Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

জেল পালানো খালিস্তানি জঙ্গি নেতা হরমিন্দর মিন্টু গ্রেফতার

  • Written By:
Subscribe to Oneindia News

নয়াদিল্লি, ২৮ নভেম্বর : পাঞ্জাবের জেল ভেঙে রবিবার পালিয়ে যাওয়া খালিস্তানি লিবারেশন ফ্রন্ট প্রধান হরমিন্দর মিন্টুকে গ্রেফতার করল পুলিশ। দিল্লি থেকে তাকে গ্রেফতার করা হয়েছে।

রবিবার সকালে ১২-১৪ জনের সশস্ত্র দল (তার মধ্যে কেউ কেউ আবার পুলিশের বেশে ছিল) পাঞ্জাবের পাতিয়ালা জেলার নাভা সেন্ট্রাল জেলে হামলা চালিয়ে খালিস্তানি জঙ্গি হরমিন্দর মিন্টু ও পাঁচ গ্যাংস্টারকে নিয়ে পালিয়ে যায়।

জেল পালানো খালিস্তানি নেতা হরমিন্দর মিন্টু গ্রেফতার

দুষ্কৃতীরা মোট চারটি গাড়ি ব্যবহার করেছিল। তার মধ্যে তিনটি গাড়ি বাইরে পার্ক করা ছিল। এবং একটি গাড়ি জেলে গেটের বাইরে রাখা ছিল। দুষ্কৃতীদের মধ্যে কেউ কেউ পাগড়ি পড়েছিল আর কারও কারও দাড়ি কামানো ছিল।

পুলিশ জানিয়েছে, দলের মধ্যে মোট ৪-৫ জন পুলিশের বেশে ছিল। সঙ্গে সাধারণ বেশ তাদের সঙ্গী ছিল। তবে তাদের হাতে হাতকড়া পরিয়ে আনা হয়েছিল যাতে দুষ্কৃতী ভেবে সন্দেহ হয়। জেলে ঢুকেই কয়েকমিনিটের মধ্যেই তারা হরমিন্দর মিন্টু ও বাকী গ্যাংস্টারদের ছাড়িয়ে নিয়ে পালিয়ে যায়।

এই ঘটনার পর গোটা পাঞ্জাবে লাল সতর্কতা জারি হয়। পার্শ্ববর্তী রাজ্যগুলির সীমানায় কড়া প্রহরা বসে। এসবের মাঝেই জেলের সুপার ও ডেপুটি সুপারকে সাসপেন্ড করা হয়। পরে সন্ধ্যায় উত্তরপ্রদেশ পুলিশ পরমিন্দর সিংকে গ্রেফতার করে। এই দুষ্কৃতীই গোটা পরিকল্পনা ও জেল পালানোর কাজ বাস্তবায়িত করেছিল। তারপরে এদিন হরমিন্দর মিন্টুও পুলিশের জালে ধরা পড়ল।

English summary
Khalistan Liberation Front chief Harminder Mintoo arrested
Please Wait while comments are loading...