নীতীশ বিহারের মানুষের সঙ্গে প্রতারণা করেছেন। একসময় এই নীতীশই শপথ নিয়েছিলেন যে বিহারে বিজেপিকে ফিরে আসতে দেবেন না। এবার নীতীশ কোন মুখে বিহারবাসীর সামনে দাঁড়াবেন সে প্রশ্নও তুলেছেন লালু। তাঁর দাবি, তাঁর কোনও লোভ ছিল না, সেকারণেই তিনি নীতীশকে মুখ্যমন্ত্রীর আসনে বসিয়েছিলেন। রাহুলের মত লালুও নীতীশকে সুবিধাবাদী বলেই বর্ণনা করেছেন। বিহারের রাজনীতিতে এই ম্যাচ আগে থাকতেই ফিক্স ছিল বলে মন্তব্য করেছেন তিনি।

এদিকে বিহারের রাজ্য়পালের পদক্ষেপের বিরুদ্ধে সুপ্রিমকোর্টে যাওয়ার চিন্তাভাবনা করা হচ্ছে বলেও জানিয়েছেন লালুপ্রসাদ। তবে ভেঙে পড়ার কোনও কারণ দেখছেন না লালু। নীতীশ ছেড়ে  গেলও মমতা বন্দ্যোপাধ্যায়, অখিলেশ যাদব ও মায়াবতীকে সঙ্গে নিয়ে বৃহত্তর জোট গড়ে তোলা হবে বলে জানিয়েছেন লালু। 

[আরও পড়ুন: নীতীশের বিজেপি 'প্রেম' নিয়ে টুইটে মজাদার কটাক্ষ অখিলেশের]

English summary
Lalu Prasad Yadav terms Nitish as an opportunist and a traitor. Rahul Gandhi said, he apprehended the situation 3-4 months back.
Please Wait while comments are loading...