Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

"পাকিস্তান কুলভূষণকে ইতিমধ্যে মেরে ফেলেছে" দাবি বিজেপি নেতা আরকে সিংয়ের

  • Posted By:
Subscribe to Oneindia News

নয়াদিল্লি, ১২ এপ্রিল : ভারতের স্বরাষ্ট্রমন্ত্রী রাজনাথ সিং ও বিদেশমন্ত্রী সুষমা স্বরাজ যখন পাকিস্তানে চরবৃত্তির অভিযোগে ফাঁসির সাজাপ্রাপ্ত ভারতীয় নাগরিক কুলভূষণ যাদবকে বাঁচানোর বিষয়ে তদ্বির করছেন, তখন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রকের প্রাক্তন সচিব তথা বর্তমান বিজেপি সাংসদ আরকে সিং দাবি করেছেন অন্য কিছু।

আরকে সিংয়ের দাবি, কুলভূষণ যাদবকে ইতিমধ্যে পাকিস্তান অত্যাচার করে মেরে ফেলেছে। এমন সম্ভাবনা রয়েছে ষোলো আনা। তিনি আশঙ্কা করছেন, যাদবকে হয়ত ইতিমধ্যে মেরে ফেলেছে পাকিস্তান। এবং এখন ট্রায়াল সহ নানারকম গল্প ফাঁদছে ভারতকে বিভ্রান্ত করতে।

"পাকিস্তান কুলভূষণকে ইতিমধ্যে মেরে ফেলেছে" দাবি আরকে সিংয়ের

আরকে সিংয়ের দাবি, ভারত কুলভূষণ যাদবের সঙ্গে কথা বলতে চেয়েছিল, তবে তাতে পাকিস্তান সরকার সম্মত হয়নি। মোট ১৩ বার আবেদন করার পরও পাকিস্তানে থাকা কুলভূষণের সঙ্গে যোগাযোগ করতে দেওয়া হয়নি। আর এখানেই তৈরি হয়েছে যাবতীয় আশঙ্কা। তাই তাঁর মনে হচ্ছে পাকিস্তান যাদবকে মেরে ফেলেছে, এমনটা অসম্ভব নয়।

২০১৬ সালের মার্চে কুলভূষণকে গ্রেফতার করে পাকিস্তান। তারপর তাঁর সঙ্গে যোগাযোগ করা যায়নি। হঠাৎ করে পাকিস্তান ঘোষণা করতেই পারে যে কুলভূষণকে ফাঁসি দেওয়া হয়ে গিয়েছে। ফলে সে বেঁচে রয়েছে নাকি পাকিস্তান তাঁর সঙ্গে অন্য কিছু করেছে তা ভারতের জানার একমাত্র উপায় হল 'কনস্যুলার অ্যাকসেস'। এটা পেলেই ভারত কুলভূষণের সম্পর্কে সঠিক তথ্য জানতে পারবে। তার আগে নয়।

প্রসঙ্গত, ১৯৯১-২০০৩ সাল পর্যন্ত ভারতীয় নৌবাহিনীর অফিসার ছিলেন কুলভূষণ। অবসর নেওয়ার পরে তিনি ইরানে বাস করতে থাকেন ও সেখানে ব্যবসা শুরু করেন। ২০১৬ সালের মার্চে পাকিস্তান-ইরান সীমান্তে সারাভন থেকে কুলভূষণকে গ্রেফতার করে পাকিস্তান। তাঁর বিরুদ্ধে চরবৃত্তি, ষড়যন্ত্র সহ একাধিক ধারায় অভিযোগ এনে তাঁকে পাকিস্তানে ফাঁসির সাজা দেওয়া হয়েছে।

English summary
Kulbhushan Jadhav might have been already tortured and killed: Former Home Secretary RK Singh
Please Wait while comments are loading...