Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

কুলভূষণ যাদবের ফাঁসির নির্দেশ : সংসদে একজোট সমস্ত রাজনৈতিক দল, পাক সিদ্ধান্তের নিন্দায় সরব কেন্দ্র!

Subscribe to Oneindia News

নয়াদিল্লি, ১১ এপ্রিল : কুলভূষণ যাদবের ফাঁসির ঘটনায় লোকসভায় একজোট সমস্ত দলগুলির দাবি, এই বিষয়ে নরেন্দ্র মোদী সরকারের পাকিস্তানের বিরুদ্ধে কড়া পদক্ষেপ নেওয়া উচিত এবং প্রাক্তন ভারতীয় নৌসেনাকে দেশে ফিরিয়ে আনা উচিত।

চরবৃত্তির অভিযোগ এক বছর আগে পাকিস্তানে গ্রেফতার হওয়া প্রাক্তন নৌসেনা কর্মী কুলভূষণ যাদবের ফাঁসি ঘোষণার পাক নির্দেশের সমালোচনায় মুখর হয়েছে কেন্দ্রীয় সরকারও। কেন্দ্রের তরফে জানানো হয়েছে ভারতীয় নাগরিক কুলভূষণ যাদব যাতে সুবিচার পায় তা নিশ্চিত করবে সরকার।

কুলভূষণ যাদবের ফাঁসির নির্দেশ : সংসদে একজোট সমস্ত রাজনৈতিক দল, পাক সিদ্ধান্তের নিন্দায় সরব কেন্দ্র!

মঙ্গলবার এই প্রসঙ্গে বক্তব্য রাখতে গিয়ে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী রাজনাথ সিং প্রশ্ন তোলেন, "কুলভূষণ যাদবের কাছে বৈধ ভিসা ছিল, তাহলে কি করে তিনি চর হতে পারেন? দূতাবাসের যোগাযোগও অস্বীকার করা হয়েছিল। ভারত সরকার কুলভূষণ যাদবের জন্য প্রয়োজনীয় যাবতীয় কিছু করবে, এবং তিনি যাতে সুবিচার পান তাও নিশ্চিত করা হবে।"

বিরোধী দলগুলি এদিন সংসদে পাকিস্তানের বিরোধিতা করে এবং যাদবের ঘটনায় প্রধানমন্ত্রীর হস্তক্ষেপের দাবি জানায়। এই ইস্যুতে কংগ্রেস মুলতুবি নোটিস দেয়। লোকসভার বিরোধী দলনেতা কংগ্রেসের মল্লিকার্জুন খারগে বলেন, "আমাদের প্রধানমন্ত্রী পাকিস্তানের সঙ্গে বৈঠক করছেন, বিয়েতে যোগ দিচ্ছেন, এখন কেন কোনও বৈঠক নয়? যদি যাদবের সাহায্য করতে অসমর্থ হয় সরকার তাহলে তা এই সরকারের দুর্বলতা।"

কংগ্রেস সাংসদ শশী থারুরও বিষয়টি মোদী সরকারের আন্তর্জাতিক স্তরে গিয়ে নিষ্পত্তি করা উচিৎ বলে দাবি জানিয়েছেন। তিনি বলেন, "আমাদের বিশ্বকে বোঝানো উচিৎ আজ পাকিস্তান যা আমাদের দেশের নাগরিকের সঙ্গে করছে তা আগামী দিনে অন্যান্য দেশের সঙ্গেও করতে পারে।"

লোকসভার পাশাপাশি এদিন রাজ্যসভায় বিদেশমমন্ত্রী সুষমা স্বরাজ যাদবকে দেওয়া পাকিস্তানের ফাঁসির সাজার নির্দেশের কড়া নিন্দা করেছেন। বিদেশমন্ত্রী নিজের সুর চড়িয়ে বলেন, ভারতীয় নাগরিকের বিরুদ্ধে পাকিস্তানের কাছে কোনও তথ্যপ্রমাণ নেই। এই ঘটনাকে পূর্বপরিকল্পতি হত্যা বলেও মন্তব্য করেন তিনি। পাশাপাশি সুষমার হুঁশিয়ারি, "আমি পাকিস্তানকে সাবধান করছি, যদি যাদবের মৃত্যুদণ্ড প্রসঙ্গে ওরা এগোয় তাহলে ভারতের সঙ্গে পাকিস্তানের দ্বিপাক্ষিক চুক্তিতে তার পরিণাম মিলবে। "

English summary
Kulbhushan Jadhav: Political parties unite in Lok Sabha, Centre condemns Pak decision
Please Wait while comments are loading...