Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

এবছর নেই 'ভারত রত্ন'! কারা পাচ্ছেন 'পদ্ম সম্মান'?

  • Posted By:
Subscribe to Oneindia News

নয়াদিল্লি, ২৫ জানুয়ারি : আজ বিকেলের দিকেই ঘোষণা হতে চলেছে দেশের সম্মানীয় 'পদ্ম পুরস্কারের' তালিকা। তার আগেই সূত্র মারফতৎ জানা গিয়েছে, এবছরের 'পদ্ম সম্মান' পেতে চলেছেন ক্রিকেটার বিরাট কোহলি, ন্যাশনালিস্ট কংগ্রেস পার্টি নেতা শরদ পাওয়ার, বিজেপি নেতা মূরলী মনোহর যোশী প্রমুখ। তবে সূত্রের দাবি, দেশের সবচেয়ে বড় সম্মান ভারত রত্ন- এ এবছর কেউ ভূষিত হচ্ছেন না।[শুধুমাত্র অসৎ ব্যক্তিদেরই পদ্ম পুরস্কার দেওয়া হয় : শরদ যাদব]

জানা গিয়েছে, ন্যাশনালিস্ট কংগ্রেস পার্টি নেতা ও প্রাক্তন বিসিসিআই চেয়ারম্যান শরদ পাওয়ার, বিজেপি নেতা মূরলী মনোহর যোশী , জম্মুও কাশ্মীরের প্রয়াত প্রাক্তন মুখ্যমন্ত্রী মুফতি মহম্মদ সঈদ, প্রাক্তন লোকসভার স্পিকার পি এ সাংমা, মধ্যপ্রদেশের প্রাক্তন প্রয়াত প্রাক্তন মুখ্যমন্ত্রী সুন্দর লাল পাটওয়া সম্মানিত হতে চলেছেন পদ্মবিভূষণ সম্মানে।

এবছর নেই 'ভারত রত্ন'! কারা পাচ্ছেন 'পদ্ম সম্মান'?

এঁরা ছাড়াও পদ্মবিভূষণ সম্মান পাচ্ছেন গায়ক কেজে ইয়েসুদাস। পদ্মশ্রী সম্মান পেতে চলেছেন, ক্রিকেটার বিরাট কোহলি। তিনি ছা়ড়াও এই সম্মানে ভূষিত হতে চলেছেন রিও অলিম্পিকে পদকজয়ী সাক্ষী মালিক। তিনি ছাড়াও এই সম্মান পাচ্ছেন জিমন্য়াস্ট দীপা কর্মকার। রিও অলিম্পিকে তাঁর প্রদর্শন ছিল নজর কাড়ার মতো। 'ডিসকাস থ্রো'- এর বিকাশ গওড়া ও হকি খেলোয়াড় পিআর শ্রীজেশ পেতে চলেছেন পদ্মশ্রী সম্মান। এছাড়াও  শোনা যাচ্ছে পদ্ম সম্মানে ভূষিত হতে চলেছেন শেফ সঞ্জীব কাপুর।

পদ্মভূষণ পাচ্ছেন অলিম্পিকে রুপোর পদক জয়ী ব্যাটমিন্টন খেলোয়াড় পিভি সিন্ধু। এছা়ড়াও পদ্মভূষণ পেতে চলেছেন ভারতীয় ক্রিকেট দলের প্রাক্তন অধিনায়ক এমএস ধোনি, ব্যাটমিন্টন কোচ ও প্রাক্তন খেলোয়াড় পুলেল্লা গোপিচাঁদ। গায়ক শঙ্কর মহাদেবন, সোনু নিগম, অভিনেতা ঋষি কাপুর,গায়ক কৈলাশ খের,অভিনেতা মনোজ বাজপেয়ি সমেত অনেকে।

প্রবাসী ভারতীয়দের মধ্যে 'এইডস' সংক্রান্ত গবেষণার জন্য পদ্মশ্রী সম্মান পেতে চলেছেন ড ঃ সুনীতি সলোমন। একই সম্মানে ভূষিত হতে চলেছেন, শিল্পী ইমরাত খান। সমাজ সেবার কাজের জন্য এই সম্মান পাচ্ছেন নেপালের প্রবাসী ভারতীয় অনুরাধা কৈরালা।

সাংবাদিকদের মধ্যে পদ্মশ্রী সম্মান পেতে চলেছেন, চলচ্চিত্র সমালোচক ভাবনা সৌম্য। মোহনবীণাবাদক শিল্পী বিশ্বমোহন ভাট পাচ্ছেন পদ্মভূষণ সম্মান। সঙ্গীতশিল্পী অনুরাধা পড়ওয়ালকে সম্মানিত করা হবে পদ্মশ্রীতে।

English summary
Cricketer Virat Kohli,Nationalist Congress Party (NCP) leader Sharad Pawar and senior BJP leader Murli Manohar Joshi has made it to the list of Padma awardees for this year.
Please Wait while comments are loading...